‘দিদিকে বলো’-র পর একুশের প্রচারে ঝড় তুলবে মমতার ‘সোজা বাংলায় বলছি’

2605
'দিদিকে বলো'-র পর একুশের প্রচারে ঝড় তুলবে মমতার 'সোজা বাংলায় বলছি

‘দিদিকে বলো’-র পর একুশের প্রচারে ঝড় তুলবে; মমতার ‘সোজা বাংলায় বলছি’। ২০২১ নির্বাচনে বাংলায়; পদ্ম ফুটতে দিতে নারাজ জোড়াফুল। তাই তো একের পর এক কর্মসূচি নিয়েছিল তারা। শাসকদলরে লড়াইয়ে কখনও হাতিয়ার হয়েছে; ‘দিদিকে বলো’ কখনও বা ‘বাংলার গর্ব মমতা’। প্রতিদ্বন্দ্বি বিজেপিকে টেক্কা দিয়ে সরাসরি মানুষের কাছে পৌঁছে যেতে; এই দুই শ্লোগানকে অস্ত্র হিসেবে ব্যবহার করে এসেছে; অভূতপূর্ব সাফল্য। এবার এল ‘সোজা বাংলায় বলছি’।

একুশের আগে জনগণের কাছে পৌঁছে যেতে; তৃণমূলের নয়া স্লোগান ‘সোজা বাংলায় বলছি’। ২০২১-এর লক্ষ্যে এবার বাংলার মানুষের কাছে পৌঁছতে; এই নতুন স্লোগান-কে সঙ্গে করেই প্রচার অভিযানে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার ২৬ জুলাই থেকেই; নয়া শ্লোগানের সঙ্গে নয়া অভিযান শুরু করে দিল তৃণমূল।

আরও পড়ুনঃ করোনা যোদ্ধাদের নিজের সোনার পদক উৎসর্গ করলেন অ্যাথলিট

বাংলার মানুষের মন জিতে নিতে; বাংলায় বিকল্প নেই। তাই মুখ্যমন্ত্রী ঠিক করেছেন সোজাসুজি বাংলায় বলতে হবে। সোজা কথা সোজা ভাবে বলার এই অভিযানই হল ‘সোজা বাংলায় বলছি’। শুরুর আগেই; এই নয়া হ্যাশ ট্যাগ ঝড় তুলেছে। বিজেপিকে ঠেকাতে বাংলা ভাষা ও বাঙালি আবেগকেই; কাজে লাগাতে চাইছে তৃণমূল।

আরও পড়ুনঃ বুকে গুলি খেয়েও পাক শত্রু নিকেশ করেছিলেন, কার্গিল যোদ্ধা ক্যাপ্টেন জেরি প্রেম রাজ

বিজেপিকে বরাবরই হিন্দি ভাষি বহিরাগত বলে কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী। বাংলার বুকে ভাষা সন্ত্রাসের অভিযোগে এর আগে বিজেপির বিরুদ্ধে বহুবার সরব হয়েছে তৃণমূল। এবার সেই অভিযোগই আন্দোলনের রূপ পাবে। এই শ্লোগানকে হাতিয়ার করেই; প্রচারের ময়দান কাঁপাবেন মমতা।

২০২১-এ তৃণমূলের ভৌট কৌশলী পিকে। ‘দিদিকে বলো’র পর আরও একবার তাঁর পরিকল্পনা মতোই; ‘সোজা বাংলায় বলছি’ অভিযান শুরু করতে চলেছে তৃণমূল। এখন দেখার পিকের নতুন টোটকা; ভোট বৈতরণী পার করাতে কতটা কাজে লাগে। ‘সোজা বাংলায় বলছি’ স্লোগান; মমতাকে তৃতীয়বারের জন্য বাংলার মসনদে বসাতে পারে কিনা, সেটাই এখন দেখার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন