ভাইরাল ভিডিও, লাদাখ সীমান্তে ভারতের সামনে আসার আগেই, ভয়ে কেঁদে ফেলল চিনা সেনা

5712
ভাইরাল ভিডিও, লাদাখ সীমান্তে ভারতের সামনে আসার আগেই, ভয়ে কেঁদে ফেলল চিনা সেনা
ভাইরাল ভিডিও, লাদাখ সীমান্তে ভারতের সামনে আসার আগেই, ভয়ে কেঁদে ফেলল চিনা সেনা

ভাইরাল ভিডিও, লাদাখ সীমান্তে ভারতের সামনে আসার আগেই; ভয়ে কেঁদে ফেলল চিন সেনা। তাইওয়ানে একটি ভিডিও ভাইরাল হয়েছে; চিনা সেনাদের কান্নার। তাদের সবাইকে লাদাখে; পাঠানো হচ্ছে বলে জানা গেছে। ভাইরাল হওয়া ভিডিও-তে দেখা যাচ্ছে; চিন সেনার সামরিক গান; ‘গ্রিন ফ্লাওয়ার ইন দ্য আর্মি’ গাইতে গাইতে কাঁদছেন; লাল ফৌজের তরুণ সৈনিকরা। ঘটনায় চিন সহ গোটা বিশ্বে হইচই পরে গেছে। চরম লজ্জায় পরেছে চিন। সঙ্গে সঙ্গে এই ভিডিও নিয়ে; কৈফিয়ত দিয়েছে; চিনা সেনা আধিকারিকরা।

আরও পড়ুনঃ অভিনন্দন বর্তমানের সঙ্গে মিগ বাইসন উড়িয়ে, আম্বালায় রাফাল ওড়াতে এলেন শিবাঙ্গী সিং

এমনিতেই তাইওয়ানের সঙ্গে; খুব খারাপ সম্পর্ক চিনের; অনেকটা ভারত-চিন সম্পর্কের মতই। তাইওয়ানের মানুষ ও মিডিয়া, চিনা সেনার এই ভিডিও নিয়ে; চিনকে চরম পরিহাস করেছে। দেশ জুড়ে চলছে কটাক্ষ; হাসাহাসি। তাদের দাবি যে, ভারতের বিরুদ্ধে লাদাখ পাহাড়ে লড়তে যাওয়ার আগে; মৃত্যুভয়ে কাঁদছেন এই চিনা সৈনিকরা।

আরও পড়ুনঃ রাফাল স্কোয়াড্রনের প্রথম মহিলা ফাইটার পাইলট হলেন ফ্লাইট লেফটেন্যান্ট শিবাঙ্গী সিং

অন্য দিকে চিনের সরকারি মুখপত্র, গ্লোবাল টাইমস জানিয়েছে যে; এই ভিডিওটি তখন শ্যুট করা যখন বাড়ির লোকদের থেকে; বিদায় নিচ্ছিলেন এই সেরানা। সেই আবেগ ঘন মুহূর্তে অনেক সৈনিক অশ্রুসজল চোখে; বিদায় জানিয়েছেন তাঁদের পরিবারকে, কাছের মানুষকে। এর সঙ্গে ভয়ের কোনও সম্বন্ধ নেই; বলেই চিনের দাবি। কিন্তু তাতে বিতর্ক থামে নি। চিনের বিরোধী দলগুলি এই নিয়ে; একহাত নিয়েছে সরকারকে। ফের ভারতের সঙ্গে গালওয়ান সংঘর্ষে, কতজন চিনা সেনা মারা গেছে; সেই তালিকা প্রকাশের দাবি উঠেছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন