একই লাইনে দুটি ট্রেন, ভয়ঙ্কর দুর্ঘটনা শ্রীরামপুরে

836
একই লাইনে দুটি ট্রেন, ভয়ঙ্কর দুর্ঘটনা শ্রীরামপুরে/The News বাংলা/প্রতীকী ছবি
একই লাইনে দুটি ট্রেন, ভয়ঙ্কর দুর্ঘটনা শ্রীরামপুরে/The News বাংলা/প্রতীকী ছবি

হুগলির শ্রীরামপুর স্টেশনে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ঘটে গেল ভয়ঙ্কর দুর্ঘটনা। আহত হয়েছেন প্রায় ১০ জন। শেওরাফুলি লোকালকে শ্রীরামপুর স্টেশনে মুখোমুখি ধাক্কা মারে একটি ইন্সপেকশন ট্রেন। তার জেরেই এই দুর্ঘটনা ঘটে। কি করে একই লাইনে দুটি ট্রেন এল সেই নিয়ে শুরু হয়েছে আলোচনা। দুটি ট্রেনের গতিবেগ কম থাকায় দুর্ঘটনার প্রতিঘাত কম হয়েছে। তাতেই ১০ জন মানুষ আহত হয়েছেন।

আরও পড়ুনঃ সারদা দুর্নীতিতে রাজীব কুমারকে গ্রেফতার করতে সুপ্রিম কোর্টে সিবিআই

দুটি লোকাল ট্রেন সামনা সামনি হলে কি হত ভেবেই আতঙ্কিত সাধারণ যাত্রীরা। জানা গেছে, হুগলির শ্রীরামপুর স্টেশনে ছেড়ে যাচ্ছিল শেওরাফুলি লোকাল। সেই লাইনেই ধুকে পড়ে একটি লাইন ইন্সপেকশন ট্রেন। মুখোমুখি সংঘর্ষ ঘটে দুটি ট্রেনের। তুবড়ে যায় দুটি ট্রেনের সামনের অংশ। দুটি ট্রেনের ড্রাইভারই গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে।

আরও পড়ুনঃ রাজ্যকে না জানিয়ে পুলিশ কর্তাদের সরিয়ে দেওয়ায় মমতার তোপের মুখে নির্বাচন কমিশন

লোকাল ট্রেনের সামনের বগিতে থাকা যাত্রীরা কমবেশি আহত হয়েছেন। কি করে একই লাইনে দুটি ট্রেন চলে এল, খতিয়ে দেখছে রেল দফতর। আতঙ্কে সাধারণ মানুষ। হাওড়া- বর্ধমান মেন লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পরেছে। দুটি ট্রেনই লাইন থেকে বেলাইন হয়ে গেছে। কাজ শুরু করেছে রেল কর্মীরা। তবে একই লাইনে দুটি ট্রেন কি করে এল, সেটা ভেবেই আতঙ্কিত রেল যাত্রীরা।

আরও পড়ুনঃ কলকাতার পুলিশ কমিশনার বদল, মমতা ঘনিষ্ঠ অফিসারদের ভোট থেকে দূরে রাখা হল

শনিবার এমনিতেই বাড়ি ফেরেন অনেকেই। ফলে অসংখ্য যাত্রী বিভিন্ন স্টেশনে আটকে পড়েছেন। কখন মেন লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হবে তা এখনও বলতে পারেন নি রেল কর্তৃপক্ষ। তবে যুদ্ধকালিন প্রস্তুতিতে কাজ চলছে বলেই জানিয়েছে রেল কর্তৃপক্ষ। ইতিমধ্যেই রেল দফতরের আধিকারিকদের নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এই ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত করার জন্য।

আরও পড়ুনঃ বিরোধীদের সব অভিযোগ উড়িয়ে মমতার পুলিশ দিয়েই ভোট হবে রাজ্যে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন