“রাবণ এর জায়গায় সীতাকে হনুমানরা অ’পহরণ করলে, হা’থরসের মত ধ’র্ষণ হত”, কল্যাণের বিরুদ্ধে এফআইআর

19213
"রাবণ এর জায়গায় সীতাকে হনুমানরা অ'পহরণ করলে, হা'থরসের মত ধ'র্ষণ হত", কল্যাণের বিরুদ্ধে এফআইআর

“রাবণ এর জায়গায় সীতাকে হনুমানরা অ’পহরণ করলে; হা’থরসের মত ধ’র্ষণ হত”; নোংরা মন্তব্যের জেরে তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে; এফআইআর দায়ের হল। তৃণমূল নেতা কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে; হাওড়ার গোলাবাড়ি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ধ’র্মীয় ভা’বাবেগে আ’ঘাত দেওয়ার অভিযোগ; দায়ের করেছেন বিজেপির যুব মোর্চার এক কর্মী। শনিবার ব্যারাকপুরের জনসভায়; রাম-সীতা-হনুমান নিয়ে; বে’ফাঁস নোং’রা জ’ঘন্ন মন্তব্য করেন কল্যাণ। তাতেই ধ’র্মীয় ভা’বাবেগে আঘাত লেগেছে বলে; থানায় অভিযোগ করা হয়েছে। সাংসদকে মন্তব্য প্রত্যাহার করে; ক্ষমা প্রার্থনার দাবি জানিয়েছেন ওই ব্যক্তি।

গত শনিবার ব্যারাকপুরের এক জনসভা থেকে; কল্যাণ বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেন, “সীতাকে ভাগ্যিস রাবণ হ’রণ করে নিয়ে গেছিল; হনুমানরা যদি হ’রণ করে নিয়ে যেত; তাহলে সীতার অবস্থা উত্তরপ্রদেশের হা’থরসের ধ’র্ষিতা মেয়েটির মতো অবস্থা হত”। তৃণমূল সাংসদের এই মন্তব্যের পরেই; শুরু হয়েছে বিতর্ক। দল ও জনমত নির্বিশেষে; কল্যাণের এই মন্তব্যের সমালোচনা করা হয়েছে।

আরও পড়ুনঃ প’ণের দাবিতে ‘বধূ নি’র্যাতন’, তৃণমূল বিধায়কের বিরুদ্ধে পুলিশে অভিযোগ করলেন পুত্রবধূ

বিজেপির যুব মোর্চার নেতা আশিষ জসওয়াল; ইতিমধ্যেই কল্যাণের বিরুদ্ধে; হাওড়া গোলাবাড়ি থানায়; এফআইআর দায়ের করেছেনন। তিনি বলেছেন, “কল্যাণবাবু যে ভাষায় কথা বলেছেন; তাতে হি’ন্দুদের ভা’বাবেগে আ’ঘাত লেগেছে। তিনি প্রকাশ্য়ে এসে ক্ষমা চান; তাঁর এই মন্তব্যের জন্য। ওনার ওই মন্তব্যের জন্য; আমরা থানায় অভিযোগ জানিয়েছি”। এই নিয়ে কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের কোন মন্তব্য; পাওয়া যায় নি।

আশিষ জসওয়াল আরও বলেছেন; “হি’ন্দুরা এখন জাগছে। হি’ন্দুদের বিরুদ্ধে কিছু বলার আগে; ভালো করে ভাবনা চিন্তা করা উচিত। আমি কল্যাণ বন্দ্য়োপাধ্যায় ও বিশেষ করে মমতা বন্দ্যোপাধ্যায়কে বলতে চাই; হি’ন্দুদের সম্পর্কে কিছু বলতে গেলে আগে ভাবনা চিন্তা করে নেবেন”। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার তীব্র নিন্দা করেছেন; রাজ্যের অনেক আইনজীবীও। অনেকেই বলেছেন, “রামায়ণে হনুমান ও বানর সেনার চরিত্রগুলি; কল্যাণ বন্দ্যোপাধ্যায় মনে হয় পড়েন নি। তাহলে এতটা নোং’রা মন্তব্য করতে পারতেন না”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন