মুকুল রায়ের সঙ্গে কোন কোন বিজেপি নেতা ফিরছেন তৃণমূলে

990
মুকুল রায়ের সঙ্গে কোন কোন বিজেপি নেতা ফিরছেন তৃণমূলে
মুকুল রায়ের সঙ্গে কোন কোন বিজেপি নেতা ফিরছেন তৃণমূলে

মানব গুহ, The News বাংলা Exclusive: মুকুল রায়ের সঙ্গে কোন কোন বিজেপি নেতা; আবার ফিরছেন তৃণমূলে? এটাই এখন বড় প্রশ্ন। তৃণমূলে ফিরলেন মুকুল রায়। তৃণমূল ভবনে ইতিমধ্যেই; তৈরি হয়ে গেছে; মুকুল রায়ের ঘর। বড়সড় ধাক্কা খেল বঙ্গ বিজেপি। আজই ছেলেকে সঙ্গে নিয়েই; তৃণমূলে ফিরলেন মুকুল রায়। বিজেপির সব পদ ত্যাগ করে; তৃণমূলে ফিরলেন মুকুল। বিধানসভা নির্বাচনে জেতার পর; বিজেপিকে আরও বড় ধাক্কা দিল তৃণমূল। কিন্তু বাংলার রাজনৈতিক মহল মনে করছে; মুকুল রায় সবে শুরু। একে একে প্রাক্তন সব তৃণমূল নেতাই ফিরে যাবেন মমতার তৃণমূলে। কে কে আছেন, সেই তালিকায়? এটাই এখন বড় প্রশ্ন।

মুকুল রায়ের সঙ্গে তৃণমূলে ফিরছেন; একঝাক প্রাক্তন তৃণমূল নেতা। এদের মধ্যে আছেন, সব্যসাচী দত্ত; শীলভদ্র দত্ত; রাজীব বন্দ্যোপাধ্যায়; জীতেন্দ্র তিওয়ারি; প্রবীর ঘোষাল; রথীন চক্রবর্তী; অনুপম হাজরা; রতন ঘোষ; পার্থসারথি চট্টোপাধ্যায় সহ অনেকেই। ফিরবেন সোনালী গুহ, সরলা মুরমু-রাও। রাজ্য রাজনীতিতে এক ঝটকায়; বড়সড় পরিবর্তন হতে চলেছে। তৃণমূলে ফিরবেন শোভন চট্টোপাধ্যায় সহ অনেকেই। মুকুল রায়ের পরে, ১৫ থেকে ২০ জন তৃণমূলের বড় নেতা; বিজেপি থেকে তৃণমূলে ফিরবেন; এমনটাই জানা যাচ্ছে।

আরও পড়ুনঃ মমতার সঙ্গে কথা, আজই ঘরে ফিরছেন ‘চাণক্য’, তৃণমূল ভবনে তৈরি মুকুলের ঘর

রাজীব ও সব্যসাচী ইতিমধ্যেই; বিজেপির বিরুদ্ধে মুখ খুলেছেন। এখনও সরকারিভাবে শো-কজ না করা হলেও, তাঁদের কাছে এই ধরনের বক্তব্যের কারণ জানতে চেয়েছেন; বিজেপির শৃঙ্খলারক্ষা কমিটির চেয়ারম্যান তথা সাংসদ ডাঃ সুভাষ সরকার। তবে এই জবাব না দিয়েই; এঁরা তৃণমূলে ফিরবেন এটাই পরিষ্কার।

আরও পড়ুনঃ দিলীপ ঘোষের পরিবর্তে রাজ্য বিজেপির সভাপতি কে, শুভেন্দু না আরএসএস ঘনিষ্ঠ

২০১৭ সালে মুকুল রায়কে তুলে নিয়ে; তৃণমূলকে বড় ঝটকা দিয়েছিল গেরুয়া শিবির। তারপর একে একে অনেক তৃণমূল নেতাই; দল ছেড়ে গিয়েছিলেন বিজেপি শিবিরে। ৪ বছর পরে সেই একই ঘটনার পুনরাবৃত্তি; দেখতে চলেছে বাংলার রাজনীতি। তবে এবার পদ্ম শিবির ছেড়ে; ঘাসফুল শিবিরে ফিরবেন নেতারা। কতজন নেতা ফের ফিরে আসেন; সেটাই এখন দেখার। তবে সেটা যে তৃণমূলের লাভ আর বঙ্গ বিজেপির কাছে বড় ধাক্কা; তা আর বলার অপেক্ষা রাখে না।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন