“ওপেনিং ব্যাটসম্যান থেকে একেবারে টুয়েলভ ম্যান”, সামনের আসন থেকে পিছনের সারিতে

2394
"ওপেনিং ব্যাটসম্যান থেকে একেবারে টুয়েলভ ম্যান", সামনের আসন থেকে পিছনের সারিতে

“ওপেনিং ব্যাটসম্যান থেকে একেবারে টুয়েলভ ম্যান”; মোদী-মমতার সঙ্গে সামনের আসন থেকে একেবারে মমতার পিছনের সারিতে। দুটি ছবি দিয়ে এবার; বাবুল সুপ্রিয়কে কটাক্ষ করল বঙ্গ বিজেপি। কিছুদিন আগেই ‘রাজনৈতিক সন্ন্যাস’ কাটিয়ে, তৃণমূলে যোগ দিয়েছেন; প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। বিজেপির হাত ধরে, গায়ক থেকে রাজনৈতিক নেতা ও মন্ত্রী হওয়া বাবুল; টানা ৭ বছর ছিলেন দেশের কেন্দ্রীয় প্রতিমন্ত্রীও। বসার সুযোগ পেতেন; মোদী মমতার সঙ্গে একেবারে প্রথম সারিতে। সম্প্রতি এক অনুষ্ঠানে তাঁকে দেখা গেল; মুখ্যমন্ত্রী মমতার অনেক পিছনের চেয়ারে।

২০১৪ সালে বাবুল সুপ্রিয় যখন প্রথমবার কেন্দ্রীয় মন্ত্রী হন; তখন তৃণমূলের তরফ থেকেই বাবুলকে কটাক্ষ করে; ‘হাফ-প্যান্ট মন্ত্রী’ বলা হত। তৃণমূলের সেই কটাক্ষের জবাবও দিয়েছিলেন বাবুল; তৃণমূলকে টিএম’ছি’ বলা তিনিই শুরু করেন। আসানসোল কেন্দ্র থেকেই ২০১৯ সালে, দ্বিতীয়বার সাংসদ হওয়ার পরও; ওনাকে আবার কেন্দ্রীয় প্রতিমন্ত্রী করা হয়। তবে, মোদী ক্যাবিনেটে রদবদলের সময়; বাবুল সুপ্রিয় কেন্দ্রীয় মন্ত্রিত্ব হারান।

আরও পড়ুনঃ “ঈদে ছাড় দুর্গা পুজোয় বিধিনিষেধ”, মমতার ‘তোষণনীতি’কে একহাত নিলেন অমিত

আর এরপরেই বাবুল সুপ্রিয় ক্ষোভ প্রকাশ করে; রাজনীতি থেকে সন্ন্যাস নেওয়ার ঘোষণা করেন। এরপর সেই সন্ন্যাস থেকে আচমকাই অবসর নিয়ে; তিনি যোগ দেন তৃণমূলে। তৃণমূলে যোগ দেওয়ার পর গত বুধবার, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তিনি; তৃণমূলের মুখপত্র জাগো বাংলা পত্রিকার একটি অনুষ্ঠানে যোগ দেন। এবার সেই অনুষ্ঠানের ছবি পোস্ট করেই; বিজেপির তরফ থেকে কটাক্ষ করা হচ্ছে বাবুল সুপ্রিয়কে।

একুশের বিধানসভা নির্বাচনে, কসবার বিজেপি প্রার্থী ডাক্তার ইন্দ্রনীল খাঁ; একটি ছবি পোস্ট করে বাবুলকে কটাক্ষ করেছেন। তিনি ছবির উপরে নরেন্দ্র মোদী ও মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে; বাবুল সুপ্রিয়র ছবি দেখিয়েছেন। আর নিচে মমতার অনুষ্ঠানে; বাবুলকে দেখিয়েছেন। প্রথম ছবিতে একেবারে মোদীর পাশে; বসে থাকতে দেখা যাচ্ছে বাবুলকে। সেখানে দ্বিতীয় ছবিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের মঞ্চে; একেবারে পিছনের সারিতে দেখা যাচ্ছে বাবুলকে।

ইন্দ্রনীল খাঁ ছবিতে লিখেছেন, ওপেনিং ব্যাটসম্যান থেকে; একেবারে টুয়েলভ ম্যান! ইন্দ্রনীলেন সেই পোস্ট; সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। তবে এই নিয়ে এখনও; কোন মন্তব্য করেননি বাবুল সুপ্রিয় নিজে। বাবুল এর কি জবাব দেন; সেটাই এখন দেখার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন