বাংলায় সীমান্ত এলাকায় মানুষদের বিজেপিতে ভোট দিতে বলছে বিএসএফ, নির্বাচন কমিশনে পার্থ

1156
বিজেপিকে ভোট দিতে বলছে বিএসএফ, পার্থের অভিযোগ উড়িয়ে দিল সীমান্তরক্ষী বাহিনী
বিজেপিকে ভোট দিতে বলছে বিএসএফ, পার্থের অভিযোগ উড়িয়ে দিল সীমান্তরক্ষী বাহিনী

বুধবার ভোট প্রস্তুতি খতিয়ে দেখতে; রাজ্যে এসেছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। বৃহস্পতিবার সকালে এডিজি আ’ইনশৃ’ঙ্খলা জ্ঞানবন্ত সিংয়ের সঙ্গে বৈঠক করেন; মুখ্য নির্বাচন কমিশনার সুনীল আরোরা। রাজ্যের আ’ইনশৃ’ঙ্খলার প্রশ্নে ভোটের আগে; বাংলায় শান্তি ফেরানোর উপযুক্ত পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন তিনি। তবে বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়; নির্বাচন কমিশনের ফুলবেঞ্চের সামনে বি’স্ফো’রক অ’ভিযোগ করেছেন। যা নিয়ে রাজ্য রাজনীতিতে তো’লপাড় শুরু হয়েছে।

রাজ্যের বিভিন্ন রাজনৈতিক দলের নেতা কর্মীদের সঙ্গে দেখা করেন; মুখ্য নির্বাচন কমিশনার সহ কমিশনের ফুল বেঞ্চ। সেখানে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় অ’ভিযোগ জানান; “‌নির্বাচন কমিশনের উপর আস্থা আমাদের আছে। তবুও বেশ কিছু বিষয়ের উপরে আলোকপাত করেছি। যার অবিলম্বে সুরাহা চাই। সীমান্তে বিএসএফের যাঁরা দায়িত্বে আছেন; তাঁরা গ্রামে গ্রামে গিয়ে একটি বিশেষ দলকে সহায়তা করার জন্য; ভোটারদের ভ’য় দেখাচ্ছেন। তাঁরা বলছেন; তোমরা যদি ভোট না দাও; তাহলে তোমাদের নি’রাপ’ত্তায় রাখা যাবে না। আর আমরাই সীমান্তে থাকব। এই নিয়ে নির্বাচন কমিশন অবিলম্বে হস্তক্ষেপ করুক”।

আরও পড়ুনঃ ভিক্টোরিয়া মেমোরিয়ালের নাম বদলে রাখা হচ্ছে নেতাজী মেমোরিয়াল, মোদী সরকারের ‘মাস্টারস্ট্রোক’

অন্যদিকে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ অ’ভিযোগ করেছেন; রো’হিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হচ্ছে। রো’হিঙ্গা সহ বাংলা’দেশের অনেক ভোটার নাকি তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে। সেকথা কমিশনে জানান তিনি। যদিও এই অ’ভিযোগের উত্তরে পার্থ চট্টোপাধ্যায় জানান; “বিজেপির তরফ থেকে কোনও কোনও নেতা যেমন ‘দিশেহারা ঘোষ’ অভিযোগ করেছেন রো’হিঙ্গা সহ বাংলাদেশের অনেক ভোটার নাকি তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে। এটা সর্বজনবিদিত যে; ভোটার তালিকা তৈরি করে নির্বাচন কমিশন। সুতরাং নির্বাচন কমিশনের উপর চা’প সৃষ্টি করছে বিজেপি”।

আরও পড়ুনঃ ভোটের মুখে আমফান দুর্নীতি মামলায় ধাক্কা খেল রাজ্য, ক্যাগকে দিয়ে তদন্তের রায়ই বহাল হাইকোর্টে

এদিকে বিএসএফের বিরুদ্ধে পার্থ চট্টোপাধ্যায়ের গু’রুত’র অ’ভিযোগের উত্তরে; বিএসএফের তরফেও জানানো হয়েছে এই অ’ভিযোগ মি’থ্যা। বিএসএফের পাশে দাঁড়িয়ে বিজেপি নেতা বলেন; বিএসএফের কাল দেশের সীমান্ত রক্ষা করা; তাদের প্রতি এই অভিযোগ ভি’ত্তিহীন ও অস’ম্মানজনক।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন