কোটি কোটি টাকার ক্ষতি, ভারত সরকার ব্যানড করতেই, ক্লারিফিকেশন দিল টিক টক

12169
কোটি কোটি টাকার ক্ষতি, ভারত সরকার ব্যানড করতেই, ক্লারিফিকেশন দিল টিক টক
কোটি কোটি টাকার ক্ষতি, ভারত সরকার ব্যানড করতেই, ক্লারিফিকেশন দিল টিক টক

কোটি কোটি টাকার ক্ষতি; ভারত সরকার ব্যানড করতেই, এবার লিখিত ক্লারিফিকেশন দিল টিক টক। টিকটক সহ ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ করার সিদ্ধান্ত; নিল ভারত সরকার। কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি আইনের, ৬৯-এ ধারার ক্ষমতা প্রয়োগ করে; এই সিদ্ধান্ত নিল ভারত সরকার। কেন্দ্রের তরফে জানানো হয়েছে; “এই অ্যাপগুলি ভারতের ঐক্যতা, সার্বভৌমত্ব, প্রতিরক্ষার পক্ষে ক্ষতিকর; তাই নিষিদ্ধ করা হল”। মঙ্গলবার টিক টকের তরফ থেকে জানান হয়েছে; কোন বিদেশি সরকার-কে টিক টকের তথ্য শেয়ার করা হয় না। এমনকি চিনের সরকারকেও; কোন তথ্য শেয়ার করা হয় না বলেই জানিয়েছে তারা।

আরও পড়ুনঃ চিনের বিরুদ্ধে ডিজিট্যাল লড়াই শুরু করল ভারত, ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ

Tik Tok India Head Nikhil Gandhi Denies Sharing Indian Users Data With Chinese Govt
ভারত সরকার ব্যানড করতেই, ক্লারিফিকেশন দিল টিক টক

একাধিক রিপোর্টে জানানো হয়েছে; চিন সরকারের কাছে তথ্য পাচার করে; ভিডিও Tik Tok। সেই দেশের রাষ্ট্রায়াত্ব কোম্পানি; China Telecom এর মাধ্যমে এই কাজ করে Tik Tok। মার্কিন যুক্তরাষ্ট্রে শিশুদের ব্যক্তিগত তথ্য বেআইনিভাবে সংগ্রহ করার জন্য; ৫.৭ মিলিয়ান মার্কিন ডলার জরিমানা হয়েছে Tik Tok এর। আর এবার ভারত চিন যুদ্ধ পরিস্থিতিতে টিক টক সহ; ৫৯ টি চিনা অ্যাপ নিষিদ্ধ করেছে ভারত।

আরও পড়ুনঃ চিনের লাল ফৌজকে শিক্ষা দিতে, লাদাখের পাহাড়ে গেল ভারতের ঘাতক কমান্ডো

চিনের বিরুদ্ধে ডিজিট্যাল লড়াই শুরু করল ভারত, ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ
চিনের বিরুদ্ধে ডিজিট্যাল লড়াই শুরু করল ভারত, ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ

মঙ্গলবার এক বিবৃতিতে Tik Tok জানিয়েছে; “কোন দেশকে, এমনকি চিনকেও কোন তথ্য শেয়ার করা হয়না। আর এই অ্যাপ সম্পূর্ণ সুরক্ষিত। তাদের বিরুদ্ধে সব অভিযোগ; সম্পূর্ণ অসত্য। গ্রাহকের সুরক্ষা আমাদের কাছে সবার আগে। যে সব দেশে আমরা ব্যবসা করি; সব দেশের স্থানীয় আইন মেনে চলি আমরা”।

আরও পড়ুনঃ ভারত চিন সীমান্ত উত্তেজনার মধ্যেই, জুলাইয়েই ভারতের হাতে আসছে ৬ টি রাফাল যুদ্ধবিমান

Tik Tok জানিয়েছে, চিন সরকারের কাছে; কোম্পানির গ্রাহকের ব্যক্তিগত তথ্য ব্যবহারের কোন উপায় নেই। এমনকি China Telecom এর সঙ্গেও; Tik Tok এর কোন সম্পর্ক নেই বলে জানানো হয়েছে। “ভারতের গ্রাহকদের তথ্য; আমেরিকা ও সিঙ্গাপুরের সেরা ডেটা সেন্টারে রাখা হয়”; বলে জানিয়েছেন, Tik Tok এর ভারতীয় প্রধান নিখিল গান্ধী।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন