মুম্বাইয়ের মত সমুদ্রের দিক থেকে এসে জঙ্গি হামলার ছক, সতর্কতা ভারতীয় উপকূলে

1048
মুম্বাইয়ের মত সমুদ্রের দিক থেকে এসে হামলার ছক, সতর্কতা ভারতীয় উপকূলে/The News বাংলা
মুম্বাইয়ের মত সমুদ্রের দিক থেকে এসে হামলার ছক, সতর্কতা ভারতীয় উপকূলে/The News বাংলা

মুম্বাইয়ের মত; সমুদ্রের দিক থেকে এসে জঙ্গি হামলার ছক। সতর্কতা জারি করা হল সব ভারতীয় উপকূলগুলোতে। ভারতে হতে পারে; বড়সড় সন্ত্রাসবাদী হামলা। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাদের গোপন সূত্র থেকে পাওয়া খবরে; চরম সতর্কতা গোটা ভারত জুড়ে। সূত্রের খবর অনুযায়ী; গুজরাতে সন্ত্রাসবাদী হামলা চালানোর জন্য; ভারতে জলপথে প্রবেশ করতে পারে পাকিস্তানি কমান্ডোরা। আর এই হামলার আশঙ্কা থেকেই গুজরাতের একাধিক বন্দর এলাকায় জারি করা হয়েছে কড়া সতর্কতা।

সমুদ্রপথে ভারতে অনুপ্রবেশ করতে পারেন; পাকিস্তানের জঙ্গি কমান্ডোরা। কচ্ছ উপকূল দিয়ে ভারতে ঢুকতে পারেন; পাকিস্তানের মেরিন কমান্ডোরা। এমন সতর্কতাই জারি করেছে আইবি। খবরটি পাওয়া মাত্রই গুজরাতের সমস্ত বন্দর সহ গোটা উপকূলীয় এলাকায় জারি করা হয়েছে হাই অ্যালার্ট।

আরও পড়ুনঃ নরেন্দ্র মোদীর ফিট ইন্ডিয়া প্রকল্প, ফিট ইন্ডিয়া অভিযানে গোটা দেশ

আদানি বন্দর এবং এসইজেড-এর উপকূলীয় গার্ড স্টেশন থেকে পাঠানো খবর অনুসারে; উপকূলবর্তী এলাকা দিয়ে; পাকিস্তানের প্রশিক্ষণপ্রাপ্ত জঙ্গি কমান্ডাররা; কচ্ছ উপকূলের হারামি নালা ক্রিক অঞ্চল দিয়ে; গুজরাতের কচ্ছের রনে প্রবেশ করার চেষ্টায় রয়েছে।

আরও পড়ুনঃ বিলের টাকা জমা না দেওয়ায়, ইমরানের অফিসের লাইন কাটল বিদ্যুৎ দফতর

প্রাথমিকভাবে মনে করা হয়েছে; ওই পাক কমান্ডো বাহিনী জলের তলা থেকে আক্রমণ করার বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত। আর সেই কারণেই; যেকোনও মুহূর্তেই ঘটে যেতে পারে কোনও অপ্রীতিকর ঘটনা। আর তাই সবরকম পরিস্থিতির মোকাবিলা করতে; প্রস্তুত থাকার কথা ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুনঃ দুর্গা পুজোর পরেই যুদ্ধ, ভারত পাক যুদ্ধের ঘোষণা করে দিলেন পাকিস্তানের মন্ত্রী

বন্দরের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে; কড়া নজরদারির পাশাপাশি সমস্ত জাহাজেও; চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। মৎস্যজীবীদের উপকূল থেকে; সরিয়ে আনা হয়েছে। সতর্ক করা হয়েছে উপকূলের বাসিন্দাদেরও।

সেই সঙ্গে উপকূলবর্তী এলাকায়; কোনও সন্দেহভাজন ব্যক্তিকে দেখতে পেলে; সেই মুহূর্তে ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। পাশাপাশি প্রয়োজনে অতিরিক্ত নিরাপত্তা বাহিনী; মোতায়েন করা হয়েছে বলেও খবর। সেইসঙ্গে উপকূলীয় এলাকার সমস্ত ঘর-বাড়ি এবং অফিসের যানবাহনের ওপরেও বাড়তি সতর্কতা জারি করা হয়েছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন