লোক ঠকিয়ে উধাও টলিউড পরিচালক

432
ব্যবসা ফেঁদে লোক ঠকানো, উধাও টলিউড পরিচালক শ্যামসুন্দর দে

চলছে সিনেমা তৈরীর প্রস্তুতি; এর মাঝেই উধাও পরিচালক। ফোন করেও; যোগাযোগ করা যাচ্ছে না তাঁর সাথে। বাংলা সিনেমা জগতের; প্রথম সারির প্রযোজকদের মধ্যে একজন শ্যামসুন্দর দে। উত্তরপ্রদেশের মথুরায় লগ্নি সংস্থার ব্যবসা ফেঁদে; লোক ঠকানোর অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। তারপর থেকেই; আর খোঁজ মিলছে না তাঁর। বন্ধ হয়েছে পরমব্রত চট্টোপাধ্যায়ের ‘ব্যোমকেশ’ সিনেমার কাজ।

কলকাতা পুলিশ জানিয়েছে, মথুরার আদালত থেকে দু’জনকে গ্রেফতার করার যে-নির্দেশ এসেছে। শ্যামসুন্দর দে তাঁর মধ্যে অন্যতম। কিন্তু সেই দু’জনেই এখন বেপাত্তা! প্রশ্ন উঠেছে, যিনি নিয়মিত বাংলা ছবি প্রযোজনা করে চলেছেন; তিনি কীভাবে গা-ঢাকা দিয়ে থাকতে পারেন?

আরও পড়ুনঃ প্রাথমিক শিক্ষকদের অনশন, ২১ এর প্রস্তুতিতে ব্যস্ত মুখ্যমন্ত্রী

পুলিশের একাংশের বক্তব্য, মামলা হয়েছে মথুরায়। তাই সেখানকার পুলিশ উদ্যোগী হয়ে কলকাতায় এলে; তাঁদের সঙ্গে সব রকম সহযোগিতা করা হবে। টলিউড সূত্রের খবর, শ্যামসুন্দর এই মুহূর্তে ‘ব্যোমকেশ’ ছবির কাজ শুরু করছিলেন। যার শুটিং-ও শুরু হওয়ার কথা ছিল। ‘ব্যোমকেশ’ নামে সেই ছবিতে রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায়।

শ্যামসুন্দর বৃহস্পতিবার ফোনে বলেন, “আমি আইন মেনে চলি। আমার বিরুদ্ধে যা যা অভিযোগ উঠেছে; আমি উচ্চ আদালতে তা নিয়ে লড়াই করছি। সব মিলিয়ে ২ লক্ষ ১২ হাজার টাকা; ফেরত না-দেওয়ার অভিযোগ রয়েছে। আমি যাঁদের কাছ থেকে টাকা নিয়েছিলাম; তাঁদের ৯৯ শতাংশ টাকা ফেরত দিয়ে দিয়েছি”।

আরও পড়ুনঃ পথচারী ও পুলিশ কর্মীকে ধাক্কা, মদ্যপ ও হেলমেটবিহীন ইঞ্জিনিয়ারিং ছাত্র গ্রেফতার

টলিউডের ভালো সিনেমার জন্য; এখন খ্যাত শ্যামসুন্দর বাবু। টালিগঞ্জের সেই সিনেমা পাড়া থেকেই জানা যাচ্ছে; শ্যামসুন্দর দে ঠান্ডা পানীয় এবং রিয়েল এস্টেটের ব্যবসা করে; প্রচুর টাকা করেছেন এবং সম্ভবত সেই টাকাই; ছবি প্রযোজনায় বিনিয়োগ করছেন। ২০১৩ সালে এক বার অবৈধ লগ্নি ব্যবসার সঙ্গে জড়িয়ে গিয়েছিল শ্যামসুন্দরের নাম। এবং সেই সময় তাঁর ঘনিষ্ঠদের জানিয়েছিলেন; সব কিছু তিনি সামলে নিয়েছেন।

‘যদি লাভ দিলে না প্রাণে’, ‘কাট মুন্ডু’, ‘আসছে বছর আবার হবে’, ‘দ্যাখ কেমন লাগে’ ইত্যাদি বিভিন্ন ছবির প্রযোজনা করেছেন তিনি। অভিনেতা প্রসেনজিৎও তাঁর সঙ্গে কাজ করেছেন। সম্প্রতি ক্রিকেট বিশ্বকাপ দেখতে শ্যমসুন্দর; লন্ডন গিয়েছিলেন বলে খবর টলিউডের।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন