ভোডাফোন ও আইডিয়া মিলে তৈরি হল নতুন কোম্পানি, নাম ‘উই’

601
ভোডাফোন ও আইডিয়া মিলে তৈরি হল নতুন কোম্পানি, নাম 'উই'
ভোডাফোন ও আইডিয়া মিলে তৈরি হল নতুন কোম্পানি, নাম 'উই'

ভোডাফোন ও আইডিয়া মিলে; তৈরি হল নতুন কোম্পানি, নাম ‘উই’। ২ বছর আগে, ২০১৮ সালে আগে এক হয়েছিল; Vodafone আর Idea। দুই জনপ্রিয় টেলিকম সংস্থা মিশে গিয়ে; বাজারে এসেছিল Vodafone-Idea লিমিটেড। এবার দুই টেলিকম সংস্থা; নিজেদের নাম পরিবর্তন করে ‘VI’ রাখার কথা ঘোষণা করল। আর ‘VI’ এর উচ্চারণ হবে ‘উই’; বলে জানিয়েছে সংস্থা। আর সেই সঙ্গে পরিবর্তন হল লোগোও। এবার নতুন রূপে হাজির হচ্ছে ভোডাফোন-আইডিয়া। দুই ব্র্যান্ড মিশে গিয়ে এবার প্রকাশ্যে VI।

আরও পড়ুনঃ ব্যাঙ্কের ঋণগ্রাহকদের দারুণ স্বস্তি, দুবছর পর্যন্ত ইএমআই স্থগিত করছে মোদী সরকার

স্পেকট্রাম ও লাইসেন্স ফি বাবদ; কাঁধে বিপুল বকেয়া। রয়েছে ব্যবসায় বড় অঙ্কে ক্ষতির বোঝাও। এই অবস্থায় সম্প্রতি বাজার থেকে, ২৫,০০০ কোটি টাকা তোলার সিদ্ধান্তের কথা জানিয়েছে; ভোডাফোন-আইডিয়া (ভিআইএল)। ভারতে ভোডাফোন আইডিয়া; সবচেয়ে বড় কোম্পানি ছিল। কিন্তু জিও আসার পরে; তাঁদের ৪০ কোটি গ্রাহকের থেকে প্রায় ১০ কোটি গ্রাহক চলে যায় গত কয়েক বছরে। নতুন এই সংস্থার তরফ থেকে জানানো হয়েছে; বিশ্বের সবথেকে বড় টেলিকম ইন্টিগ্রেশন হবে তাদের এই ব্র্যান্ডে।

আরও পড়ুনঃ লাদাখ সীমান্তে ভারতীয় যুদ্ধবিমান মোতায়েন, দিল্লিতে হাইভোল্টেজ বৈঠকে রাজনাথ

ভিআইএলের এমডি তথা সিইও রবীন্দ্র টক্করও; মাসুল বৃদ্ধির ইঙ্গিত দিয়েছেন। তিনি জানান, বকেয়া স্পেকট্রাম ও লাইসেন্স ফি মেটানোর জন্য; সুপ্রিম কোর্ট ১০ বছর সময় দেওয়ায় তাঁরা খুশি। ইতিমধ্যে চলতি অর্থবর্ষের; ১০% বকেয়া মেটানোও হয়েছে। রিলায়েন্স জিও আসার পর থেকেই; মার্কেট শেয়ার কমে যাওয়ার আশঙ্কা করছিল ভোডাফোন। তাই, বাজারে অদ্বিতীয় শক্তি হিসাবে টিকে থাকতে; সংস্থা সংযুক্তিকরণের কথাই চিন্তা করছিল এই সংস্থার পরিচালন পর্ষদ। এক সময়ে জিও-র সঙ্গেই; মিশে যাওয়ার কথাও উঠেছিল। তবে পরবর্তীতে আইডিয়া সেলুলারের সঙ্গেই; মিশে যায় ভোডাফোন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন