লকডাউনে করোনা পরিষেবা, দেশের সেরা দশ সাংসদের তালিকায় পাঁচ জন বিজেপির

2850
লকডাউনে করোনা পরিষেবা, দেশের সেরা দশ সাংসদের তালিকায় পাঁচ জন বিজেপির

লকডাউনে করোনা পরিষেবা; দেশের সেরা দশ সাংসদের তালিকায়; পাঁচ জন বিজেপির। করোনা আবহে দেশজুড়ে; মর্মান্তিক সব ছবি চোখে পড়েছে। খাবারের অভাব, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে; বাড়ি ফিরতে না পারা। পরিযায়ীদের দুরবস্থা; দেখা গিয়েছে গোটা দেশে। এই সময় নিজেদের জীবনের পরোয়া না করেও; এলাকার মানুষদের জন‌্য; লাগাতার কাজ করে গিয়েছেন দেশের সাংসদরা। এবার সেরা সেইসব সাংসদদের খুঁজতে; চালানো হয়েছিল একটি সমীক্ষা। সমীক্ষা চালায়; দিল্লির ‘গভর্নর আই’ নামক এক সংস্থা। ১ থেকে ১৫ অক্টোবর; দেশজুড়ে প্রায় ৩৪ লাখ মানুষের ওপর; এই সমীক্ষা চালানো হয়। ২৫ জন সাংসদের কেন্দ্রে; চালানো হয় এই সমীক্ষা। এরপর বিভিন্ন এলাকায় গিয়ে, স্থানীয়দের সঙ্গে কথা বলে; সেরা দশ জন সাংসদকে খুঁজে বের করা হয়।

তাতেই বিজেপির পাঁচ জন সাংসদের নাম উঠে এসেছে; যারা কোভিড পরিস্থিতিতে ঝাপিয়ে পড়ে; নিরন্তর মানুষের পরিষেবায় কাজ করে গিয়েছেন। সেই তালিকায় রয়েছে; শাসকদল বিজেপি’র পাঁচ সদস্যের নাম। করোনা পরিস্থিতিতে মানুষকে সাহায্য করে গেছেন; যেসব সাংসদরা, তাদের মধ্যে প্রথমেই হলেন, উজ্জ্বয়িনীর বিজেপি সাংসদ অনিল ফিরোজিয়া।

আরও পড়ুনঃ বিশেষ ক্ষমতা তুলে দেবার পরেই, জম্মু কাশ্মীর ভোটে একক বৃহত্তম দল হল বিজেপি

এছাড়া এই তালিকায় রয়েছেন; তেজস্বী সূর্য-সহ আরও চার বিজেপি সাংসদ। উজ্জ্বয়িনীর বিজেপি সাংসদের পর তালিকায় দ্বিতীয় নাম; ওয়াইএসআর কংগ্রেসের আদালা প্রভাকর রেড্ডি। কংগ্রেসের মধ্য থেকে তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন; দলের ওয়ানড় কেন্দ্রের সাংসদ রাহুল গান্ধী।

আরও পড়ুনঃ ”আত্মনির্ভর ভারতের সূচনা কবিগরু রবীন্দ্রনাথের হাত ধরেই”, বাংলাকে চমকে দিলেন মোদী

বিগত বছরে দলে রাহুলের পারফর্মেন্স খুব ভাল ছিল না; কিন্তু করোনা মোকাবিলায় মানুষকে সাহায্যার্থে রাহুল তার ভূমিকা পালনে; সফল হয়েছেন, বলছে এই সমীক্ষা। তবে বিজেপি এক্ষেত্রেও ছক্কা মেরেছে। তবে, বিজেপির পাঁচজন থাকায়; আর রাহুল গান্ধী তিনে থাকায়; কোন দলই এটা নিয়ে হইচই করে নি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন