কালবৈশাখীর দাপটে হাওড়া ও শিয়ালদা সেকশনে বিপর্যস্ত ট্রেন চলাচল

451
কালবৈশাখীর দাপটে হাওড়া ও শিয়ালদা সেকশনে বিপর্যস্ত ট্রেন চলাচল/The News বাংলা
কালবৈশাখীর দাপটে হাওড়া ও শিয়ালদা সেকশনে বিপর্যস্ত ট্রেন চলাচল/The News বাংলা

কালবৈশাখীর দাপটে হাওড়া ও শিয়ালদা সেকশনে বিপর্যস্ত ট্রেন চলাচল। শিয়ালদা মেন ও দক্ষিণ শাখায় পুরোপুরি বন্ধ ট্রেন চলাচল। ঝড়ের তাণ্ডবে ওভারহেড তার ছিঁড়ে যাওয়াতেই এই বিপত্তি বলে জানা গেছে। হাওড়াতেও ট্রেন চলাচল বিপর্যস্ত।

কলকাতা সহ রাজ্যে আছড়ে পড়ল কালবৈশাখী। বিভিন্ন জেলায় শুরু হয়ে গেছে কালবৈশাখী ঝড়। শুরু হয়েছে শিলা বৃষ্টি। ইতিমধ্যেই বাজ পড়ে দুই ব্যক্তির মৃত্যু হয়েছে দুর্গাপুরে। বর্ধমান ও হুগলীতেই ঝড় ও শিলাবৃষ্টি শুরু হয়েছে।

বাংলায় আছড়ে পড়তে চলেছে কালবৈশাখী। সন্ধ্যায় ধেয়ে আসছে কালবৈশাখী, এমনটাই খবর ছিল আলিপুর আবহাওয়া দফতর সূত্রে। ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন জেলায় আছড়ে পড়েছে কালবৈশাখী। কলকাতায় ঝড় শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই।

আলিপুর আবহাওয়া অফিসের তরফে জানানো হয়েছিল, সন্ধ্যায় দক্ষিনবঙ্গের ৭ জেলার ওপর কালবৈশাখী ঝড় আছড়ে পড়বে। সাথে চলবে শিলাবৃষ্টিও। বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, উত্তর ২৪ পরগনা, দক্ষিন ২৪ পরগনা, নদীয়া, হাওড়া ও হুগলিতে আঘাত হানবে কালবৈশাখী।

ইতিমধ্যেই বিভিন্ন জেলা থেকে ঝড় ও শিলাবৃষ্টি শুরু হবার খবর আসছে। বিহার থেকে বঙ্গোপসাগরের উপর একটি নিম্নচাপ এই ঝড় বৃষ্টির কারণ বলে জানা গেছে। ইতিমধ্যেই কলকাতায় তুমুল ঝড় বৃষ্টি শুরু হয়েছে। দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলা থেকেই শিলাবৃষ্টি সহ ঝড় বৃষ্টির খবর আসছে।

এদিকে ফের ফসলের ক্ষতির আশঙ্কায় চাষিরা। শিয়ালদা মেন ও দক্ষিণ শাখায় রেল চলাচল বিপর্যস্ত হয়ে পড়েছে। ঝড়ের সময় গঙ্গায় ফেরি চলাচল কিছুক্ষণের জন্য বন্ধ রাখা হয়। কলকাতায় ঘণ্টায় ৬৮ কিমি বেগে ঝড় বয়ে যায়, সঙ্গে মুষলধারে বৃষ্টি। বেশ কিছু এলাকায় গাছ ভেঙে যান চলাচল বিপর্যস্ত হয়ে পরেছে।

দক্ষিনবঙ্গে বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, উত্তর ২৪ পরগনা, দক্ষিন ২৪ পরগনা, নদীয়া, হাওড়া ও হুগলিতে ব্যপক ঝড় বৃষ্টি শুরু হয়েছে। অনেক জায়গাতেই শিলা বৃষ্টি হয়েছে। গাছ উপরে পরার ঘটনাও হয়েছে অনেক জায়গায়। ফলে বিদ্যুৎ সরবরাহ বিঘ্ন হয়েছে। বজ্র বিদ্যুৎ সহ ঝড় বৃষ্টি চলছে কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গেই।

ট্রেন চলাচল বন্ধ থাকায় বিপদে পরেছেন নিত্যযাত্রীরা। শিয়ালদা স্টেশনে এই মুহূর্তে অসংখ্য মানুষের ভিড়। বিভিন্ন ষ্টেশনে আটকে পরেছেন অসংখ্য মানুষ। ব্যান্ডেল কাটোয়া সেকশনে বন্ধ ট্রেন চলাচল। বিভিন্ন এলাকায় ঝড়ের তাণ্ডবে ওভারহেড তার ছিঁড়ে যাওয়ায় এই বিপত্তি। ফলে বিভিন্ন স্টেশনে আটকে পরেছেন ট্রেন যাত্রীরা। যুদ্ধকালিন তৎপরতায় ওভারহেড তার মেরামতির চেষ্টা চলছে বলে জানা গেছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন