ফের প্রত্যাঘাত, এবার বাগদাদের ‘গ্রিন জোন’-এ রকেট হামলা ইরানের

2133
ফের প্রত্যাঘাত, এবার বাগদাদের ‘গ্রিন জোন’-এ রকেট হামলা ইরানের/The News বাংলা
ফের প্রত্যাঘাত, এবার বাগদাদের ‘গ্রিন জোন’-এ রকেট হামলা ইরানের/The News বাংলা

ফের প্রত্যাঘাত, এবার বাগদাদের ‘গ্রিন জোন’-এ রকেট হামলা ইরানের। মঙ্গলবারের মধ্যরাতের পর বুধবার মধ্যরাত। প্রথম ঘটনায়; ইরাকের আলা আসাদ ও ইরবিলে দু’টি মার্কিন সেনাঘাঁটি মিসাইল ছুঁড়ে গুড়িয়ে দিয়েছিল ইরান। মার্কিন সেনাঘাঁটি লক্ষ্য করে; মোট ২২টি ক্ষেপণাস্ত্র ছোড়ে ইরান; জানিয়ে ছিল ইরাকি সেনারা। সোলেমানির মৃত্যুর বদলা নিতে; এভাবেই ট্রাম্পের গালে কসিয়ে চড় বসিয়ে ছিল ইরান। সব ঠিক আছে ট্যুইট করলেও ট্রাম্প সরকার যে এতে নড়েচড়ে বসেছে তা বুঝতে অসুবিধে হয়নি।

আমেরিকা এই হামলার ধাক্কা কাটিয়ে ওঠার আগেই ইরান আরও একবার ক্ষেপণাস্ত্র হামলা চালাল বুধবারের মধ্যরাতে। বাগদাদের ‘গ্রিন জোন’-এ ছোঁড়া হল দু’টি রকেট। বাগদাদের ওই ভিআইপি জোনেই; মার্কিন দূতাবাস-সহ বিভিন্ন দেশের দূতাবাস অবস্থিত। তবে এমন হামলায় এখনও হতাহতের কোনও খবর মেলেনি।

আরও পড়ুন রবীন্দ্রনাথের বিশ্বভারতীতে আটক বিজেপি সাংসদ

সোলেমানির মৃত্যুর বদলা নিতে; মার্কিন সেনা ঘাটি গুড়িয়ে দেয় ইরান। কমান্ডার কাশেম সোলেমানির মৃত্যুর বদলা নিতে; মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মাথার দাম আগেই ঘোষণা করেছে; ইরান। সেই দাম কাশেম সুলেমানির মৃত্যুতে ট্রাম্পের মাথার দাম ৮০ মিলিয়ন ডলার; মার্কিনীদের দিতে হবে বলেও হুংকার দিয়েছিল ইরান। কমান্ডার সুলেমানির মৃত্যুর বদল নিতেই ইরানের সেনা মিশাইল ছুঁড়েছে; ইরাকের মার্কিন সেনা ঘাটিতে।

আমেরিকার সেনাকে নিশানা করে; এক ডজন মিশাইল ছোঁড়ে ইরান। এখনও হামলায় হতাহতের খবর মেলেনি; তবে ক্ষয়ক্ষতি হয়েছে কি না; তা খতিয়ে দেখা হচ্ছে। ইরান হামলার দায় শিকার করে নিয়েছে। ইরান জানিয়ে দিয়েছে কাশেম সোলেমানির মৃত্যুর বদলা নিতেই; এই হামলা।

আমেরিকা যদি এই হামলার পাল্টা হামলা চালানোর চেষ্টা করে; তাহলে তারও জবাব দেবে ইরান; জানিয়ে দেওয়া হয়েছে তাদের তরফে। যুদ্ধের উদ্দেশ্যে নয়; আগ্রাসনের কড়া জবাব দিতেই; এই হামলা চালানো হয়েছে। যে সেনা ঘাটিগুলি থেকে সন্ত্রাস ছড়ানো হচ্ছিল; সেখানেই হামলা চালানো হয়েছে; জানিয়ে দিয়েছে ইরান। ইরান যতই ভাবুক ট্রাম্পকে থাপ্পড় মেরেছে; ট্রাম্প কিন্তু জানিয়ে দিয়েছে অল ইজ ওয়েল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন