ডাক্তার নার্সদের জন্য আসা করোনা টিকা নিয়ে, স্বাস্থ্যকেন্দ্রেই জন্মদিনের কেক কাটলেন তৃণমূল নেতা

628
ডাক্তার নার্সদের জন্য আসা করোনা টিকা নিয়ে, স্বাস্থ্যকেন্দ্রেই জন্মদিনের কেক কাটলেন তৃণমূল নেতা
ডাক্তার নার্সদের জন্য আসা করোনা টিকা নিয়ে, স্বাস্থ্যকেন্দ্রেই জন্মদিনের কেক কাটলেন তৃণমূল নেতা

এও দেখার ছিল! ডাক্তার নার্স ও স্বাস্থ্যকর্মীদের জন্য আসা করোনা টিকা নিয়ে; স্বাস্থ্যকেন্দ্রেই জন্মদিনের কেক কাটলেন তৃণমূল নেতা। জন্মদিনের দিনেই প্রথম ভ্যাকসিন পেলেন; আসানসোল পুরনিগমের স্বাস্থ্য বিভাগের বিদায়ী মেয়র পরিষদ দিব্যেন্দু ভগৎ। আসানসোলের প্রথম টিকাকরণের; শুরু হয় তাঁর মাধ্যমেই। একদিকে করোনার টিকা পাওয়া; অন্যদিকে কেক কেটে জন্মদিন পালন হল স্বাস্থ্য কেন্দ্রের মধ্যেই। প্রথম পর্বে ডাক্তার নার্স ও স্বাস্থ্য কর্মীরাই টিকা পাবেন; এটাই ছিল রাজ্যের নির্দেশ। প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর বৈঠকে; সেটাই ঠিক হয়েছিল।কিন্তু আসানসোলের মেয়র পারিষদ ও তৃণমূল নেতা দিব্যেন্দু ভগৎ; সেসব না মেনেই করোনা টিকা নিলেন।

প্রথম পর্বে আসা এই করোনা ভ্যাকসিন; শুধুমাত্র ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরাই পাবেন। এমনটাই ছিল রাজ্যের নির্দেশ। কিন্তু রাজ্যের এই নির্দেশ উড়িয়ে দিয়ে; সেই করোনা টিকা নিলেন আসানসোলের মেয়র পারিষদ। তাঁর দাবি, তিনি পুরসভার স্বাস্থ্য দফতরের সঙ্গে জড়িয়ে আছেন; তিনি প্রথম সারির করোনা যোদ্ধা। তাই তিনি করোনা টিকা নিয়েছেন। তিনি আগে করোনা টিকা নিয়ে; বাকিদের উৎসাহিত করেছেন।

আরও পড়ুনঃ ডাক্তার নার্সদের করোনা টিকা চুরি করছেন বিধায়ক, নেতা, বিডিও, পঞ্চায়েত সমিতির সভাপতি

পাশাপাশি তিনি বার্তা দেন; করোনা ভ্যাকসিন একেবারেই নিরাপদ; কোনরকম ভয়-ভীতি ছাড়াই যেন মানুষ এই টিকা গ্রহণ করেন। অন্যদিকে পশ্চিম বর্ধমান জেলার; ৬ জায়গায় শুরু হলো করোনা ভ্যাকসিন প্রক্রিয়া। জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, প্রথমদিন জেলার মোট ছ’টি কেন্দ্র থেকে; প্রায় ছ’শো জনকে এই প্রতিষেধক দেওয়া হল। প্রত্যেক কেন্দ্রে পর্যাপ্ত সংখ্যায়; সরকারি আধিকারিক উপস্থিত ছিলেন।

আরও পড়ুনঃ করোনা টিকার লিস্টে প্রথম নাম তৃণমূল বিধায়কের, ‘ভ্যাকসিন চুরি শুরু’ অভিযোগ বিজেপির

তবে, এই নিয়ে রাজ্যের পুর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম বলেছেন; “এটা হলে নেতারা অত্যন্ত অন্যায় করেছেন”। এই করোনা টিকা শুধুমাত্র ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের জন্য ছিল; কিন্তু কেন নেতারা সবার আগে টিকা নিলেন; এটাই এখন বড় প্রশ্ন। বিজেপির তরফ থেকে এই নিয়ে, তৃণমূলকে; ‘করোনা টিকা চোর’ বলে অভিহিত করা হয়েছে। এই নিয়ে বিজেপি তৃণমূল; তুমুল তরজা শুরু হয়েছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন