“ভাতা নয় চাকরি চাই” দাবি তুলে মমতা সরকারের বিরুদ্ধে জেহাদ ঘোষণা বাংলার বেকার যুবকদের

1216
"ভাতা নয় চাকরি চাই" দাবি তুলে মমতা সরকারের বিরুদ্ধে জেহাদ ঘোষণা বাংলার বেকারদের

“ভাতা নয় চাকরি চাই”; এই দাবিতে তৃণমূল সরকারের বিরোধীতায়; পথে নামল বাংলার বেকাররা। যুবশ্রীদের দেড় হাজার টাকা, বেকারভাতা দেওয়ার ঘোষণার পর; তাদের একবছরের মধ্যে চাকরি দেওয়ার ঘোষণা করেছিল তৃণমূল সরকার। তা এখন অতীত। প্রতিশ্রুতি রাখেনি তৃণমূল সরকার; এমনটাই অভিযোগ। সাত বছর কেটে গেলেও; বেকারদের অধিকাংশই চাকরিহীন। তাই “ভাতা নয় চাকরি; এই দাবিতে মঙ্গলবার বালুরঘাট শহরে মিছিল ও ডেপুটেশন কর্মসূচিতে পা মেলাল; অল বেঙ্গল ইয়ুথ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। তারা জানিয়েছেন, “রাজ্য সরকার যুবশ্রী ভাতা প্রদান করবার পর থেকে; দীর্ঘ সাত বছর পেরিয়ে গেলেও, বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারেনি; রাজ্য”।

আরও পড়ুনঃ অভিষেককে ঝুলন্ত উদ্ধার করা হলে, কি করতেন আপনি, জয়াকে একহাত নিলেন কঙ্গনা

সংগঠনের পক্ষ থেকে সদস্যরা; বালুরঘাট বাসস্ট্যান্ড এলাকা থেকে মিছিল করে; দক্ষিণ দিনাজপুর জেলার জেলাশাসকের অফিসের সামনে এসে; জেলাশাসকের কাছে স্মারকলিপি জমা দেন। শুধুমাত্র দেড়হাজার টাকা ভাতা ছাড়া; তাদের হাতে কিছুই নেই। মুখ্যমন্ত্রী রাজ্যে চল্লিশ শতাংশ কর্মসংস্থান হয়ে গেছে; বারবার দাবি করছেন, তাহলে রাজ্যের যুবকরা এখনও বেকার কেন? প্রশ্ন তুলেছেন বেকার যুবকদের সংগঠন।

আরও পড়ুনঃ কেন্দ্রীয় অর্থমন্ত্রীর পোশাক নিয়ে ব্যাক্তিগত আক্রমণ তৃণমূল সাংসদের, ক্ষমা চাইতে বলল বিজেপি

তারা বারবার বিষয়টি নিয়ে; লোকাল কাউন্সিলর থেকে বিধায়ক এবং সাংসদের কাছে দরবার করেছেন; কিন্তু কোনও সুরাহা হয়নি। তাদের দাবি যুবশ্রীদের ভাতা দেওয়ার; পরবর্তী পর্যায়ে এমপ্লয়মেন্ট ব্যাঙ্কের মাধ্যমে; চাকরি দেওয়ার প্রতিশ্রুতি মিলেছিল। কিন্তু সে কথা কথাই রয়ে গেছে। অবিলম্বে তাদের চাকরি না দিলে; কলকাতায় এসে অনশন ধরণায় বসবে বলে; এদিন হুমকিও দিয়েছে তারা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন