ফিরে এসেছেন অগ্নিকন্যা, প্রথমের পর ভারতের দ্বিতীয় করোনা হাসপাতালও বাংলাতে

1699
ফিরে এসেছেন অগ্নিকন্যা, প্রথমের পর ভারতের দ্বিতীয় করোনা হাসপাতালও বাংলাতে/The News বাংলা

যেন ফিরে এসেছেন অগ্নিকন্যা; প্রথমের পর ভারতের দ্বিতীয় করোনা হাসপাতালও এই বাংলাতে। রাজারহাটের চিত্তরঞ্জন ক্যান্সার ইন্সটিটিউটকে; বাংলার দ্বিতীয় করোনার চিকিৎসার জন্য; হাসপাতাল ঘোষণা করা হল। প্রথমে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালকে; তৈরি করা হয়েছিল করোনা মোকাবিলার জন্য। আর তারপরেই; বাংলাতে তৈরি হল করোনা মোকাবিলায় দ্বিতীয় হাসপাতাল। রাজারহাটের চিত্তরঞ্জন ক্যান্সার ইন্সটিটিউটের নতুন বিল্ডিংটি; যেটা উদ্বোধনের কথা ছিল মমতার; সেটি এখন হবে রাজ্যের দ্বিতীয় করোনা হাসপাতাল।

ইতিমধ্যে রাজারহাটের চিত্তরঞ্জন ক্যান্সার ইন্সটিটিউটের নতুন ক্যাম্পাসে; নিয়োগ করা হয়েছে ডাক্তার; নার্স ও স্বাস্থ্যকর্মী। রাখা হয়েছে ৫০০টি বেডের ব্যবস্থা। রাজারহাটের চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের সেকেন্ড ক্যাম্পাসকে; শুধুমাত্র করোনার চিকিৎসার জন্য তৈরি রাখা হচ্ছে। প্রথমে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালকে; তৈরি করা হয়েছিল করোনা হাসপাতাল রুপে।

ইতিমধ্যে নিয়োগ করা হয়েছে; হাসপাতাল সুপারও। করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের; একের পর এক দৃঢ় পদক্ষেপে খুশি বাংলার মানুষ। শুধু হাসপাতালের ব্যবস্থাই নয়; ডাক্তার; নার্স ও স্বাস্থ্যকর্মীদের; স্বাস্থের দিকেও নজর রেখেছেন মুখ্যমন্ত্রী। চিকিৎসা পরিসেবারত কর্মীদের জন্য অর্ডার দেওয়া হয়েছে মাস্ক ও স্যানিটিইজারের। তাদের খাবার ব্যবস্থাও করতে বলা হয়েছে হাসপাতালগুলিকে।

গোটা ভারত যেটা এখনও পারে নি; সেটাই অবলীলায় করে দেখিয়ে দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনেকেই বলছেন; ফিরে এসেছেন সেই অগ্নিকন্যা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন