উল্টোডাঙা উড়ালপুল ফাটলের জেরে বন্ধ, জেনে নিন কোন কোন পথে যাচ্ছে গাড়ি

143
উল্টোডাঙা উড়ালপুলে ফাটল, পরিবর্তন হল যান চলাচল রাস্তা/The News বাংলা
উল্টোডাঙা উড়ালপুলে ফাটল, পরিবর্তন হল যান চলাচল রাস্তা/The News বাংলা

যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে; উল্টোডাঙা উড়ালপুলে। সোমবার সন্ধ্যায় ধরা পরে; উল্টোডাঙা ব্রিজে ফাটল। মঙ্গলবার কেএমডিএ উড়ালপুলের একটি স্তম্ভে ফাটল দেখা দেওয়ায় বন্ধ করে যানচলাচল। খবর পাওয়া মাত্র; কেএমডিএ-র বিশেষজ্ঞ কমিটি কলকাতা পুলিশ এবং বিধাননগর কমিশনারেটকে সতর্ক করে। এরপরেই সোমবার সন্ধ্যা থেকে যান চলাচল বন্ধ করা হয়েছে ওই উড়ালপুলে।

উল্টোডাঙা উড়ালপুল বন্ধ থাকায়; পুলিশ থেকে তিনটি পথের নির্দেশ দেওয়া হয়েছে। এখন উড়ালপুল এড়িয়ে তিনদিন এই পথেই যাবে সব গাড়ি। যানযট বাড়বে শহরে; আগেই সতর্ক করে রেখেছে পুলিশ প্রশাসন।

আরও পড়ুনঃ উল্টোডাঙা উড়ালপুলে ফাটল, বন্ধ যান চলাচল, বাইপাসে ব্যপক যানজট

ই এম বাইপাস থেকে যে সব গাড়ি এয়ারপোর্টের দিকে যাবে; সেগুলিকে চিংড়িঘাটা উড়ালপুল ধরে নিউটাউন হয়ে যেতে হবে। এজেসি রোড থেকে যে সব গাড়ি; এয়ারপোর্টের দিকে যাবে সেগুলিকে যেতে হবে এ পি সি রোড হয়ে শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে। সেখান থেকে আর জি কর হাসপাতালের রাস্তা ধরে যশোর রোড হয়ে যাবে। এয়ারপোর্ট থেকে কলকাতা শহরের দিকে আসা গাড়িগুলিকে যেতে হবে; নিউটাউনের রাস্তা ধরে চিংড়িঘাটার দিকে। সেখান থেকে ই এম বাইপাস ধরে ঢুকতে হবে শহরে।

আরও পড়ুনঃ রোজভ্যালি চিটফান্ড কেলেঙ্কারিতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে তলব গোয়েন্দাদের

বুধবার বিশেষজ্ঞ দল উল্টোডাঙা উড়ালপুলে গিয়ে; ফাটলের কারণ খতিয়ে দেখবেন। কেএমডিএ ইঞ্জিনিয়াররা বুধবার উল্টোডাঙা উড়ালপুলে গিয়ে; পিলার সহ গোটা ব্রিজ পরিদর্শন করবেন। থাকবে নির্মাতাদের তরফ থেকে একটি প্রতিনিধি দলও।

আরও পড়ুনঃ পকেটে চল্লিশ হাজার টাকা থাকলেই কিনে নিতে পারবেন বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনিকে

এর জেরে বাইপাসে তীব্র যানজট শুরু হয়েছে। সন্ধ্যার পর থেকেই এই যানজট শুরু হয়েছে। আগামী ৩ দিনও যে বাইপাস যথেষ্ট যানজটে অচল হয়ে থাকবে; সেটা বলাই যায়। পোস্তা উড়ালপুল ভেঙে পড়ার পর; এবার উল্টোডাঙা উড়ালপুলের হাল নিয়েও চিন্তায় সাধারণ মানুষ।

পুরমন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন; “আগামী দুদিন উল্টোডাঙা উড়ালপুলের পরিস্থিতি খতিয়ে দেখা হবে; তারপর উড়ালপুল মেরামতির কাজ শুরু হবে”। তবে এই ৩ দিন যে সাধারণ মানুষকে ব্যপক ভোগান্তির মুখে পরতে হবে; তা বলাই যায়।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন