পার্ক সার্কাসে আন্দোলন করছে অশিক্ষিত বোরখাধারীরা, বেলাগাম দিলীপ

522
পার্ক সার্কাসে আন্দোলন করছে অশিক্ষিত বোরখাধারীরা, বেলাগাম/The News বাংলাদিলীপ

পার্ক সার্কাসে আন্দোলন করছে অশিক্ষিত বোরখাধারীরা; বেলাগাম দিলীপ। শাহিনবাগের ধাঁচে সিএএ বিরোধী আন্দোলন শুরু হয়েছে; পার্ক সার্কাসে। তারা ভারতেরই নাগরিক; তাদের পুনরায় নাগরিকত্বের প্রমাণ দেওয়ার কোনও দরকার নেই; বিজেপি সরকারের উদ্দেশ্যে; এই বার্তা স্পষ্ট করতে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধীতায় তাদের এই আন্দোলন। সেই আন্দোলনে সামিল মহিলাদের; অশিক্ষিত বোরখাধারী বলে বিস্ফোরক মন্তব্য করলেন; বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এই আন্দোলনে তাদের উস্কানি দেওয়া হচ্ছে বলেও; আক্রমণ শানালেন রাজ্যের শাসকদলকে।

এদিন আন্দোলনকারী মহিলাদের উদ্দেশ্যে দিলীপ ঘোষ বলেন; পার্ক সার্কাসে কিছু অশিক্ষিত মহিলা বোরখা পরে আন্দোলন করছে। তাদের ভুল বুঝিয়ে; আন্দোলেন বসিয়ে দেওয়া হয়েছে। দিলীপ ঘোষের এমন মন্তব্যের পরই; বিতর্ক শুরু হয়েছে সব মহলে। দিলীপ ঘোষ বরাবরই তার বিতর্কিত মন্তব্যের জন্য শিরোণামে থাকেন। কখনও সিএএ বিরোধীদের ওপর গুলি চালিয়ে ঠিক কাজ করেছে উত্তরপ্রদেশ পুলিশ; তো কখনও বুদ্ধীজীবীদের বাবা মায়ের ঠিক নেই; এরকম একাধিক মন্তব্যের জন্য তাকে সমালোচনার মুখে পড়তে হয়েছে।

তবে দিলীপ একা নন; তার দলের এমন অনেক নেতাই আছেন যাদের মুখে ভাষা লাগামহীন। কেউ বলেন; শাহিনবাগের আন্দোলনকারীদের ওপর গুলি চালিয়ে দাও; আবার কারও নিদান; কথায় কাজ না হলে গুলির ভাষা বোঝাতে। যার দলের একাধিক সদস্যের মুখে হুমকির বোলি, সেই দলের রাজ্য সভাপতির মন্তব্যও যে বিস্ফোরক হবে তা নিয়ে কোনও সন্দেহ নেই; এমনটাই মতামত বিরোধীদের।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন