ঢালাই রাস্তার প্রতিশ্রুতি দিয়ে ঘেঁষ রাস্তা, নন্দীগ্রামে পথশ্রী অভিযানে ভাঙচুর, তৃণমূল নেতাদের আটক

2615
ঢালাই রাস্তার প্রতিশ্রুতি দিয়ে ঘেঁষ রাস্তা, নন্দীগ্রামে পথশ্রী অভিযানে ভাঙচুর, তৃণমূল নেতাদের আটক
ঢালাই রাস্তার প্রতিশ্রুতি দিয়ে ঘেঁষ রাস্তা, নন্দীগ্রামে পথশ্রী অভিযানে ভাঙচুর, তৃণমূল নেতাদের আটক

ঢালাই রাস্তার প্রতিশ্রুতি দিয়ে ঘেঁষ রাস্তা; নন্দীগ্রামে পথশ্রী অভিযানে ভাঙচুর; তৃণমূল নেতাদের আটক করে রাখল গ্রামবাসীরা। নন্দীগ্রাম ২ নম্বর ব্লকের অন্তর্গত; বয়াল ২ গ্রাম পঞ্চায়েত এর তিন নম্বর নরসিংহপুর এলাকায়; দীর্ঘদিন ধরে গ্রামের মানুষের দাবি ছিল ঢালাই রাস্তা। অভিযোগ, গত আট বছর ধরে তারা স্থানীয় গ্রাম পঞ্চায়েত, ব্লক অফিস, জেলা দফতরে বারবার জানিয়েও; কোনো সুরাহা হয়নি। কয়েকদিন আগেও এই রাস্তার বেহাল দশার; প্রতিবাদ করেন গ্রামবাসীরা। শেষ পর্যন্ত টনক নড়ে প্রশাসনের। কিন্তু সেখানেই হয়; প্রতিশ্রুতির খেলাপ। যার জেরে খেপে ওঠেন গ্রামবাসীরা।

পঞ্চায়েত থেকে সিদ্ধান্ত হয়; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষিত পথশ্রী অভিযানের মাধ্যমে; গ্রামের রাস্তা পুনঃনির্মাণ করা হবে। সেই রাস্তার প্রকল্পের উদ্বোধনে; সোমবার এলাকায় যান; বিডিও সুরজিৎ রায় ও ব্লক প্রশাসন এর কর্তারা। প্রশাসনের তরফ থেকে, ঘটা করে ফিতা কাটা হয়। সেইসঙ্গে রীতিমতো মঞ্চ করে; এলাকায় একটি বোর্ডও লাগানো হয়। তারপরেই আসল ব্যাপার; বুঝতে পারেন গ্রামবাসীরা।

আরও পড়ুনঃ তৃণমূলের বিরুদ্ধে প্রার্থী, বিধানসভা ভোটের আগে নতুন দল তৈরির ঘোষণা পীরজাদা আব্বাস সিদ্দিকির

তারপরেই ঘটে বিপত্তি। গ্রামবাসীরা বুঝতে পারেন; রাস্তাটি ঘেঁষ দিয়ে রিপেয়ারিং করা হবে। আদৌ ঢালাই রাস্তা হবে না। এরপরই গ্রামবাসীরা ক্ষিপ্ত হয়ে; প্যান্ডেল ও চেয়ার টেবিল সমস্ত কিছু ভাঙচুর করে; খালে ফেলে দেয়। সেই সঙ্গে গ্রাম পঞ্চায়েত সেক্রেটারি শেখ সেলিম; নির্মাণ সহায়ক অতনু মান্না; এবং অঞ্চল সভাপতি মনোজ সামন্তকে আটক করে রাখে দীর্ঘক্ষণ। তাদের ঘিরে চলে বিক্ষোভ, ঠেলাঠেলি। নন্দীগ্রাম থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে; তাদের উদ্ধার করে। এলাকায় উত্তেজনা রয়েছে।

তৃণমূলের তরফ থেকে বলা হয়েছে; “আপাতত রাস্তাটি রিপেয়ারিং করা হবে। পরে, রাস্তাটি ঢালাই কড়া হবে”। তবে গ্রামবাসীরা এতে ঠাণ্ডা হন নি। প্রতিশ্রুতি মত, ঢালাই রাস্তার দাবি জানিয়েছেন গ্রামবাসীরা। পুলিশের আশ্বাসে, নেতাদের ছেড়ে দেন গ্রামবাসীরা। “বিরোধীরা গ্রামবাসীদের ভুল বোঝাচ্ছে’; দাবি তৃণমূলের। “প্রতিশ্রুতি রক্ষা করতে ব্যর্থ তৃণমূল প্রশাসন”; অভিযোগ বিজেপির।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন