“রেজিস্ট্রেশনহীন সংস্থার নামে, সরকারি হাসপাতালে কোটি কোটি টাকা তুলছেন তৃণমূল নেতা”

1737
"রেজিস্ট্রেশন হীন সংস্থার নামে, সরকারি হাসপাতালে কোটি কোটি টাকা তুলছেন তৃণমূল নেতা"

“রেজিস্ট্রেশন-হীন সংস্থার নামে, সরকারি হাসপাতালে; কোটি কোটি টাকা তুলছে তৃণমূল নেতা”। বিস্ফোরক অভিযোগ করলেন; বিজেপি বিধায়ক মিহির গোস্বামী। “সরকারি হাসপাতালের নাম করে, দিনহাটার প্রাক্তন তৃণমূল বিধায়ক উদয়ন গুহ; কোটি কোটি টাকা তুলছেন”। তৃণমূল নেতা উদয়ন গুহর বিরুদ্ধে; সোমবার সাংবাদিক সম্মেলনে বিস্ফোরক অভিযোগ সামনে আনলেন; বিজেপি নেতা মিহির গোস্বামী। তাঁর দাবি, রাজ্য সরকার পুরোপুরি ব্যর্থ; স্বাস্থ্য পরিষেবা দিতে। তাই উদয়ন গুহরা বেসরকারি সমিতি বানিয়ে, স্বাস্থ্যের উন্নতি করবেন বলে; জনগণের থেকে জোর করে কোটি কোটি টাকা চাঁদা তুলছেন।

সরকারি হাসপাতালে বেসরকারি উদ্যোগের জন্য; জনগণের কাছ থেকে চাঁদা তুলে নির্মাণকাজ হচ্ছে বলেও; প্রশ্ন তুলেছেন বিজেপি বিধায়ক। সম্প্রতি কোচবিহারের দিনহাটা হাসপাতালে, শিশুদের চিকিৎসার জন্য; একটি ইউনিট স্থাপন করতে তৈরি হয়; শিশু মঙ্গল সমিতি নামে একটি বেসরকারি সংস্থা। দিনহাটার প্রাক্তন বিধায়ক উদয়ন গুহ ও দিনহাটা হাসপাতালে সুপার রণজিৎ মন্ডল সহ; একাধিক নেতা চিকিৎসক মিলে এই সমিতি গঠন করেছেন। মিহির গোস্বামীর অভিযোগ; “ওই সমিতির নাম করে; জনসাধারণের কাছ থেকে টাকা তোলা হচ্ছে”।

আরও পড়ুনঃ বাংলায় এবার ‘ভুয়ো বিয়ে’ করে, মমতার রূপশ্রী প্রকল্পর লক্ষ টাকা প্রতারণা

নাটাবাড়ির বিধায়ক, মিহির গোস্বামী বলেন; “দিনহাটা মহকুমা হাসপাতাল সরকারি হাসপাতাল; কী ভাবে সরকারি হাসপাতালে বেসরকারি উদ্যোগে নির্মাণ কাজ হচ্ছে”? তাঁর আরও প্রশ্ন, “সরকারি স্বাস্থ্য-ব্যবস্থা ভেঙে পড়ার কারণেই কি; বেসরকারি উদ্যোগে উদয়নবাবুরা মানুষের থেকে টাকা তুলছেন”? তাঁর আরও দাবি, সংগঠনটির কোনও; রেজিস্ট্রেশন-নম্বরই নেই। অথচ সেই সংগঠনের নামে; কোটি-কোটি টাকা তোলা হচ্ছে।

দিনহাটার বিভিন্ন স্কুলের শিক্ষক, সরকারি কর্মচারী সহ; বিভিন্ন সংগঠনের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা তোলার রশিদ; এদিন সাংবাদিকদের সামনে তুলে ধরেন মিহিরবাবু। তিনি জানান, স্কুল কর্তপক্ষকে দিয়ে শিক্ষকদের ওপর চাপ তৈরি করা হচ্ছে; যাতে তাঁরা প্রত্যেকে নুন্যতম ২০০০ টাকা; করে দেন শিশু মঙ্গল সমিতিকে।

এই অভিযোগের উত্তরে দিনহাটার প্রাক্তন বিধায়ক উদয়ন গুহ বলেন; “বেসরকারি উদ্যোগে শিশুদের উন্নয়ন হবে; এতে বলার কী আছে”? তবে তিনি স্বীকার করে নেন যে; শিশুমঙ্গল সমিতির কোনও রেজিস্ট্রেশান নেই। সরকারি হাসপাতালে বেসরকারি উদ্যোগে কি; কোন কাজ করা যায় ? এই প্রশ্নের উত্তর অবশ্য; এড়িয়ে গিয়েছেন উদয়ন গুহ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন