অ্যাডভেঞ্চার প্রিয় এনফিল্ড রাইডার্সদের রোমাঞ্চকর রাইডিং কাহিনী

111
অ্যাডভেঞ্চার প্রিয় এনফিল্ড রাইডার্সদের রোমাঞ্চকর রাইডিং কাহিনী/The News বাংলা
অ্যাডভেঞ্চার প্রিয় এনফিল্ড রাইডার্সদের রোমাঞ্চকর রাইডিং কাহিনী/The News বাংলা

আপনি অ্যাডভেঞ্চার ভালোবাসেন? সুযোগ পেলেই বেড়িয়ে পড়েন; পছন্দের রয়্যাল এনফিল্ডে চড়ে? তাহলে তো আপনাকে জেনে নিতেই হবে; এই অ্যাডভেঞ্চার ট্যুরিং ক্লাবের সব খবর। কলকাতার রাইডিং ক্লাবগুলোর মধ্যে; অন্যতম হল এনফিল্ড রাইডার্স কমিউনিটি। সপ্তাহের বস্তা পচা; বসের চাপ সামলে সবাই বেড়িয়ে পড়তে চায় একটু সবুজের সন্ধানে।

কিন্তু সঙ্গী পাবেন কোথায়? এর জন্যই আছে; এনফিল্ড রাইডার্স কমিউনিটি। ছোট বড়ো সব রকম ট্যুরে যায় এই দল। কলকাতা বা তার আশেপাশের জায়গা সহ; কলকাতার বাইরেও বেড়িয়ে পড়তে পারবেন এদের সঙ্গে।

চলুন বেরিয়ে পড়ি, নির্জনে চুপচাপ উটিতে পুজোর কটা দিন

বর্তমানে এদের কলকাতা ছাড়াও বেঙ্গালুরু, অসম, মনিপাল, দিল্লী, চেন্নাইয়ে ছড়িয়ে আছে রাইডাররা। এদের প্রতিটা রাইডেই একজন করে মেনটর থাকে। খুব সাবধানতার সঙ্গে মেনে চলে চলতি পথের সমস্ত আইন কানুন।

২০১৬ সালে তৈরি হয়ে ওঠা এই কমিউনিটি ইতিমধ্যেই বেশ জাকিয়ে বসেছে তরুন প্রজন্মের মনে। তবে শুধু তরুণ নয়; বাইকপ্রেমী সব্বাইকে নিয়েই এগিয়ে যাচ্ছে এই কমিউনিটি। বেশ কিছু নিয়ম মেনে চলতে হয় এই কমিউনিটির সদস্য হতে গেলে। তবে সেগুলি খুবই সাধারণ।

পুজোর ছুটিতে বেড়াতে যাচ্ছেন, ভারতের কোথায় কোথায় যাওয়া নিষেধ

এই কমিউনিটির সদস্য হতে গেলে লাগে না কোন টাকা পয়সা। তবে তারা অনুদান নেন। সদস্য ছাড়াও অন্য অনেকেই নিজের ইচ্ছা মতো সাহায্য করতে পারেন। কিন্তু কেনই বা করবেন সাহায্য?

এই এনফিল্ড রাইডার্স কমিউনিটি শুধু মাত্র অ্যাডভেঞ্চার ট্যুর নয়; বিভিন্ন সামাজিক সমস্যার বিষয় নিয়েও সরব হচ্ছে। তারা নিজেদের রাইডের মাধ্যমে চেষ্টা করছে জনগণকে আরও সচেতন করার। আর অনুদানের অর্থে সাহায্য করছে দরিদ্র বাচ্চাদের।

এক সদস্যের কথায়; “আমরা কেবল রাইডিংয়ের দিকে নয়; মানবতার সেবা করতেও প্রতিশ্রুতিবদ্ধ। সচেতনতামূলক যাত্রা; দেশপ্রেমিক হিসাবে আমরা যাত্রা করি। আমরা অনাথদের সাথে; প্রবীণ ব্যক্তিদের সাথে থাকার চেষ্টা করি। যাদের মানুষের কিছুটা সমর্থন এবং ব্যক্তিগত স্পর্শ প্রয়োজন তাদের সাথে থাকতে চেষ্টা করি। আমাদের সীমাবদ্ধতা রয়েছে; তবু আমরা চেষ্টা করার চেষ্টা করি আমাদের সামর্থ্য যতটা যায়।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন