শুধু বাঁধাকপি ও ব্রকোলি চাষের জন্য, কর্মচারীদের বছরে ৬৩ লক্ষ টাকা দিচ্ছে কোম্পানি

4895
শুধু বাঁধাকপি ও ব্রকোলি চাষের জন্য, কর্মচারীদের বছরে ৬৩ লক্ষ টাকা দিচ্ছে কোম্পানি
শুধু বাঁধাকপি ও ব্রকোলি চাষের জন্য, কর্মচারীদের বছরে ৬৩ লক্ষ টাকা দিচ্ছে কোম্পানি

অবিশ্বাস্য! শুধু বাঁধাকপি ও ব্রকোলি চাষের জন্য; কর্মচারীদের বছরে ৬৩ লক্ষ টাকা দিচ্ছে কোম্পানি। করতে হবে শুধু বাঁধাকপি এবং ব্রকোলি চাষ; আর কেবলমাত্র এই কাজের জন্যই বছরে মিলবে ৬৩ লক্ষ টাকা! হ্যাঁ, শুনতে অবাক লাগলেও; ঘটনা সত্যি! সম্প্রতি এক সংস্থা শুধু এই কাজের জন্যই; এত টাকা বেতনে কর্মচারী নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে। মাসে ৫ লাখ টাকারও বেশি মাইনে দেবে; ঘোষণা করেছে সংস্থাটি। ইংল্যান্ডের T H Clements and Son Limited নামে ওই সংস্থাটি; বছরে ৬২,৪০০ পাউন্ড অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৬৩ লক্ষ টাকা মাইনে দেবার ঘোষণা করছে।

লন্ডনের লিঙ্কনশায়ারের T H Clements and Son Limited সংস্থা; গ্রেট ব্রিটেনের অন্যতম জনপ্রিয় শাকসবজি উৎপাদনকারী সংস্থা। কিন্তু করোনার কারণে, এই কোম্পানি; একদমই কর্মচারী পাচ্ছে না। তাই তারা লোক নিয়োগের বিজ্ঞাপন দেয়; পৃথক পৃথক দুটি বিজ্ঞাপনে বলা হয়েছে; জমিতে বাঁধাকপি এবং ব্রকোলি চাষের জন্য লোক প্রয়োজন। জানা গিয়েছে, ওই সংস্থা ঘণ্টা হিসেবে; কর্মচারীদের বেতন দেবে।

আরও পড়ুনঃ ভারতীয় সেনার হাতে খতরনাক ‘জেপার্ড’, উড়িয়ে দিতে পারে উড়ন্ত হেলিকপ্টার ও বুলেটপ্রুফ গাড়ি

যেখানে প্রতি ঘণ্টায় একজন কর্মী; সর্বোচ্চ ৩০ পাউন্ড আয় করতে পারবেন। অর্থাৎ আট ঘণ্টা করে সপ্তাহে পাঁচদিন কাজ করলে; একজন সপ্তাহে ১২০০ পাউন্ড আয় করতে পারবেন। অর্থাৎ মাসিক বেতন দাঁড়াবে; ৪৮০০ পাউন্ড। বছরে হয় ৬২,৪০০ পাউন্ড; অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৬৩ লক্ষ টাকা। বিজ্ঞাপন দেখেই চক্ষু চড়কগাছ; অনেক ভারতীয়রই। ইতিমধ্যেই, ব্রিটেনে থাকা ভারত ও বাংলাদেশের; অনেক কৃষক আবেদন করেছেন।

আরও পড়ুনঃ কংগ্রেসে যোগ দেবেন বলে, পার্টি অফিস থেকে এসি খুলে নিয়ে গেলেন ‘আজাদি’ চাওয়া বাম নেতা

ইংল্যান্ডে কৃষিকাজে এত মোটা বেতন দেওয়ার মূল কারণ; করোনা মহামারিতে ব্রিটেন জুড়ে তীব্র শ্রমিক সংকট চলছে। সংকট কাটিয়ে উঠতেই, ব্রিটিশ সরকার কৃষি-কর্মী প্রকল্পের অধীনে; লোকজন নিয়োগ করছে। শুধু কৃষি নয়, ব্রিটেনে অনেক কাজের জায়গাতেও; প্রয়োজনীয় কর্মীর তীব্র ঘাটতির কারণেই; বেশ ভাল বেতনের প্রস্তাব দেওয়া হচ্ছে। বিভিন্ন সংস্থায় গাড়ি চালক থেকে শুরু করে; পেট্রোল পাম্পেও কর্মচারীদের সংখ্যায় ব্যাপক ঘাটতি রয়েছে। আর তাই এই ধরণের ঘোষণা করা হয়েছে; বিভিন্ন সংস্থার তরফ থেকেই।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন