শুধু চুনোপুঁটি নয়, ত্রাণ দুর্নীতিতে জড়িত থাকায় তৃণমূলের ডেপুটি মেয়রকেও শোকজ

2691
আশ্চর্য আমফান কেলেঙ্কারি, ঝড়ে কাঁচা বাড়িও ভাঙে নি, টাকা পেল পাকা বাড়ির মালিকরা
আশ্চর্য আমফান কেলেঙ্কারি, ঝড়ে কাঁচা বাড়িও ভাঙে নি, টাকা পেল পাকা বাড়ির মালিকরা

শুধু চুনোপুঁটি নয়; মানে শুধুই ছোট নেতা নেত্রী নয়। ছাড়া পাবেন না; বড় নেতারাও। ত্রাণ দুর্নীতিতে জড়িত থাকায়; এবার তৃণমূলের এক ডেপুটি মেয়রকেও শোকজ করা হল। ভাবমূর্তি উদ্ধারে এবার; দলের উপরতলায় হাত দিচ্ছে তৃণমূল। প্রথমে করোনা ত্রাণ ও তারপর আমফান ত্রাণ; আর এই নিয়ে দুর্নীতির জেরে নাজেহাল অবস্থা তৃণমূলের। নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর নির্দেশে; নেতাদের শোধরাতে এবার শোকজ এর রাস্তায় হেঁটেছে দল। তবে, শুধু ছোট নেতাই নয়; বড় নেতাদের বিরুদ্ধেও এবার ব্যবস্থা।

আরও পড়ুনঃ EXCLUSIVE: তৃণমূল নেতাদের আমফান চুরির টাকা ফেরতের ফর্ম ধরাল রাজ্য সরকার

দলীয় সিদ্ধান্ত মতো শুদ্ধকরণ অভিযানে; শনিবার আসানসোলের ডেপুটি মেয়র তবসসুম আরাকে; ‘শো কজ়’ করেছে জেলা তৃণমূল। ত্রাণ নিয়ে গাফিলতি ও গরমিলের অভিযোগের পাহাড় জমা হয়েছিল; এবার দলের নির্দেশ পাওয়া মাত্রই শোকজ করা হল। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতো শোকজ করা হয়েছে; আসানসোল-দুর্গাপুরের চার তৃণমূল কংগ্রেসের নেতা ও নেত্রীকে। রয়েছেন আসানসোলের ডেপুটি মেয়র তবসসুম আরা।

আরও পড়ুনঃ আমফান ত্রাণ ও রেশন দুর্নীতি, প্রাক্তন মন্ত্রী সহ তৃণমূল নেতাদের শোকজ

এই খবর জানিয়ে ফের কড়া বার্তা দেন; জেলা তৃণমূল সভাপতি জিতেন্দ্র তেওয়ারি। সেই সঙ্গেই আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের; আরও দুই কাউন্সিলর বেবি খাতুন ও শঙ্কর চক্রবর্তীকেও শো কজ় করা হয়েছে। লকডাউনের সময় ত্রাণ বিলিতে অস্বচ্ছতার অভিযোগ ওঠায়; এই পদক্ষেপ করা হয়েছে। আসানসোলে তৃণমূলের শ্রমিক সংগঠনের আর এক নেতা; প্রভাত চট্টোপাধ্যায়কেও শোকজ় করা হয়েছে।

আরও পড়ুনঃ কাকে কাকে শাস্তি দেবেন মমতা, তৃণমূলের একের পর নেতার নাম আমফান ক্ষতিগ্রস্থদের তালিকায়

প্রভাতবাবুর বিরুদ্ধে অভিযোগ; মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করার নামে; ডিএসপি-র ঠিকাকর্মীদের থেকে; প্রায় ২০ লক্ষ টাকা তুলেছেন তিনি। অথচ, সেই টাকা শ্রমিকদের নামে; দান না-করে নিজের ‘অস্তিত্বহীন’ সংগঠনের নামে দান করেছেন। চার জনই অভিযোগ অস্বীকার করেছেন। পূর্ব বর্ধমানের আইএনটিটিইউসি-র সভাপতি; ইফতিকার আহমেদ-সহ তিন নেতাকে শো কজ় করেছেন জেলা নেতৃত্ব।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন