মোদীর বিরুদ্ধে দেশজুড়ে আন্দোলনে নামছেন মমতা

1489
মোদীর বিরুদ্ধে দেশজুড়ে আন্দোলনে নামছেন মমতা

মোদীর বিরুদ্ধে দেশজুড়ে; আন্দোলনে নামছেন মমতা। কৃষি আইন প্রত্যাহারের দাবিতে; এবার দেশের কৃষকদের পাশে মমতা। এবার কেন্দ্রের কৃষি আইনের প্রতি’বাদে; আন্দোলনে, পথে নামতে চলেছেন; রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কৃষক আন্দোলনের সমর্থনে, মুখ খুলেই মমতা বলেন; কেন্দ্রীয় সরকার অবিলম্বে, নয়া কৃষি আইন প্রত্যাহার করুক। নচেৎ, রাজ্য ও দেশজুড়ে; আন্দোলনের ডাক দেবেন তিনি। বৃহস্পতিবার ট্যুইটে, নয়া কৃষি আইনের বিরুদ্ধে তো’প দাগেন; তৃণমূল নেত্রী। সেই সঙ্গে, বিজেপির বিরুদ্ধে ভোটের প্রচারের পাশাপাশি; বিজেপি বিরোধীদের নিয়ে গোটা দেশে আন্দোলনে নামবেন মমতা; বলে ঘোষণা করে দেন।

ট্যুইটে তিনি লেখেন; “কৃষকদের জীবন-জীবিকা নিয়ে আমি উদ্বিগ্ন। ভারত সরকারের অবিলম্বে কৃষক স্বার্থ বিরোধী আইন প্রত্যাহার করা উচিত। আইন প্রত্যাহার না হলে রাজ্য ও দেশজুড়ে আন্দোলনে নামার ডাক দেব।” একইসঙ্গে মুখ্যমন্ত্রী আরও লিখেছেন, “৪ ডিসেম্বর আমরা তৃণমূল কংগ্রেসের তরফে বৈঠক ডাকা হয়েছে।

আরও পড়ুন; ‘অব কি বার ২০০ পার’, স্লোগান তুলে বাংলা জয়ের লক্ষ্যে ময়দানে বিজেপি

যেখানে অত্যাবশ্যকীয় পণ্য আইন নিয়ে আলোচনা হবে। কীভাবে এই অত্যাবশ্যকীয় পণ্য আইনের ফলে; একদিকে যেমন জিনিসপত্রের দাম বাড়ছে, একইসঙ্গে ক্ষতিগ্রস্ত হচ্ছে সাধারণ মানুষ; সে বিষয়েও আলোচনা হবে। তা নিয়ে আলোচনা করা হবে বৈঠকে। জনস্বার্থ বিরোধী এই আইন, কেন্দ্রের অবশ্যই প্রত্যাহার করা উচিত।” ট্যুইটে কেন্দ্রের বিরুদ্ধে ক্রমশ আ’ক্রমণা’ত্মক হয়ে ওঠে মমতা।

আরও পড়ুন; মোদী সরকারের নয়া কৃষি আইনের প্রতিবাদে, ‘পদ্মবিভূষণ’ ফেরালেন মুখ্যমন্ত্রী

মোদীকে একহাত নিয়ে মমতা বলেন; “ভারত সরকার সবকিছু বেচে দিচ্ছে। জনস্বার্থ বিরোধী এই বেসরকারি নীতি প্রত্যাহার করতে হবে।” প্রসঙ্গত, ৬ রাজ্যের কৃষক কেন্দ্রের কৃষি আইনের বিরোধীতা করে পথে নেমেছে। কেন্দ্র আইন প্রত্যাহার না করলে, তারা আন্দোলন চালিয়ে নিয়ে যাবেন; বলেও হুঁশি’য়ারি দিয়েছেন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন