‘মমতাময়ী মমতা’, হাওড়ায় অসহায় মানুষের মুখে অন্ন তুলে দিচ্ছে তৃণমূলের কমিউনিটি কিচেন

798
মমতাময়ী মমতা, দুস্থ মানুষের মুখে অন্ন তুলে দিচ্ছে হাওড়ায় তৃণমূলের কমিউনিটি কিচেন

করোনায় কাজ হারিয়েছেন অনেকেই। টানা লকডাউনে জেরবার; অর্থনৈতিক অনটনের শিকার মানুষগুলো। দু বেলা দু মুঠো খাবার পর্যন্ত; জোগাড় করে উঠতে পারছেন না অনেকেই। এবার, অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন; হাওড়া পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। বেলগাছিয়ায় চালু করলেন; কমিউনিটি কিচেন। যার নাম ‘মমতাময়ী মমতা মধ্যাহ্নভোজ কর্মসূচি’। বিশ্বকর্মা পুজোর দিনেই, হাওড়া পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা পুরসভার প্রাক্তন মেয়র পারিষদ ভাস্কর ভট্টাচার্যের উদ্যোগে; হাওড়ার বেলগাছিয়ার ছাত্রদল মিলন সংঘ ক্লাবে চালু হয়েছে এই কমিউনিটি কিচেন।

আরও পড়ুনঃ জাতীয় সঙ্গীত অবমাননা করলেন তৃণমূলের মন্ত্রী, কথা বললেন মোবাইলে

সেখানে অসহায় মানুষদের জন্য প্রতিদিন; পেটপুরে দুপুরের খাবারের ব্যবস্থা করা হয়েছে। ১০ টাকাতেই মিলছে নিরামিষ সবজি, ভাত। ১৫ টাকায় ডিম ভাত। মাছ ও মাংস ভাত পাওয়া যাচ্ছে; মাত্র ২০ টাকায়। তৃণমূল কাউন্সিলরের এই উদ্যোগে; খুশি এলাকার মানুষ। ভিড় বাড়ছে ভাস্কর ভট্টাচার্য এর; ‘মমতাময়ী মমতা’ কিচেনে।

আরও পড়ুনঃ মরার জায়গাতেও কাটমানির অভিযোগ, উদ্বোধনের আগেই ভেঙে গেল নবনির্মিত শ্মশান

এ বিষয়ে প্রাক্তন মেয়র পারিষদ ভাস্কর ভট্টাচার্য জানালেন; “লকডাউনের ফলে এবং বর্তমান পরিস্থিতিতে; বহু মানুষ আর্থিক সংকটে রয়েছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়; রাজ্যের মানুষের পাশে দাঁড়িয়েছেন। আমরাও তৃণমূলের তরফে, এই ক্ষুদ্র উদ্যোগ নিয়েছি মানুষের সেবায়”। বৃহস্পতিবারই বিশ্বকর্মা পুজো ও মহালয়ার বিশেষ দিনে; সালকিয়ায় চালু হয়েছে, তৃণমূলের কমিউনিটি কিচেন; যার নাম ‘মমতার মমতা’। সেখানে, মাত্র ২০ টাকায় পেটপুরে; মধ্যাহ্ন‌ভোজ সারতে পারবেন গরীব মানুষেরা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন