আবার গুলির নিশানায় তৃণমূল নেতা, অভিযোগ বিজেপির দিকে

434
বাংলায় আবার গুলির নিশানায় তৃণমূল নেতা, অভিযোগ বিজেপির দিকে/The News বাংলা
বাংলায় আবার গুলির নিশানায় তৃণমূল নেতা, অভিযোগ বিজেপির দিকে/The News বাংলা

ফের আক্রান্ত এক তৃণমূল নেতা। এবার তৃণমূল পার্টি অফিসেই গুলিবিদ্ধ হলেন শাসকদলের এক কাউন্সিলর। দক্ষিণ ২৪ পরগণার বজবজের ঘটনা। আক্রান্ত তৃণমূল কাউন্সিলরের নাম মিঠুন টিকাদার। বজবজের ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তিনি। সোমবার রাতে বজবজে চিতলিগঞ্জে দলীয় দফতরে গুলিবিদ্ধ হন তিনি। গুরুতম জখম অবস্থায় মিঠুনকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুনঃ বাংলায় যুবরাজ হবার পথে পার্থ চট্টোপাধ্যায়

সোমবার রাতে দলীয় অফিসে বসেছিলেন মিঠুন টিকাদার। তখনই তাঁকে লক্ষ্য করে গুলি চালায় দুই আততায়ী। তৃণমূল কাউন্সিলেরর বুকে ও পেটে গুলি লেগেছে বলে জানা দিয়েছে। দলের কর্মীরাই তাঁকে উদ্ধার করে নিকটস্থ একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাঁকে কলকাতার একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। স্থানীয় তৃণমূল কর্মীরা জানান, “গুলির শব্দ আসে। তখন দেখি মিঠুনদা পড়ে রয়েছে। কামাল খান ও মহম্মদ কায়েস নামে দুই দুষ্কৃতিই এই গুলি চালিয়েছে বলে অভিযোগ।

আরও পড়ুনঃ কাশ্মীরে ভয়াবহ জঙ্গি হামলায় শহিদদের মধ্যে বাংলার ২জন সেনা জওয়ান

অভিযোগ, কামাল খান এবং মহম্মদ কায়েস নামে দুই দুষ্কৃতী হঠাৎই পার্টি অফিসের ভেতরে ঢুকে আচমকা গুলি চালায় বজবজ কুড়ি নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিঠুন টিকাদার এর বুকে ও পেটে। পার্টি অফিসের ভেতর বাকি যারা বসে ছিল তারা কোন কিছু বোঝার আগেই এই দুই ব্যক্তি বোমা মারতে মারতে বাইকে পালিয়ে যায় এমনটাই অভিযোগ করছেন মিঠুন টিকাদার এর সঙ্গীরা। তৃণমূল নেতার বুকে ও পেটে গুলি লেগেছে।

আরও পড়ুনঃ রথী মহারথীদের নাম লেখা ১২ পাতার গোপন চিঠি সিবিআইকে দিলেন কুণাল ঘোষ

রাতেই হাসপাতালে গুরুতর আহত নেতাকে দেখতে যান দক্ষিণ ২৪ পরগনা তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি শুভাশিস চক্রবর্তী। তিনি জানিয়েছেন, “বিজেপি আশ্রিত দুষ্কৃতীরাই এই ঘটনা ঘটিয়েছে। গোটা রাজ্য জুড়ে বিজেপি যে ন্যাক্কারজনক ঘটনা ঘটাচ্ছে তার ফল আজকে সকলেই দেখল”। তবে, দুই দুষ্কৃতিই কাউন্সিলর মিঠুন টিকাদার এর চেনা এবং সেই কারণেই পার্টি অফিসের ভিতরে ঢুকে কথা বলতে আসে তারা, এমনটাই জানা গেছে।

আরও পড়ুনঃ মমতার বাংলায় ১ লাখ চাকরির প্রতিশ্রুতি দিলেন মুকেশ আম্বানি

পাশাপাশি বজবজ পুরসভার ভাইস চেয়ারম্যান গৌতম দাশগুপ্ত জানিয়েছেন, “মিঠুন টিকাদার তৃণমূল কংগ্রেসের অত্যন্ত নিষ্ঠাবান এক কর্মী, তাকে মেরেই বিজেপি এলাকার দখল নিতে চাইছে বলেই এই ঘটনা ঘটিয়েছে”। ভাইস চেয়ারম্যানের দাবি, “কামাল খান ও মহম্মদ কায়েস দুজনেই বিজেপি আশ্রিত দুষ্কৃতী। ওরাই খুন করার উদ্দেশ্যে গুলি চালিয়েছে”। ইতিমধ্যেই এই ঘটনা দলের নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জানানো হয়েছে বলেই তিনি জানান। তিনি আরও জানান, পুলিশ আইন মোতাবেক সব ব্যবস্থা গ্রহণ করবে।

আরও পড়ুনঃ দেশরক্ষায় শহিদ জওয়ান আর দায়িত্বজ্ঞানহীন ভারতের রাজনীতিবিদ

এই হামলায় কারা জড়িত, সে সম্পর্কে পুলিশের তরফে এখনও কিছু জানানো হয়নি। সরস্বতী পুজোর উদ্বোধনে গিয়ে গুলিবিদ্ধ হন কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিৎ বিশ্বাস। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। এর রেশ কাটতে না কাটতে আবার এক তৃণমূল কাউন্সিলরের ওপর হামলার ঘটনার ঘটল। নদিয়ার পাশাপাশি বজবজে তৃণমূল কাউন্সিলর গুলিবিদ্ধ হওয়ার ঘটনাতেও বিজেপিকে কাঠগড়ায় তুলল তৃণমূল।

আরও পড়ুনঃ ভারতীয় সেনার বদলা, খতম পুলওয়ামা কাণ্ডে জড়িত দুই পাক জঙ্গি

কলকাতায় নিয়ে আসা গুরুতর আহত কাউন্সিলরকে দেখতে হাসপাতালে আসেন পুরমন্ত্রী ও কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। তিনিও এই ঘটনায় “বিজেপি জড়িত” বলে জানিয়েছেন। “ঘটনায় জড়িত কাউকে ছাড়া হবে না”, জানিয়েছেন পুরমন্ত্রী। তদন্ত শুরু করেছে পুলিশ। অভিযুক্ত কামাল খান এবং মোহম্মদ কায়েস নামের দুই দুষ্কৃতীর সন্ধানে চলছে তল্লাশি। সিসিটিভি ফুটেজ দেখা হচ্ছে। রাজনৈতিক কারণ না এর পিছনে অন্য কোন কারণ আছে তা খতিয়ে দেখছে পুলিশ।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন