উষসী সেনগুপ্ত হেনস্থা মামলায় জামিনে মুক্ত রাতের দুষ্কৃতীরা

9889
উষসী সেনগুপ্ত হেনস্থা মামলায় জামিনে মুক্ত রাতের দুষ্কৃতীরা/The News বাংলা
উষসী সেনগুপ্ত হেনস্থা মামলায় জামিনে মুক্ত রাতের দুষ্কৃতীরা/The News বাংলা
Simple Custom Content Adder

মাত্র দু দিন; আর তারপরেই জামিনে মুক্ত হয়ে গেল অপরাধীরা। প্রাক্তন মিস ইন্ডিয়া উষসী সেনগুপ্তের হেনস্থায় অভিযুক্ত; দশজনের মধ্যে সাতজনের জামিন মঞ্জুর করল আদালত। শুক্রবার আলিপুর আদালতের বিচারক; শুভদীপ চৌধুরীর নির্দেশে অভিযুক্তরা আপাতত মুক্ত।

জামিনের বিরোধিতায়; সরকারি আইনজীবীর সওয়াল খারিজ করে দেন বিচারক। বুধবার আলিপুর আদালতের পক্ষ থেকে; ধৃত সাতজনের ২১ জুন পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ ছিল। শুক্রবার শুনানির সময় সরকারি আইনজীবী জানান; ঘটনায় যুক্ত একটি স্কুটি বাজেয়াপ্ত করা হয়েছে।

আরও পড়ুন ৯ বছর বিনা কারণে জেল খেটে, মৃত্যুর ৫ বছর পর বেকসুর খালাস

সরকারী আইনজীবী জানান এই ঘটনায় সিসিটিভি ফুটেজও সংগ্রহ করা হয়েছে। তাই আরও জিজ্ঞাসাবাদের জন্য ধৃতদের হেফাজতের মেয়াদ বাড়ানোর প্রয়োজন। কিন্তু অভিযুক্তদের আইনজীবী দাবি করেন; ধৃতদের বিরুদ্ধে ৩৫৪ ধারা অর্থাৎ শ্লীলতাহানির ধারা প্রয়োগ করা হয়েছে; যেটা হয়নি বলেই দাবি করেন তিনি।

গত ১৭ জুন রাত এগারোটার সময় বাইপাশের পাঁচতারা হোটেল থেকে ফেরার সময়; বিনা হেলমেটের বাইক নিয়ে ধাওয়া করা হয়েছিল প্রাক্তন মিস ইন্ডিয়া উষসী সেনগুপ্তের গাড়ি। ঊষসী সেনগুপ্তকে হেনস্থার অভিযোগ ওঠে কয়েকজন সংখ্যালঘু সম্প্রদায়ের যুবকের দিকে; গাড়ি ঘিরে চিৎকার; এমনকী কাঁচ ভেঙে দেওয়া হয় বলে অভিযোগ করেন ঊষসী।

আরও পড়ুন বাবা মার সম্পর্কের টানাপোড়েন, পৃথিবী ছাড়ল জি ডি বিড়লা স্কুলের মেধাবী ছাত্রী

অভিযোগ দায়ের করতে উষসী সেনগুপ্তকে বিভিন্ন থানায় ঘোরানোর অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। এই ঘটনার খবর সোশ্যাল মিডিয়ায় দিতেই পুলিশ তৎপর হয়ে ওঠে। গ্রেফতার করা হয় সাতজন দুষ্কৃতিকে। মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছিলেন অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে।

কিন্তু শুক্রবার দুপক্ষের সওয়াল জবাব শোনার পর মাত্র ১০০০ টাকার বন্ডে ধৃতদের জামিনের নির্দেশ দেন বিচারক। আসলে দেখা গেল প্রশাসনের লাফানিই সার। পুলিশের গাফিলতিতে ছাড়া পেয়ে গেল সাত অভিযুক্ত। রাতের শহরে মেয়েদের নিরাপত্তা দিতে; দোষীদের শাস্তি দিতে আবারও ব্যার্থ ভূমিকা নিল প্রশাসন।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন