বাংলায় রাজনৈতিক হিং’সায় নিহ’তদের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ মমতার

493
বাংলায় রাজনৈতিক হিংসায় নিহতদের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ মমতার
বাংলায় রাজনৈতিক হিংসায় নিহতদের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ মমতার

বাংলায় রাজনৈতিক হিং’সায় নিহ’তদের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ মমতার। ভোট পরবর্তী হিং’সা রাজ্যে যাঁরা মা’রা গিয়েছেন; তাঁদের পরিবারকে আর্থিক সহায়তার ঘোষণা করলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নে সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন; “ভোট পরবর্তী হিং’সায় যাঁরা মা’রা গিয়েছেন তাঁদের পরিবারকে আর্থিক সাহায্য। যে দলের কর্মী খু’ন হয়েছেন; তাঁদের পরিবারকে ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য দেওয়া হবে। অর্ধেক বিজেপি ও অর্ধেক তৃণমূল কর্মী মা’রা গেছেন এই নির্বাচনে”।

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন জানান; কোচবিহারের শী’তলকুচিতে মৃ’ত পাঁচজনের পরিবারেই একজনকে সরকারি চাকরি দেওয়া হবে। হোমগার্ডের পদে পরিবার পিছু একজনকে চাকরি দেওয়া হবে। নবান্ন থেকে মুখ্যমন্ত্রী জানান; “শী’তলকুচি নিয়ে সিআইডি তদন্ত চালাচ্ছে। ওখানে পাঁচজন মা’রা গিয়েছিল; চারজন রাজবংশী মুসলিম ও একজন হিন্দু। পাঁচজনের পরিবারকেই আমরা পাঁচটা হোমগার্ডের চাকরি দিচ্ছি”।

আরও পড়ুনঃ দিনহাটায় আক্রান্ত উদয়ন গুহ, অভিযোগ বিজেপির কর্মীদের বিরুদ্ধে

এদিন বিজেপিকে সংযত হওয়ার জন্য স’তর্ক করেন মুখ্যমন্ত্রী। তিনি মনে করিয়ে দেন; কমিশনের অধীনে আইনশৃঙ্খলা থাকাকালীন ১৬ জনের মৃ’ত্যু হয়েছে রাজ্যে। বাংলায় ভোট পরবর্তী হিং’সা কোনওভাবেই বরদাস্ত করা হবে না একথাও জানিয়ে দেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুনঃ একশোরও বেশি মহিলা আক্রান্ত ভোট পরবর্তী বাংলায়, আসছে মহিলা কমিশন

মমতা বলেন; “আমি চাই না কোনও হিং’সা হোক। কিন্তু আমি দেখতে পাচ্ছি; কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী যখন কোনও প্রয়োজন নেই; তখন বিভিন্ন গ্রামে গিয়ে মানুষকে উ’স্কাচ্ছেন। দা’ঙ্গার প্ররো’চনা দিচ্ছেন। বিশেষ করে দেখা যাচ্ছে বিজেপি যে জায়গাগুলোতে জিতেছে; সেখানেই অ’শান্তি বেশি হচ্ছে। ব্ল্যা’ক স্পট হিসাবে বাছা হয়েছে”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন