শুরু হল ভালোবাসার সপ্তাহ, জানেন কবে গোলাপ কবে চুমু

1930
শুরু হল ভালোবাসার সপ্তাহ, জানেন কবে গোলাপ কবে চুমু/The News বাংলা
শুরু হল ভালোবাসার সপ্তাহ, জানেন কবে গোলাপ কবে চুমু/The News বাংলা

শুরু হল ভালোবাসার সপ্তাহ; জানেন কবে গোলাপ আর কবে চুমু দেবেন? ফেব্রুয়ারির ৭ তারিখ থেকে শুরু হয়েছে; প্রেমের সপ্তাহ। শেষ হবে ১৪ ফেব্রুয়ারি। রোজ ডে; প্রোপোজ ডে; চকোলেট ডের এই সব চলতেই থাকে। তাই ভালোবাসা সপ্তাহের এই বিশেষ দিনগুলোকে কোনোভাবেই হাতছাড়া করা যাবে না।

আজ থেকে এক সপ্তাহ জুড়ে চলবে; ভ্যালেন্টাইন উইক। জেনে নিন; বিশেষ দিনগুলির বিশেষ নাম—৭ ফেব্রুয়ারী রোজ ডে। ৮ ফেব্রুয়ারি— প্রোপোজ ডে। ৯ ফেব্রুয়ারি— চকোলেট ডে। ১০ ফেব্রুয়ারি— টেডি ডে। ১১ ফেব্রুয়ারি— প্রমিস ডে। ১২ ফেব্রুয়ারি—  হাগ ডে। ১৩ ফেব্রুয়ারি— কিস ডে। ১৪ ফেব্রুয়ারি— ভ্যালেন্টাইন্‌স ডে।

কেউ কেউ নিয়ম করে মেসেজ পাঠান; উপহার কেনেন; বান্ধবীকে নিয়ে বেড়াতেও যান। আবার কেউ কেউ; ভ্যালেন্টাইন্‌স ডে-র নাম শুনলেই তেলেবেগুনে জ্বলে ওঠেন। কিন্তু কেন? অপছন্দের মূল কারণ কনজিউমারিজ্‌ম এবং বিদেশি সংস্কৃতির অনুকরণ। তৃতীয় যে কারণটি শোনা যায়; তা হল— প্রেমের জন্য কি শুধু একটিইমাত্র দিন নির্ধারিত করা যুক্তিযুক্ত?

তর্ক থাকবে। কিন্তু ফেব্রুয়ারি দ্বিতীয় সপ্তাহ জুড়ে ভ্যালেন্টাইন’স উইক; প্রেমের সপ্তাহ। আর প্রেমের শুরু ফুল দিয়ে হয়। সপ্তাহটা ৭ ফেব্রুয়ারি রোজ ডে শুরু। ভালবাসার ভাষা বুঝতে ও বোঝাতে যতই ফুল দিয়ে হোক না কেন; পেটের কথাটা মাথায় রাখতেই হবে। সেই উপলক্ষ্যে কলকাতার রেস্তোরাঁগুলো ঝাঁপিয়ে পড়েছে ভালোবাসা উৎযাপনে। 
তাহলে আর কি! নিজের সঙ্গী বা সঙ্গিনীকে নিয়ে শুরু করে দিন; ভালোবাসার সপ্তাহ পালন। কোন দিন কি, দেখে নিন। আর ভালোবাসায় ভরিয়ে দিন প্রেমিক বা প্রেমিকাকে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন