দোষ স্বীকার করে বাংলার মানুষের কাছে ক্ষমা চাইলেন তৃণমূল নেতা

632
দোষ স্বীকার করে মানুষের কাছে ক্ষমা চাইলেন তৃণমূল নেতা/The News বাংলা
দোষ স্বীকার করে মানুষের কাছে ক্ষমা চাইলেন তৃণমূল নেতা/The News বাংলা

তিনি অন্যায় করেছেন; তিনি অনুতপ্ত। এমন ভাবেই নিজের ব্যর্থতা; কৃতকর্ম স্বীকার করে; জনগনের কাছে ক্ষমা চাইলেন কোচবিহারের তৃণমূল নেতা উদয়ন গুহ। সোশ্যাল মিডিয়া ফেসবুকে পোস্ট লিখে; জনগনের কাছে প্রকাশ্যে ক্ষমা চেয়ে নিলেন তিনি।

গত বুধবার নিজের ফেসবুকে; তিনি কি কি অন্যায় করেছেন তাঁর একটা লিস্ট দেন। এবং সেই লিস্টে শুরুতেই তিনি লেখেন “আমি অনেক অন্যায় করেছি”। তারপর পর পর নাম্বার দিয়ে; তিনি একের পর এক অপরাধ স্বীকার করে নেন।

আরও পড়ুনঃ বিনা দোষে ১৪ বছর জেল খাটার পর, বেকসুর খালাস দুই বাঙালি

তিনি লেখেন; দিনহাটা শহরে পঞ্চায়েত নির্বাচনের সময়; গোলমাল থামাতে পারেন নি তিনি। দিনহাটা কলেজের ছাত্র গোলমালের দায় ও তিনি নিজের উপর বর্তায় বলেই লেখেন। দিনহাটার পুকুর গুলি নষ্ট করা হয়েছে; যার ফলে কেউ জঞ্জাল ফেলতে পারে না বা নোংরা কাপড় ধুতে পারে না বলেও স্বীকার করেন তিনি।

“অনেক রাস্তা ম্যাস্টিক করে মানুষের চলাফেরার অসুবিধা করেছি; অকারনে শহরে বেশি আলো লাগিয়ে টাকা নষ্ট করেছি”। স্বীকার করে নেন ফরওয়ার্ড ব্লক থেকে তৃণমূলে যাওয়া এই নেতা। ডাক্তারবাবুদের ফিজ ২৫০ টাকায় বেঁধে দিয়ে; তিনি অন্যায় করেছিলেন বলেও লেখেন এই তৃণমূল নেতা।

আরও পড়ুনঃ সীমান্তে শহীদ জওয়ানের বোনের বিয়েতে হাজির বায়ুসেনার গরুড় কম্যান্ডোরা

আরও লেখেন উদয়নবাবু; যে তিনি নার্সিংহোমে সিজার কেসের প্যাকেজ বেঁধে দিয়েছিলেন। লেখেন; দিনহাটার প্রাণ কেন্দ্র চৌপথি পরিস্কার ও যানজট মুক্ত করতে চেয়েছিলেন তিনি। কিন্তু তাঁর এই সব কাজ; দিনহাটার মানুষ পছন্দ করেননি; শিক্ষা দিয়েছেন। শেষে তিনি লেখেন “আমি অনুতপ্ত”।

মনে করা হচ্ছে নিজের ব্যর্থতা; কৃতকর্ম স্বীকার করে; আবারও মানুষের কাছে ফিরে আসতে চান তৃণমূল নেতা উদয়নবাবু। তবে এই ক্ষমা স্বীকার নিয়ে শোরগোল পড়ে গেছে রাজ্য রাজনীতিতে। তবে বেশিরভাগটাই মানুষকে ব্যঙ্গ করে লেখা বলেই মনে করছে; রাজনৈতিক ও বুদ্ধিজীবী মহল। তবে নিজের দোষ স্বীকারই হোক; বা মানুষকে ব্যঙ্গ করাই হোক; কোচবিহারের তৃণমূল নেতা উদয়ন গুহ শোরগোল ফেলে দিয়েছেন বাংলার রাজনীতিতে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন