সিবিআই এর হাতে গরু কয়লা পাচারে বিনয় মিশ্রর ডাইরি, কাঁপছে প্রভাবশালীরা

5869
সিবিআই এর হাতে গরু কয়লা পাচারে বিনয় মিশ্রর ডাইরি, কাঁপছে প্রভাবশালীরা
সিবিআই এর হাতে গরু কয়লা পাচারে বিনয় মিশ্রর ডাইরি, কাঁপছে প্রভাবশালীরা

সিবিআই এর হাতে গরু কয়লা পাচারে, বিনয় মিশ্রর ডাইরি; কাঁপছে প্রভাবশালীরা। গরু ও কয়লা পাচারকার কাণ্ডে; এবার চাঞ্চল্যকর তথ্য উঠে এল সিবিআইয়ের হাতে। সূত্রের খবর, তদন্তে অভিযুক্ত বিনয় মিশ্রের; আরও একটি ডায়েরি মিলেছে। যেখানে বেশ কিছু; প্রভাবশালীর নামও রয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, হুমায়ূন নামের কোনও ব্যক্তির; নাম রয়েছে ওই ডায়েরিতে। এছাড়াও এক বিএসএফ কমান্ড্যান্টের; ভাইয়ের নামও রয়েছে। তাকে নিয়মিত টাকা পাঠানো হত; বলে সিবিআই সূত্রে খবর।

মঙ্গলবার বিনয় মিশ্র মামলার; শুনানি ছিল কলকাতা হাইকোর্টে। হাইকোর্টে সমস্ত তথ্য তুলে দেন; কেন্দ্রের অতিরিক্ত সলিসিটর জেনারেল। আদালতে বিনয় মিশ্র মামলায়, সিবিআই এর তরফে অতিরিক্ত সলিসিটর জেনারেল আমন লেখি দাবি করেন; বিনয় মিশ্র মামলা আদপে এক বৃহৎ ষড়যন্ত্র। তিনি জানান, “গরুপাচার কাণ্ডের পিছনে; বড় ষড়যন্ত্র রয়েছে। গরুপাচার কাণ্ডের অন্যতম অভিযুক্ত ইমানুল টাকা পাঠাত; বিএসএফ কমান্ড্যান্ট মনোজ সানাকে। তবে টাকা যেত তাঁর ভাই; বাবলা সানার মারফত। সেখান থেকে সহযোগী সতীশের মাধ্যমে; টাকা চলে যেত বিনয়ের কাছে”।

আরও পড়ুনঃ ৫ বছরে ৮০০ কোটি খরচ, তবু মমতা চান বাতিল হয়ে যাওয়া বিধান পরিষদ

অভিযোগ, পাচার কাণ্ডে জড়িতদের; সম্পূর্ণ নিরাপত্তা দিতেন বিনয় মিশ্র। রাজ্য প্রশাসনের সাহায্যে, অপরাধীদের নিরাপত্তা; সুনিশ্চিত করত বিনয়। রাজ্যের পুলিশ, প্রশাসন সবই ছিল; তাদের হাতের মুঠোয়। যেহেতু ঘটনায় জাতীয় সুরক্ষা বাহিনী এবং প্রশাসনিক কর্তাদের নাম উঠে আসছে; তাই সিবিআই তদন্ত চালাবে জাতীয় স্বার্থ বজায় রেখেই। প্রাথমিক তদন্তে সমস্ত তথ্য পাওয়ার সঙ্গে; সিবিআই মনোজ সানার ডায়েরিও পেয়েছে। সেখানে হুমায়ন বলে একজনের নাম; লেখা আছে। তবে কে এই হুমায়ন, তা আদালতে; খোলসা করেনি সিবিআই।

কয়লা ও গরুপাচার চক্রের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে; দীর্ঘদিন ধরে যুব তৃণমূল নেতা বিনয় মিশ্র এবং তাঁর ভাই বিকাশ মিশ্রের উপর নজর রেখেছিল সিবিআই। গত ২৫ জানুয়ারি নিজাম প্যালেসে; বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্রকে জিজ্ঞাসাবাদও করা হয়। বিকাশ মিশ্রকে গ্রেফতারও করেছে; এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। গরু ও কয়লা পাচার কাণ্ডের পাণ্ডা বিনয় মিশ্রকে; দেশে ফিরিয়ে আনতে মরিয়া সিবিআই। সিবিআই জানিয়েছিল, বিনয় মিশ্র যদি ১২ জুলাইয়ের মধ্যে দেশে ফেরেন; তবে তাঁকে গ্রেফতার করা হবে না।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন