বৈশালী ডালমিয়া তৃণমূল থেকে বহিষ্কৃত, অমিত শাহের সভায় বিজেপি যোগ

1247
বৈশালী ডালমিয়া তৃণমূল থেকে বহিষ্কৃত, অমিত শাহের সভায় বিজেপি যোগ
বৈশালী ডালমিয়া তৃণমূল থেকে বহিষ্কৃত, অমিত শাহের সভায় বিজেপি যোগ

ছাড়ার আগেই ছেঁটে ফেলল তৃণমূল। গত কয়েকমাস ধরেই বেসুরো ছিলেন; বালির তৃণমূল বিধায়ক। এবার সেই বৈশালী ডালমিয়া তৃণমূল থেকে বহিষ্কৃত; সম্ভবত আগামী অমিত শাহের সভায় বিজেপি যোগ দিচ্ছেন তিনি। শুক্রবারই মন্ত্রিত্ব ছেড়েছেন; বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীর কাছে; পদত্যাগ পৌঁছে দিয়েছেন। রাজীব বন্দ্যোপাধ্যায়ের ইস্তফার পরেই; তার প্রতিক্রিয়ায় বৈশালী বলেছিলেন যে; “রাজীব বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিত্ব ত্য়াগে; আমাদের অনেকটাই ক্ষতি হয়ে গেল। সেটা শুধু দলের ক্ষতি নয়; সাধারণ মানুষের জন্যও ক্ষতি হল”। এরপরেই দলবিরোধী কথাবার্তা, বলার দায়েই; তাঁকে তৃণমূল থেকে সাসপেন্ড করা হয়।

রাজীব বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের পরেই, বৈশালী ডালমিয়া বলেন; “এইরকম একজন দায়িত্ববান মন্ত্রী; যে দল ছাড়লেন সেটা বিরাট চিন্তা ও দুঃখের বিষয়। সত্যি কাজ করা অসুবিধা হচ্ছে। প্রত্যেকে যেমন দলকে ভালবাসে; তেমন নিজের আত্মমর্যাদাও রয়েছে। যাঁদের আত্মমর্যাদা রয়েছে; তাঁরা কোনও সময় অপমান নিতে পারেন না”। এক মন্ত্রীর পদত্যাগে, দলের এক বিধায়কের এমন দলবিরোধী মন্তব্য; মেনে নিল না তৃণমূল।

আরও পড়ুনঃ বনমন্ত্রীর পদ থেকে ইস্তফা রাজীবের, শাহের সভায় বিজেপি যোগ

এদিন, রাজীব বন্দ্যোপাধ্যায়ের ইস্তফা প্রসঙ্গে; তৃণমূল বিধায়ক বৈশালী ডালমিয়া নাম না করেই; রাজ্যের মন্ত্রী অরূপ রায়কে আক্রমণ করেন। তিনি বলেন, “সবার প্রতি তাচ্ছিল্য ভাব প্রকাশ করেন উনি। মন্ত্রিত্ব একটা আলঙ্কারিক পোস্ট। জনগণ সেটা দেয়নি। কিন্তু জনপ্রতিনিধি হিসেবে; আমরা সবাই সমান”। এরপরই শৃঙ্খলাভঙ্গের অভিযোগে; বৈশালীকে বহিষ্কার করে তৃণমূল। বিজেপির তরফ থেকে আগেই জানান হয়েছে; অমিত শাহের বাংলা সফরে; বিজেপি যোগ দিচ্ছেন বৈশালী।

আরও পড়ুনঃ গোপন তালিকা প্রকাশ্যে, অমিত শাহের মেগা সভায় কতজন তৃণমূল বিধায়ক সাংসদ বিজেপিতে

অমিত শাহের মেগা সভায়; কতজন তৃণমূল বিধায়ক সাংসদ বিজেপিতে? এটাই এখন বড় প্রশ্ন। ফের বাংলা সফরে আসছেন; অমিত শাহ। আর এই সময়েই নাকি হবে; মেগা যোগদান মেলা বা মেগা সভা। বিজেপির বর্তমান তালিকায় আপাতত, তৃণমূলের; ১৭ জন নেতা বিধায়ক ও সাংসদের নাম রয়েছে। যারা নাকি ওই সময়; তৃণমূল ছেড়ে বিজেপি যোগ দেবেন; এমন সম্ভাবনা রয়েছে। আর এই তালিকায় নাম রয়েছে; বালির বিধায়ক বৈশালীর।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন