বুধবারও সন্ধ্যের পর রাজ্য জুড়ে ঝড় বৃষ্টির সম্ভাবনা

176
সন্ধ্যের পর রাজ্য জুড়ে ঝড় বৃষ্টির সম্ভাবনা/The News বাংলা
সন্ধ্যের পর রাজ্য জুড়ে ঝড় বৃষ্টির সম্ভাবনা/The News বাংলা

সপ্তাহভর রাজ্যজুড়ে ঝড় বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়ে ছিল আলিপুর আবহাওয়া দপ্তর। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর যে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে তাঁর জেরে বুধবারও সন্ধ্যার পর থেকেই রাজ্য জুড়ে প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা। গতকালও বিকালের পর থেকেই শহর কলকাতা ও রাজ্য জুড়ে শুরু হয়েছিল কালবৈশাখীর তাণ্ডব ও বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টিপাত। কিন্তু তারপরেও এদিন সকাল থেকেই আবারও গরমে হাঁসফাঁস অবস্থা ছিল।

আরও পড়ুনঃ নির্বাচন কমিশনকে বুড়ো আঙুল দেখিয়ে মিমির বিজ্ঞাপনে মুখ ঢাকল যাদবপুর

তবে বিকালের পর থেকেই রাজ্যের আকাশ মেঘে ঢাকতে শুরু করেছে। আবহাওয়া দপ্তর সুত্রে জানা গেছে বুধবারও সন্ধ্যে হতেই তুমুল ঝড়ো হাওয়া এনং বজ্রপাত সহকারে ঝড়বৃষ্টির সম্ভাবনা রাজ্য জুড়ে। গত শনিবার থেকে শুরু হয়েছে আবহাওয়ার এই পরিবর্তন, সেদিন থেকে প্রায় রোজই এমনই রূপ প্রত্যক্ষ করেছে কলকাতা তথা দক্ষিনবঙ্গ। এমনকি ঝড় বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গেও।

আরও পড়ুনঃ মোদীকে আটকে দিল নির্বাচন কমিশন, ভোটের আগে জোর ঝটকা

আজ বুধবার উত্তরবঙ্গ ও দক্ষিনবঙ্গ সহ সারা রাজ্যে দফায় দফায় ঝড় বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। সোম মঙ্গল সকাল থেকেই উত্তরের বেশ কয়েকটি জেলায় চলেছে টানা বৃষ্টিপাত ৷ কলকাতার আকাশও মুখভার হয়ে আসছে বিকালের পর থেকেই।

আরও পড়ুনঃ প্রতিদিন মেক আপ ও ওয়াক্সিং করে সুন্দর চেহারা করেছেন মোদী, আক্রমণ কুমারস্বামীর

এই মুহূর্তে অসমের ওপর দিকে একটি বিস্তৃত নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে, ফলে উত্তরবঙ্গ ও পুরো বাংলায় বৃষ্টিপাতের পরিমান বেশি হবে বলে জানানো হয়েছে। এর প্রভাব পড়বে বিহার, ঝাড়খণ্ড ও ওড়িশাতেও।

আরও পড়ুনঃ রাহুলের নির্বাচনী কেন্দ্র ওয়ানাড ভারতে নাকি পাকিস্তানে, সন্দেহ প্রকাশ অমিতের

আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত, যার জেরে কালবৈশাখী ঢুকে পরেছে রাজ্য জুড়ে। পূর্বাভাস পাওয়া যাচ্ছে আজ এবং আগামীকালও রাজ্য জুড়ে চলবে কালবৈশাখীর দাপট।

আরও পড়ুনঃ মহাজোটের ভরসা আলী হলে বাকিদের ভরসা বজরঙ বলী, মন্তব্য আদিত্যনাথের

এদিকে বঙ্গোপসাগর থেকে রাজ্যে ঢুকছে প্রচুর জ্বলীয় বাষ্প। ফলে ঘূর্ণাবর্ত ও নিম্নচাপের জেরে সারা রাজ্যেই বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টিপাত শুরু হয়েছে। বুধবারও সেই ধারা অব্যহত থাকবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আরও পড়ুনঃ রিগিং বন্ধ করে শান্তিপূর্ণ ভোট করাতে ৬টি বিশেষ অ্যাপস আনল নির্বাচন কমিশন
আরও পড়ুনঃ ভোট বুথে গুন্ডাগিরি ও রিগিং রুখতে নির্বাচন কমিশন আনল বিশেষ অ্যাপ

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন