অভিযোগ সত্ত্বেও নিয়োগ প্রক্রিয়া, উচ্চ প্রাথমিক নিয়োগ মামলা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে

447
অভিযোগ সত্ত্বেও নিয়োগ প্রক্রিয়া, উচ্চ প্রাথমিক নিয়োগ মামলা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে
অভিযোগ সত্ত্বেও নিয়োগ প্রক্রিয়া, উচ্চ প্রাথমিক নিয়োগ মামলা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে

উচ্চ প্রাথমিক নিয়োগ মামলা; ফের কলকাতা হাইকোর্টে। শিক্ষক নিয়োগ প্রক্রিয়াকে কেন্দ্র করে; ফের জটিলতা তৈরি হল রাজ্যে। অভিযোগ সত্ত্বেও নিয়োগ প্রক্রিয়া শুরু; উচ্চ প্রাথমিক নিয়োগ মামলা এবার হাইকোর্টের ডিভিশন বেঞ্চে। বিচারপতি সুব্রত তালুকদার, সৌগত ভট্টাচার্যর বেঞ্চে হবে; এই মামলার শুনানি। উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশের; আর্জি জানিয়েছেন মামলাকারীরা। শুক্রবার হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ, স্কুল সার্ভিস কমিশনকে; দ্রুত শিক্ষক নিয়োগের নির্দেশ দিয়েছিল। এবার সেই রায়কে চ্যালেঞ্জ করে; এবার আদালতের ভিডিশন বেঞ্চে গেল মামলা।

ইন্টারভিউ তালিকায় অনিয়মের অভিযোগের পরও; নিয়োগ প্রক্রিয়া শুরু হওয়ায় মামলা করেছেন চাকরি প্রার্থীদের একাংশ। যদিও নিয়োগ প্রক্রিয়ার পক্ষেই; রায় দেয় আদালত। চলতি সপ্তাহেই এই মামলার শুনানি হতে পারে; বলে মনে করা হচ্ছে। হাইকোর্ট জানিয়েছে, কোনও অভিযোগ থাকলে; ২ সপ্তাহের মধ্যে তা দায়ের করতে হবে। অভিযোগ পাওয়ার ১০ সপ্তাহের মধ্যে; নিষ্পত্তি করতে হবে বলে নির্দেশ দিয়েছে আদালত।

আরও পড়ুনঃ বাংলায় এবার জাল সিবিআই অফিসার; স্বামীর কীর্তিকলাপ পর্দাফাঁস করলেন প্রতারিত স্ত্রী

গত ৩০ জুন স্কুল সার্ভিস কমিশনকে; বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন; বিষয়ভিত্তিক নম্বর উল্লেখ করে ইন্টারভিউ তালিকা প্রকাশ করতে হবে। সেই মত ৮ জুলাই; ইন্টারভিউ তালিকা প্রকাশ করে এসএসসি। সেই তালিকা মেনে, দ্রুত শিক্ষক নিয়োগ করার; নির্দেশ দেন বিচারপতি। যদিও এই রায়ে অসন্তোষ প্রকাশ করেই; এবার উচ্চতর বেঞ্চে মামলা উঠল। গত শুক্রবার উচ্চ প্রাথমিকে নিয়োগ মামলায়; রাজ্য সরকারকে স্বস্তি দিয়ে নিয়োগের ক্ষেত্রে; অন্তর্বর্তী স্থগিতাদেশ প্রত্যাহার করে কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুনঃ জাল সিবিআই অফিসার, ফিল্মের অক্ষয়কুমার-কেও টেক্কা দিল বাংলার শুভদীপ

এদিকে উচ্চ প্রাথমিকের সদ্য প্রকাশিত তালিকা ঘিরেও; চাকরি প্রার্থীদের অসন্তোষ অব্যাহত। বিক্ষোভকারীদের দাবি, যোগ্যতার প্রামাণ্য নথি আপলোড করা সত্ত্বেও; অনেকের ক্ষেত্রে তা দেখানো হয়নি। অ্যাকাডেমিক স্কোরেও গরমিল রয়েছে বলে; বিক্ষোভকারীদের অভিযোগ। চাকরিপ্রার্থীদের দাবি, অভিযোগের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত; নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাখুক স্কুল সার্ভিস কমিশন। না হলে যোগ্য প্রার্থীদের প্রতি; অবিচার করা হবে। ফের কি মামলার জটে আটকাবে; উচ্চ প্রাথমিক নিয়োগ মামলা?

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন