নিজের ওয়ার্ডে ‘লিড’ দিতে পারলেই, ১ কোটি টাকার পুরস্কার ঘোষণা তৃণমূলের

8245
নিজের ওয়ার্ডে 'লিড' দিতে পারলেই, ১ কোটি টাকার পুরস্কার ঘোষণা তৃণমূলের
নিজের ওয়ার্ডে 'লিড' দিতে পারলেই, ১ কোটি টাকার পুরস্কার ঘোষণা তৃণমূলের

নিজের ওয়ার্ডে ‘লিড’ দিতে পারলেই; ১ কোটি টাকার পুরস্কার ঘোষণা তৃণমূলের। তৃণমূল ভবনে কলকাতা পুরসভার কো-অর্ডিনেটরদের নিয়ে; বৈঠকের আয়োজন করা হয়েছিল। সেখানে বলা হয় যে, ২০১৯ সালে লোকসভার নির্বাচন অনুযায়ী; তৃণমূল কংগ্রেস কলকাতা পুরসভার অনেক ওয়ার্ডেই পিছিয়ে আছে। আর এবারের নির্বাচনে সেই পিছিয়ে থাকা ওয়ার্ডগুলোতে; লিড দিতে পারলেই, উন্নয়ন বাবদ আর্থিক পুরস্কার দেওয়া হবে। বৃহস্পতিবারের এই বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাদে; কলকাতার সব তৃণমূল বিধায়ক-সাংসদ ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

বৈঠকে উপস্থিত ছিলেন; কলকাতা পুরসভার কো-অর্ডিনেটররাও। এছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন, তৃণমূলের পরামর্শদাতা; ভোট কুশলী প্রশান্ত কিশোর এবং তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। ছিলেন কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম; ও তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। বৈঠকে পরিস্কার বলা হয় যে, তৃণমূল যে ওয়ার্ডগুলোতে পিছিয়ে আছে; সেখানে লিড দিতে পারলেই এক কোটি টাকা করে পুরস্কার দেওয়া হবে।

আরও পড়ুনঃ রবিবার বিজেপি ব্রিগেড, মোদীকে কলকাতায় ‘স্বাগত’ জানাতে তৈরি মমতা

তৃণমূলের নতুন এই ঘোষণায় বলা হয়েছে যে; আসন্ন নির্বাচনে কলকাতার পিছিয়ে থাকা ওয়ার্ডগুলোতে তৃণমূলকে লিড দিতে পারলেই; উন্নয়ন বাবদ ১ কোটি টাকা পুরস্কার দেওয়া হবে। সূত্রের খবর, গত লোকসভা ভোটে যে সমস্ত ওয়ার্ডে তৃণমূল পিছিয়ে পড়েছিল; সেখানে এবার লিড দিতে পারলে, কাউন্সিলরদের ১ কোটি টাকা করে; ‘তহবিল পুরস্কার’ দেওয়া হবে বলেও এদিন জানিয়েছে দল।

আরও পড়ুনঃ প্রার্থী তালিকা ঘোষণা হলেই বি’দ্রোহের আ’শঙ্কা, তৃণমূল ভবনে ডাক নেতাদের

এই ঘোষণা সামনে আসতেই; সমালোচনায় মুখর বাম বিজেপি। বিজেপি কটাক্ষ করে বলেছে; “তৃণমূলের এখন এমন অবস্থা; কাউন্সিলরদের টাকার লোভ না দেখালে; কোন কাজ হয় না”। বামেদের তরফ থেকে বলা হয়েছে; “তৃণমূল দলটা মানসিকতায় দেউলিয়া হয়ে গেছে; তাই এখন টাকার টোপ দিতে হচ্ছে”। তবে এইসব অভিযোগ উড়িয়েছে তৃণমূল। তাঁদের দাবি, প্রত্যেকটি ওয়ার্ডেই উন্নয়নের টাকা দেয় কলকাতা পুরসভা; এটা নতুন কিছুই নয়। এতে মানুষের কাজই হবে”। সবমিলিয়ে ১ কোটি টাকার পুরস্কার নিয়ে; শোরগোল রাজ্য রাজনীতিতে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন