মেয়রের পদত্যাগ দাবী করল তৃণমূল কংগ্রেস

374
Imagw: The News বাংলা
Imagw: The News বাংলা

The News bangla, শিলিগুড়ি: কলকাতা পুরসভার মেয়র পদ থেকে মেয়র শোভন চ্যাটার্জিকে পদত্যাগ করতে বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে শিলিগুড়ি পুরসভাতেও মেয়রের পদত্যাগ চাইল বিরোধী তৃণমূল কংগ্রেস। দুই পুরসভাতেই অভিযোগ এক, মেয়র কাজ করেন না।

আরও পড়ুনঃ কয়েক দশকের সম্পর্ক শেষ করে শোভনকে তাড়ালেন মমতা

কোন পরিষেবা পাওয়া যায় না। এরপরেও শিলিগুড়ি পুরনিগমের মেয়র ও মেয়র পারিষদরা দেশ ও রাজ্যের বাইরে তাই অভিভাবকহীন শিলিগুড়ি শহর। এমনই অভিযোগ করে ফের মেয়রের পদত্যাগ দাবী করলেন পুরনিগমের বিরোধী দলনেতা রঞ্জন সরকার। পাশাপশি শিলিগুড়ি পুরনিগমের পরিষেবা স্তব্ধ হয়ে রয়েছে বলেও অভিযোগ তাঁর।

Image Source: Google

যদিও শিলিগুড়ি পুরনিগমের মেয়র অশোক ভট্টাচার্য তাঁর ও মেয়র পারিষদদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি শিলিগুড়ি পুরনিগমের মেয়র হবার পাশাপশি একজন বিধায়কও তাই তাকে দলীয় কাজে মাঝে মধ্যে কলকতা যেতে হয় বলে জানান।

আরও পড়ুন: ঘাসফুল ছেঁটে মমতার ‘কাননে’ কি এবার পদ্ম

শিলিগুড়ি পুরনিগমের মাসিক বোর্ডসভা আগামী সপ্তাহেই। তাই প্রতিবারের মতো এ বছরও মাসিক বোর্ড সভায় বিরোধীদের কি কি করণিয় সে বিষয় নিয়ে একটি মিটিং করা হয়। মিটিং শেষে বিরোধী দলনেতা জানান, শিলিগুড়ি পুরনিগমে যানজট ব্যাপক আকার নিয়েছে। কোথাও কাঁচা ড্রেন ও কোথাও ড্রেনের ওপর কোনো কভার নেই, নতুন করে কোনো রাস্তা তৈরী হচ্ছে না, স্বাস্থ্য কেন্দ্রগুলিতে ডাক্তার নেই।

Image: The News বাংলা

পুরনিগমের বিরোধী দলনেতা ও তৃণমূল নেতা রঞ্জন সরকার আরও অভিযোগ করেন, শিলিগুড়ি পুরনিগমের মেয়র পরিষেবা দিতে ব্যর্থ। অন্যদিকে কাজ নিয়েও মেয়র দলবাজী করছেন বলেও অভিযোগ। তার অভিযোগ,বিরোধী কাউন্সিলারদের কোন কাজ করতে দিচ্ছেন না মেয়র৷ তাই এবারের বোর্ড মিটিংয়ে মেয়রকে পরিসেবা দেবার আবেদন জানানো হবে। আর তার পদত্যাগের দাবীও তোলা হবে, বলে জানান রঞ্জনবাবু।

আরও পড়ুন: প্রেমের জয়ে বদনাম বিশ্ব সংসার ‘অ-শোভন’

শিলিগুড়ি পুরসভার বিরোধী দলনেতা দাবী করেন, শিলিগুড়ি শহরে তিনটি ব্যবস্থার দিকে গুরুত্ব না দিলে শিলিগুড়িবাসীর কষ্ট লাঘব হবে না। তাঁর মতে ড্রেনগুলোকে কভার করে দিয়ে রাস্তা চওড়া করতে হবে, নতুন রাস্তা তৈরী করতে হবে ও ইলেক্ট্রিক পোলগুলির জায়গায় আন্ডারগ্রাউন্ড লেবেলে তার পাতার কাজ করতে হবে। কিন্তু শিলিগুড়ি পুরনিগমের মেয়র পারিষদরা শহরে পরিষেবা না দিয়ে সুইজারল্যান্ড, ফ্রান্স ও ইতালী ঘুরে বেড়ায় বলে অভিযোগ বিরোধী দলনেতার।

Image Source: Google

এ ব্যাপারে শিলিগুড়ি পুরনিগমের মেয়র অশোক ভট্টাচার্য বলেন, রাজ্য সরকারকে বারবার জানানো সত্বেও স্বাস্থ্য কেন্দ্রগুলিতে ডাক্তার নিয়োগ করা হচ্ছে না। এদিকে ইতিমধ্যেই যে সব ডাক্তারদের নিয়োগ করা হয়েছে তাদের বেতন কম হওয়ার জন্য তারা কেউ কাজ করতে চাইছে না। এক প্রকার হাতে পায়ে ধরে তাদের দিয়ে কাজ করানো হচ্ছে বলে মেয়রের বক্তব্য। তৃণমূল সরকারের জন্যই কোন কাজ হচ্ছে না বলে পাল্টা অভিযোগ তাঁর।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন