একদিনে বহিষ্কৃত দুই তৃণমূল সাংসদ, দিদিকে ছেড়ে মোদীর দলে আর কে কে

679
একদিনে বহিষ্কৃত দুই তৃণমূল সাংসদ, দিদিকে ছেড়ে মোদীর দলে আর কে কে/The News বাংলা
একদিনে বহিষ্কৃত দুই তৃণমূল সাংসদ, দিদিকে ছেড়ে মোদীর দলে আর কে কে/The News বাংলা
Simple Custom Content Adder

The News বাংলাঃ একই দিনে বহিষ্কৃত দুই তৃণমূল সাংসদ। বিষ্ণুপুরের তৃণমূল সাংসদ সৌমিত্র খাঁন ও বোলপুরের তৃণমূল সাংসদ অনুপম হাজরাকে বহিষ্কৃত করল তৃণমূল কংগ্রেস। এদের মধ্যে সৌমিত্র খাঁন ইতিমধ্যেই বিজেপিতে যোগ দিয়েছেন। অনুপম হাজরাও বিজেপিতে যাবেন যে কোন দিন। প্রশ্ন উঠেছে সৌমিত্র খাঁন ও অনুপম হাজরার পর আর কোন কোন তৃণমূল নেতা বিজেপির দিকে পা বাড়িয়ে আছেন, উঠে গেছে প্রশ্ন।

একই দিনে বহিষ্কৃত দুই তৃণমূল সাংসদ। একই দলের দুই সাংসদ একই দিনে বহিষ্কৃত, ভারতীয় রাজনীতিতে খুব একটা উদাহরণ নেই। সেটাই করল মমতার তৃণমূল কংগ্রেস। একই দিনে বহিষ্কৃত বিষ্ণুপুরের তৃণমূল সাংসদ সৌমিত্র খাঁন ও বোলপুরের তৃণমূল সাংসদ অনুপম হাজরা। এদিকে মুকুল রায়ের হাত ধরে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল ছেড়ে আগেই নরেন্দ্র মোদীর দলে বাঁকুড়ার বিষ্ণুপুরের তৃণমূল সাংসদ।

আরও পড়ুনঃ

লোকসভা ভোটের আগেই মমতার ঘর ভাঙছেন মুকুল, সৌমিত্রকে দিয়ে শুরু

বাংলায় রাস্তায় বিজেপির রথ চলবে কিনা ঠিক হবে আগামী মঙ্গলবার

Exclusive: লোকসভা ভোটের আগে মমতার পুলিশে ব্যপক রদবদল, ১২০ অফিসার বদলি

বউ অদল বদল, বিকৃত যৌনাচারে ধর্ষণের অভিযোগ গৃহবধূর

বহিষ্কৃত হবার আগেই, বুধবারই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন সৌমিত্র খাঁন। সেই দল পরিবর্তনকে সাপোর্ট করে টুইট করায়, দলের কালো তালিকায় থাকা সাংসদ অনুপম হাজরাকেও বহিষ্কৃত করে তৃণমূল। তিনিও যে কোন দিন যোগ দেবেন বিজেপিতে। আরও পাঁচ-ছয় জন তৃণমূল নেতা লোকসভার আগেই বিজেপিতে যোগ দেবেন বলে আভাস দিয়েছেন মুকুল রায়।

প্রশ্ন উঠেছে, মুকুল রায় আর কার কার ব্যপারে কথা বললেন? সৌমিত্র খাঁন ও অনুপম হাজরার পর আর কোন কোন তৃণমূল নেতা বিজেপির দিকে পা বাড়িয়ে আছেন? লোকসভা ভোটের আগে আর কোন কোন নেতা দিদির হাত ছেড়ে মোদীর হাত ধরতে চলেছেন? জানা গেছে, লোকসভা ভোটের আগে তৃণমূল সাংসদদেরই দলে টানার চেষ্টায় মুকুল রায়। আর কে কে আছেন মুকুলের টার্গেটে?

রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, সৌমিত্র খাঁন ও অনুপম হাজরার পর তৃণমূল ছেড়ে বিজেপিতে যেতে পারেন ব্যারাকপুরের তৃণমূল সাংসদ দীনেশ ত্রিবেদীও। তিনি বিজেপির দিকে পা বাড়িয়ে আছেন বলেই জানা গেছে। রাজধানী সূত্রে খবর, বাংলা থেকেই ভোটে দাঁড়াবেন দীনেশ ত্রিবেদী। রাজ্য থেকে জিতে যেতে পারলে আর বিজেপি ক্ষমতায় এলে কেন্দ্রে আবার মন্ত্রীও হতে পারেন দীনেশ ত্রিবেদী। এমনটাই খবর দিল্লি বিজেপি সূত্রে। ব্যারাকপুর থেকেই ঘাসফুল ছেড়ে পদ্মে দাঁড়াতে পারেন বলে জোর খবর।

আরও পড়ুনঃ

কুম্ভমেলায় বিশ্বরেকর্ড গড়ল যোগীর রাজ্য, তৈরি হল আস্ত একটা শহর

সোনিয়া রাহুলকে ১০০ কোটি টাকা আয়কর ফাঁকি দেওয়ার নোটিশ

গুরুবারে শুরু অযোধ্যায় রাম মন্দির বাবরি মসজিদ শেষ লড়াই

উচ্চবর্ণের গরীব হিন্দুদের জন্য সংরক্ষণ মোদীর, দেশ জুড়ে বিতর্ক

তৃণমূল থেকে বিজেপিতে যেতে পারেন হুগলীর তৃণমূল সাংসদ রত্না দে নাগও। ঘাস ফুল ছেড়ে পদ্ম ফুলে যেতে পারেন হুগলীর আরামবাগের তৃণমূল সাংসদ অপরুপা পোদ্দারও। সৌমিত্র খাঁন ও অনুপম হাজরার পর মুকুল রায়ের লিস্টে দীনেশ ত্রিবেদী, রত্না দে নাগ, অপরুপা পোদ্দার সহ মোট ৫-৬ জন তৃণমূল সাংসদ এর নাম আছে।

শোনা যাচ্ছে বাঁকুড়ার তৃণমূল সাংসদ মুনমুন সেন ও মেদিনীপুরের তৃণমূল সাংসদ সন্ধ্যা রায়ও আর টিকিট পাবেন না জেনে যোগাযোগ রাখছেন মুকুল রায়ের সঙ্গে। যদি দল বদলে লোকসভার টিকিট পাওয়া যায়। এরকম আরও কিছু নাম আছে যারা টিকিট পাবেন না জেনেই যোগাযোগ বাড়াচ্ছেন মুকুল রায়ের সঙ্গে। তবে তৃণমূলের এইসব সাংসদদের নিয়ে দলের কোন লাভ হবে না বলেই মনে করছেন দিলিপ ঘোষ অনুগামীরা।

ইতিমধ্যেই এঁদের সবার সঙ্গে কথা বলছেন মুকুল রায়। তবে, সব তৃণমূল সাংসদই এই খবর অস্বীকার করেছেন। নাম বলতে না চাইলেও, ৫-৬ জন তৃণমূল সাংসদ ভোটের আগেই তৃণমূল ছেড়ে গেরুয়া শিবিরে নাম লেখাবেন, দাবি মুকুল রায়ের। মুকুল রায় কতজনকে লোকসভা ভোটের আগে দিদির দল থেকে ভাঙাতে পারেন সেটাই এখন দেখার।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন