সারা বিশ্বে ‘অনুপ্রেরণা মূলক’ স্কুলের শীর্ষ তালিকায় বাংলার স্কুল

187
সারা বিশ্বে 'অনুপ্রেরণা মূলক' স্কুলের শীর্ষ তালিকায় বাংলার স্কুল
সারা বিশ্বে 'অনুপ্রেরণা মূলক' স্কুলের শীর্ষ তালিকায় বাংলার স্কুল

সারা বিশ্বে ‘অনুপ্রেরণা মূলক’ স্কুলের; শীর্ষ তালিকায় বাংলার স্কুল। মধ্যশিক্ষা পর্ষদ অনুমোদিত, হাওড়া জেলার সামারিটান মিশন স্কুল; সারা বিশ্বে অনুপ্রেরণামূলক স্কুলের শীর্ষ তালিকায় জায়গা করে নিয়েছে। একটি ব্রিটিশ সমীক্ষা সংস্থার তরফে গবেষণায়; হাওড়া জেলার এই স্কুলটি পেল বিশেষ এই তকমা। রাজ্যের এই সুখবর জেনে; নিজেই ট্যুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিশ্বের সেরা ১০টি বিদ্যালয়ের তালিকায়; এবার বাংলার হাওড়ার স্কুল। পড়ুয়াদের অনুপ্রেরণা দেওয়ার ক্ষেত্রে, গোটা বিশ্ব থেকে; ১০টি স্কুলকে বাছাই করা হয়েছে। তার মধ্যেই রয়েছে হাওড়ার সামারিটান মিশন স্কুল। খবরটি ঘোষণা করে উচ্ছ্বসিত, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়; শুক্রবার একটি টুইট করে একথা জানান তিনি।

আরও পড়ুনঃ একই স্কুলের ২২ জন উচ্চ মাধ্যমিকের মেধা তালিকায়, হোম সেন্টারের ফসল

জানা গিয়েছে, এই সংস্থার গবেষণার নিরিখে; বিশ্বের সেরা ১০টি বিদ্যালয়ের তালিকায় স্থান পেয়েছে এই স্কুলটি। পড়ুয়াদের অনুপ্রেরণা দেওয়ার ক্ষেত্রে গোটা বিশ্ব থেকে; মাত্র ১০টি স্কুলকে বাছাই করা হয়েছে। তার মধ্যেই রয়েছে হাওড়ার সামারিটান মিশন স্কুল। শুক্রবার একটি ট্যুইট করে মমতা লেখেন, “জেনে খুশি হলাম, হাওড়ার সামারিটান মিশন স্কুল; সারা বিশ্বের সেরা দশটি অনুপ্রেরণা-মূলক স্কুলের মধ্যে জায়গা করে নিয়েছে”।

আরও পড়ুনঃ উচ্চ মাধ্যমিক মেধা তালিকায় প্রথম সহ একটি স্কুলেরই ১০ জন পরীক্ষার্থী

এদিন নিজের টুইটে মুখ্যমন্ত্রী আরও বলেন, “আমি খুব খুশি। আমাদের হাওড়ার সামারিটান মিশন স্কুল; বিশ্বের সেরা ১০ এমন স্কুলের তালিকায় রয়েছে যারা অপরকে অনুপ্রেরণা জোগায়”। মমতা বন্দ্যোপাধ্যায় আরও লেখেন, “ব্রিটিশ সমীক্ষা সংগঠন T4 এডুকেশন এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কিছু সংস্থার যৌথ উদ্যোগে; এই তালিকা তৈরি হয়েছে। সমস্ত প্রতিকূলতা পেরিয়ে এই তালিকায় স্থান করে নিয়েছে; হাওড়ার এই বিদ্যালয়। স্কুল কর্তৃপক্ষকে কুর্নিশ এবং সকলকে অভিনন্দন”।

কিছুদিন আগেই শিক্ষার উন্নয়নে স্বীকৃতি হিসেবে; রাজ্য পেয়েছে স্টেট অফ গভর্ন্যান্স স্কচ আওয়ার্ড। গোটা দেশের শিক্ষা ব্যবস্থার নিরিখে; পশ্চিমবঙ্গই ‘স্কচ স্টেট অফ গভর্ন্যান্স রিপোর্ট ২০২১’-এ প্রথম হয়েছে। আগামী ১৮ জুন দিল্লিতে, এই পুরস্কার; রাজ্যের প্রতিনিধির হাতে তুলে দেবেন স্কচ অ্যাওয়ার্ড কর্তৃপক্ষ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন