ভোট শেষ, বাংলায় আংশিক লকডাউন জারি নবান্নের

1727
ভোট শেষ, বাংলায় আংশিক লকডাউন শুরু
ভোট শেষ, বাংলায় আংশিক লকডাউন শুরু

ভোট শেষ, বাংলায় আংশিক লকডাউন শুরু। করোনা মোকাবিলায় বড় পদক্ষেপ নিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। করোনা ভাইরাস মোকাবিলায়; এবার বেশ কিছু ক্ষেত্রে ফের; নিষেধাজ্ঞা জারি করল রাজ্য। আজ অর্থাৎ শুক্রবার সন্ধ্যে থেকেই; অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল শপিংমল, সিনেমাহল, বিউটি পার্লার ও রেস্তরাঁ। বেঁধে দেওয়া হল; খোলা বাজারে সময়সীমাও। প্রয়োজনে আরও কঠোর পদক্ষেপ; করতে পারে রাজ্য, জানিয়ে দিল নবান্ন। জেনে নিন আর কোন কোন বিষয়ে; নিষেধাজ্ঞা জারি করেছে নবান্ন।

আরও পড়ুনঃ নবান্নে ক্ষমতায় কে, বাংলার ১৫টা এক্সিট পোলও দ্বিধাবিভক্ত

করোনার দ্বিতীয় ঢেউ; ব্যাপক হারে থাবা বসিয়েছে রাজ্যে। সেই করোনা আবহে এই প্রথম রাজ্যে; বিধিনিষেধ জারি করে সরকারি নির্দেশিকা দিল নবান্ন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত; শপিংমল; বিউটি পার্লার; সিনেমাহল; রেস্তরাঁ; বার; স্পোর্টস কমপ্লেক্স; জিম; স্পা এবং সুইমিংপুল বন্ধ করে দেওয়া হল। রাশ টানা হল বাজারের কেনাবেচা-তেও। সকাল ৭টা থেকে ১০টা; ও বিকাল ৩টে থেকে ৫টা; বাজার খোলা থাকবে। সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা ও বিনোদনমূলক অনুষ্ঠান; ও জমায়েত নিষিদ্ধ। তবে হোম ডেলিভারি ও অনলাইন পরিষেবা বহাল থাকবে। শুক্রবার সন্ধ্যা থেকেই, কার্যকর হল; নবান্নের নির্দেশিকা।

আরও পড়ুনঃ “এক্সিট না একজ্যাক্ট পোল, দুশোর কাছাকাছি আসন পাবই”, চ্যালেঞ্জ দিলীপ ঘোষের

নিয়ম ভাঙলে আইনি পদক্ষেপের কথাও; বলা হয়েছে এই সরকারি নির্দেশিকায়। অর্থাৎ বলা যায়, করোনাকে রুখতে; কার্যত আংশিক লকডাউনের পথেই হাটল রাজ্য। পরবর্তীতে আরও একাধিক ক্ষেত্রে; নিষেধাজ্ঞা জারির আশঙ্কা করা হচ্ছে। জারি হতে পারে সম্পূর্ণ লকডাউন। এমন আশঙ্কাই করছেন আমজনতা। প্রধানমন্ত্রী মোদী রাজ্যগুলোকে জানিয়েছেন; “লকডাউন যেন শেষ রাস্তা হয়; আগে যেন লকডাউন না হয়”।

আরও পড়ুন; “দুই তৃতীয়াংশ আসনে জিতে ক্ষমতায় ফিরছে তৃণমূল”, প্রার্থী এজেন্ট বৈঠকে ঘোষণা মমতার

বাংলায় গোষ্ঠী সংক্রমণের চেন ভাঙতে; বড় পদক্ষেপ নিয়েছে পশ্চিমবঙ্গ ট্রেড অ্যাসোসিয়েশন। কনফেডারেশন অব ওয়েস্ট বেঙ্গল ট্রেড এসোসিয়েশনের কর্তারা; বৃহস্পতিবার থেকেই আগামী চারদিন; কলকাতায় অত্যাবশ্যকীয় পণ্যের দোকান ছাড়া একাধিক দোকান; বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। বাংলায় করোনা গোষ্ঠী সংক্রমণের চেন ভাঙতে; বন্ধ হল বহু বাজার। এবার এল নবান্নের আংশিক লকডাউনের নির্দেশ। এটাই কি ফের পুরো লকডাউনের শুরু? উঠে গেল প্রশ্ন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন