দলবিরোধী কাজকর্ম চালানোর জন্য দল থেকে বহিষ্কৃত তৃণমূল নেত্রী

615
দলবিরোধী কাজকর্ম চালানোর জন্য দল থেকে বহিষ্কৃত তৃণমূল নেত্রী/The News বাংলা
দলবিরোধী কাজকর্ম চালানোর জন্য দল থেকে বহিষ্কৃত তৃণমূল নেত্রী/The News বাংলা
Simple Custom Content Adder

দলবিরোধী কাজকর্ম চালানোর জন্য দল থেকে বহিষ্কার করা হল দার্জিলিং ডিস্ট্রিক্ট হিল তৃণমূল কংগ্রেসের সারদা রাই সুব্বাকে। শুক্রবার তৃণমূল কংগ্রেস দলের শৃঙ্খলা কমিটি সারদা রাই সুব্বার বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গ এবং দলবিরোধী কাজে বারবার যুক্ত থাকার অভিযোগ এনে তাকে দল থেকে ছয় বছরের জন্য বহিষ্কার করা হয়।

পার্টির তরফে পরিষ্কার করেই জানিয়ে দেওয়া হয়েছে; আর কোনও পরিস্থিতিতেই সারদা রাই সুব্বার সাথে দলের কোনও সম্পর্ক নেই। যেকোনও ধরনের বেআইনি ধরনের কাজকর্মে সারদা রাই যুক্ত থেকে থাকলে; তৃণমূল কংগ্রেস দল কখনোই দল তার দায়িত্ব নেবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে।

দলের বিরুদ্ধে কার্যত বিদ্রোহ ঘোষণা করে দার্জিলিং বিধানসভা আসনের উপনির্বাচনে মনোনয়ন পত্র দাখিল করেছেন পাহাড়ের তৃণমূল নেত্রী সারদা সুব্বা রাই; নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন তিনি; এই আসনে তৃণমূল সমর্থিত নির্দল প্রার্থী মোর্চা নেতা বিনয় তামাং; প্রার্থী দিয়েছে বিজেপিও।

আরও পড়ুনঃ অবাস্তব ঘটনা বাস্তবে, ফণীর দাপটে লোহার চেন দিয়ে ট্রেন বেঁধে রাখল রেল কর্তৃপক্ষ

এদিকে পাহাড়ে সারদা সুব্বা রাই নির্দল হয়ে নমিনেশন পেশ করায় পাহাড়ের সমস্যার মুখে তৃণমূল কংগ্রেস। সূত্রের খবর অনুযায়ী; পাহাড়ের তৃণমূল নেত্রী সারদা সুব্বা রাই-এর বিরুদ্ধে অভিযোগ; ২০১৭-তে পাহাড়ে টানা বনধে বিমল গুরুং-এর পাশে বিশেষ ভূমিকায় ছিলেন তিনি।

ফলে পাহাড়ের বাসিন্দারা তৃণমূল সমর্থিত নির্দল প্রার্থী বিনয় তামাংকে ভোট দেবেন না; তৃণমূল সমর্থিত প্রার্থীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগও করেছেন তিনি। তাঁর অভিযাগ; পাহাড়ে বিভিন্ন অনিয়ম করলেও বিনয় তামাং-এর সহযোগীরাই নানা সুবিধা পাচ্ছেন।

আরও পড়ুনঃ ফণীর তাণ্ডবে মৃত ৬, চোখের নিমেষে পুড়ে গেল দোতলা বাড়ি

এছাড়াও পাহাড়ে শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগও করেছেন তিনি; এই অভিযোগেই তাকে বহিষ্কৃত করা হল। দলের সিদ্ধান্তের বিরুদ্ধে লড়াইয়ে নেমেও নিজেকে দলের অনুগত সৈনিক হিসেবে দাবি করেছেন সারদা সুব্বা রাই। দল তাঁর বিরুদ্ধে কোনও সিদ্ধান্ত নিলে তিনি তা মেনে নেবেন বলেই জানিয়েছেন তিনি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন