১৪ হাজার শূন্যপদে নিয়োগ, উচ্চ প্রাথমিক ইন্টারভিউ শুরু, সমস্যা হলেই হেল্পলাইনে ফোন

1192
১৪ হাজার শূন্যপদে নিয়োগ, উচ্চ প্রাথমিক ইন্টারভিউ শুরু, সমস্যা হলেই হেল্পলাইনে ফোন
১৪ হাজার শূন্যপদে নিয়োগ, উচ্চ প্রাথমিক ইন্টারভিউ শুরু, সমস্যা হলেই হেল্পলাইনে ফোন

প্রায় ১৪ হাজার শূন্যপদে নিয়োগ; শুরু হল উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ। অনেক টালবাহানার পর, সোমবার থেকেই শুরু হল; উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ। ১২০০ থেকে ১৫০০ চাকরিপ্রার্থীকে; ইন্টারভিউয়ের জন্য ডাকা হচ্ছে। শুধু তাই নয়, এত সংখ্যক চাকরিপ্রার্থীকে; প্রত্যেকদিন ইন্টারভিউতে ডাকার জন্য একাধিক ইন্টারভিউ বোর্ড গঠন করছে; স্কুল সার্ভিস কমিশন। ২৮টি ইন্টারভিউ বোর্ড গঠন করা হয়েছে বলে; কমিশন সূত্রে জানা গিয়েছে। ২০ ও ২১ জুলাই, ইন্টারভিউ নেওয়া হবে না; ঈদের জন্য। ফের ২২ জুলাই থেকে; শুরু হবে ইন্টারভিউ প্রক্রিয়া।

জানা গিয়েছে, এরপর থেকে প্রতিদিন ১ হাজার চাকরিপ্রার্থীর; ইন্টারভিউ নেওয়া হবে। ৩১ শে জুলাই এর মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ; দেওয়া হয়েছে কলকাতা হাইকোর্টের তরফে। আদালতের নির্দেশ মতোই নির্ধারিত সময়ের মধ্যে; নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে বলে জানানো হয়েছে এসএসসির তরফে। আর এর জন্যই ২৮ টি ইন্টারভিউ বোর্ড গঠন করা হয়েছে; বলে জানিয়েছে কমিশন।

আরও পড়ুনঃ বাংলাদেশি জঙ্গির পর, কলকাতায় গ্রেফতার কাবুলিওয়ালা ছদ্মবেশে আফগান চর

৪ অগাস্ট পর্যন্ত; ইন্টারভিউ নেওয়া হবে। চাকরিপ্রার্থীদের সুবিধার জন্য চালু করা হয়েছে; কয়েকটি হেল্পলাইন নম্বর। সেগুলি হল ৯০৫১১৭৬৪০০, ৯০৫১১৭৬৫০০, ৯৮৩০৪৫৪২১৮, ৯৮৩০৪৫৪২১৯। ২২ জুলাইয়ের পর থেকেই দৈনিক এক হাজারেরও বেশি চাকরিপ্রার্থীকে; দুটি পর্যায়ে ইন্টারভিউতে ডাকা হবে। ৩১ জুলাইয়ের যে সময়সীমা, আগেই আদালত বেঁধে দিয়েছিল; এসএসসি আশা করছে সেই সময়ের মধ্যেই; এই প্রক্রিয়া শেষ করতে পারবে। তথ্য জানা যাবে www.westbengalssc.com ওয়েবসাইটে।

আরও পড়ুনঃ বাংলায় এবার ‘ভুয়ো বিয়ে’ করে, মমতার রূপশ্রী প্রকল্পর লক্ষ টাকা প্রতারণা

আধিকারিকদের একাংশের ব্যাখ্যা, হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের নির্দেশ মতো; ইন্টারভিউ প্রক্রিয়া যে শুরু করা হয়েছে; তা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে জানাতে হবে কমিশনকে। একাধিক টালবাহানার পর উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায়; স্থগিতাদেশ তুলে নেয় আদালত। এসএসসি তরফে প্রকাশ করা হয়; সংশোধিত ইন্টারভিউ তালিকা। ইন্টারভিউ প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করতে; প্রস্তুতি শুরু করে কমিশন। হাইকোর্টের নির্দেশ মেনেই, সোমবার থেকেই শুরু করা হল; উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগে ইন্টারভিউ প্রক্রিয়া।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন