ত্রাণের নামে দলবল মিলে পিকনিক, মদ খেয়ে মোচ্ছব, ক্ষুব্ধ সুন্দরবনবাসী

2693
ত্রাণের নামে দলবল মিলে পিকনিক, মদ খেয়ে মোচ্ছব, ক্ষুব্ধ সুন্দরবনবাসী
ত্রাণের নামে দলবল মিলে পিকনিক, মদ খেয়ে মোচ্ছব, ক্ষুব্ধ সুন্দরবনবাসী

ত্রাণের নামে দলবল মিলে পিকনিক; মদ খেয়ে মোচ্ছব; রাজ্যের একশ্রেণীর মানুষের উপর ক্ষুব্ধ সুন্দরবনবাসী। ঘূর্ণিঝড় ইয়াসে লণ্ডভণ্ড হয়েছে; সুন্দরবনের বিস্তীর্ণ এলাকা। সুন্দরবনের বিভিন্ন দুর্গম এলাকায়; ইয়াস দুর্গতদের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে; বহু স্বেচ্ছাসেবী সংগঠন। কলকাতার অনেক ক্লাব ও সংগঠন; সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন; ক্ষতিগ্রস্ত মানুষদের দিকে। শুকনো খাবার, জল, চাল, মুড়ি, তেল, ডাল-সহ নিত্য-প্রয়োজনীয় নানান জিনিস; তাঁরা নিয়ে গিয়ে মানুষের হাতে তুলে দিচ্ছেন তাঁরা। তবে তার মধ্যেও আসছে; বিভিন্ন অভিযোগ।

ত্রাণ বিলির নামে কিছু মানুষ; নৌকা চেপে সুন্দরবন, মৌসুনি দ্বীপ ঘুরতে আসছেন বলে অভিযোগ উঠছে। ত্রাণের নামে, বাসে করে দলে দলে লোক এসে; রীতিমতো পিকনিক শুরু হয়েছে। মাঝ নদীতে নৌকা দাঁড় করিয়ে; মদের বোতল নিয়ে মোচ্ছব চলছে বলেও অভিযোগ। সুন্দরবনের বিভিন্ন এলাকা থেকে; এই অভিযোগ আসছে। ইয়াস বিধ্বস্ত গোসাবা এলাকায়; এরকম একাধিক ঘটনা নজরে এসেছে প্রশাসনের। অভিযোগ জমা পরেছে; স্থানীয় থানায়।

আরও পড়ুন; রাস্তায় বেরিয়ে কোনমতে প্রাণে বাঁচলেন, মদন মিত্রের বাড়িতে হঠাৎ আগুন

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, অনেকেই সামান্য কিছু শুকনো খাবার নিয়ে; ত্রাণ সাহায্য দেওয়ার নাম করে; দল বেধে চলে আসছেন সুন্দরবনে। গদখালি খেয়াঘাট থেকে লঞ্চ বা ভুটভুটি ভাড়া করে; নদী পথে বিভিন্ন প্রান্ত ঘুরে কয়েকজনকে সেই ত্রাণ সামগ্রী দিচ্ছেন। এরপর সেই লঞ্চ বা ভুটভুটি নিয়ে; নদীপথে বিভিন্ন জায়গায় চলছে ঘোরাঘুরি। সঙ্গে চলছে মদ্যপান। ইতিমধ্যেই বেশ কয়েকটি সংস্থার বিরুদ্ধে; এরকম অভিযোগ জমা পড়েছে বাসন্তী থানাতে।

আরও পড়ুন; বাংলায় ৩ বছরের কন্যাকে যৌ’ন নি’গ্রহ, হাসপাতালে শুয়েই অভিযুক্ত মহম্মদ রেহানকে চিনিয়ে দিল শিশু

এরকম ঘটনা দিনের পর দিন বেড়ে চলায়; পুলিশ প্রশাসনের তরফ থেকে পদক্ষেপও করা হয়েছে। গোসাবা থানার তরফে গদখালিতে; একটি ক্যাম্প করা হয়েছে। ত্রাণ দিতে গেলে, পুলিশের কাছ থেকে অনুমতি নিয়েই যেতে হবে বলে; নির্দেশিকা জারি করা হয়েছে। গদখালিতে সেই ত্রাণ সামগ্রী; পরীক্ষাও করছেন পুলিশকর্মীরা। বাসন্তী থানার পুলিশ কর্মীরাও; গদখালি খেয়াঘাটে নজরদারি চালাচ্ছেন। ক্ষতিগ্রস্থ বিধ্বস্ত মানুষদের সাহায্যের নামে; কিছু মানুষের রুচি নিয়ে; ইতিমধ্যেই উঠেছে প্রশ্ন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন