ভোটের আগেই পিএসসির মাধ্যমে প্রচুর নিয়োগ, ঘোষণা করল রাজ্য প্রশাসন

303
ভোটের আগেই পিএসসির মাধ্যমে প্রচুর নিয়োগ, ঘোষণা করল রাজ্য প্রশাসন

ভোটের আগেই পিএসসির মাধ্যমে প্রচুর নিয়োগ; ঘোষণা করল রাজ্য প্রশাসন। ভোটের মুখে, বাংলার চাকরিপ্রার্থীদের জন্য; বড় খবর দিল পিএসসি। বিধানসভা ভোটের আগেই; সুখবর শোনাল রাজ্য প্রশাসন। জানা গেছে চলতি মাসেই, কয়েকটি নিয়োগ প্রক্রিয়া; শেষ করতে চলেছে; পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন। সেজন্য ইতিমধ্যেই, একাধিক ইন্টারভিউ বোর্ড; গঠন করা হয়েছে। করোনা অ’তিমারির কোপে খাদ্য ও দমকল বিভাগ-সহ; সরকারি অনেক পরীক্ষাই আটকে রয়েছে। এবার কর্মী নিয়োগের জন্য; এক ডজন ইন্টারভিউ বোর্ড তৈরি করা হয়েছে। তবে, এটাকে “ভোটের চমক” বলে; কটাক্ষ করেছে বঙ্গ বিজেপি। “সব বিষয়েই সমালোচনা করা বিজেপির স্বভাব”; পাল্টা দিয়েছে তৃণমূল।

জানা গেছে, পিএসসি-র এই ইন্টারভিউ বোর্ডে আছেন; অবসরপ্রাপ্ত আইএএস ও আইপিএসরা; বোর্ডে থাকছেন পিএসসি কর্তারাও। উল্লেখ্য, গত শুক্রবার উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়াকে, অ’বৈধ ঘোষণা করে; কলকাতা হাইকোর্ট তা বা’তিল করে দিয়েছে। পরীক্ষায় একাধিক দু’র্নীতির কারণেই; এই সিদ্ধান্ত নেয় হাই কোর্ট।

আরও পড়ুনঃ “বিজেপিতেই যাচ্ছি”, বুদ্ধিমানদের বুঝিয়ে দিলেন শুভেন্দু অধিকারী

বিচারপতি মৌসুমী ভট্টাচার্য নির্দেশ; ৪ জানুয়ারি থেকে তথ্য যাচাইয়ের কাজ শুরু করতে হবে। ২০১৬ সালের বিজ্ঞপ্তি অনুযায়ী সেই কাজ করতে হবে। ৩১ জুলাইয়ের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে; নির্দেশ বিচারপতি মৌসুমী ভট্টাচার্য। হাইকোর্টে ধাক্কা খেয়েছে রাজ্য। এবার সেই নিয়োগ; ভোটের আগেই করতে চায় মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। তাই এই উদ্যোগ বলে জানা গেছে। “আবার ভোটের আগে দু-নম্বরি করবে তৃণমূল”; অভিযোগ বিজেপির।

আরও পড়ুনঃ “দু তিন দিনের মধ্যেই শুভেন্দু অধিকারী বিজেপিতে”, জানিয়ে দিলেন মুকুল রায়

উচ্চপ্রাথমিকের শিক্ষা দু’র্নীতির কারণে; গোটা টেট নিয়োগ প্রক্রিয়াই বা’তিল করা হয়েছে। নিয়োগ হবে নতুন ভাবে। বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের বেঞ্চ; এমনই নির্দেশ দিয়েছেন। তবে এবার চলতি মাসেই বহু নিয়োগ প্রক্রিয়া; শুরু করছে পিএসসি; যে কারণে খুশি অনেক পরীক্ষার্থীই। তবে, আসল পরীক্ষার্থীরা চাকরি পাবেন তো? নাকি সেই টাকা দিয়ে চাকরি কেনার; ও শাসক দলের নেতা মন্ত্রী কাউন্সিলরদের আত্মীয়রাই চাকরি পাবে? দুর্নীতি চলবে? এটাই এখন বড় প্রশ্ন বাংলার মানুষের।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন