৫ টাকার কাজে ১ টাকা কাটমানি নেয় তৃণমূল, জানিয়ে দিলেন খোদ জেলা সভাপতি

6368
৫ টাকার কাজে ১ টাকা কাটমানি নেয় তৃণমূল

তৃণমূলের অন্দরে কাটমানি নেওয়া নিয়ে বিতর্ক; কিছুতেই থামতে চাইছে না। কাটমানি নেওয়া নিয়ে আবারও নতুন বিতর্ক শুরু করলেন; তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। রবিবার বীরভূমের খয়রাশোলে ছিল; তৃণমূলের বুথ কর্মীসভা। ২০২১ এর ভোটের লক্ষে; খয়রাশোল ব্লক এলাকার বুথ সভাপতি ও কর্মীদের নিয়ে; রবিবার প্রতিনিধি সম্মেলন করেন অনুব্রত মণ্ডল। সেই সম্মেলনে উঠে এল কাটমানি প্রসঙ্গ। “৫ টাকার কাজে ১ টাকা কাটমানি নেয় তৃণমূল”; পরিষ্কার জানিয়ে দিলেন খোদ জেলা সভাপতি।

আরও পড়ুনঃ বিজেপি ক্ষমতায় এলে, তৃণমূল নেতাদের জেল খাটানোর হুঁশিয়ারি সাংসদ সৌমিত্র খাঁর

রবিবার বীরভূমে জেলার বিভিন্ন বুথ কর্মীসভায়; উঠছে একাধিক অভিযোগ। কোথাও কাজ হয়নি তো কোথাও কাজ করতে দেওয়া হচ্ছে না বলে; অভিযোগ সামনে এনেছে তৃণমূল কর্মী থেকে শুরু করে সাধারন মানুষ। এমনকি কাটমানি লেনদেনের কথাও; উঠছে বিভিন্ন সভায়। কাটমানি লেনদের কথা স্বীকার করে নিলেন; বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। সরকারি কাজের সুফল সাধারণ মানুষ পাচ্ছে না; এমন অভিযোগ উঠতেই সরব হলেন অনুব্রত। তিনি সবার সামনেই বলেন; “খয়রাশোল নিয়ে আর মুখ খুলিও না। খয়রাশোলে পাঁচ টাকার কাজ করালে; ঠিকাদারকে এক টাকা দিতে হয় নেতাকে”।

আরও পড়ুনঃ রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় মন্ত্রী, বিরোধী নেতা-নেত্রী, চিফ অফ ডিফেন্স, গোপন নজরে রেখেছে চিন

খয়রাশোল পঞ্চায়েত সমিতির সহ সভাপতি অসীমা ধীবর; অনুব্রত মণ্ডলের সামনে দলের কর্মীদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। অসীমা ধীবর এলাকায় কোনও কাজ করেন না; অভিযোগ তুলে উত্তেজিত হয়ে গলা চড়ালেন; বীরভূম জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায় চৌধুরী। কথায় কথায় উঠে আসে, এলাকায় অনেক মানুষের পায়খানা তৈরী না করে দিয়েই; টাকা উঠিয়ে নেওয়া হয়েছে। অনুব্রত দুজনের তর্কাতর্কি থামালেও; ২০২১ ভোটের আগেই যে তৃণমূলের অন্দরে গোষ্ঠীদ্বন্দ্ব; বিশাল আকার ধারন করেছে তা স্পষ্ট।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন