“৩ মাস কমিশনের হয়ে কাজ করেছে রাজ্য পুলিশ, এবার দেখে নিচ্ছি” রাজ্যপালকে জানালেন মমতা

446
"৩ মাস কমিশনের হয়ে কাজ করেছে রাজ্য পুলিশ, এবার দেখে নিচ্ছি"

“৩ মাস কমিশনের হয়ে রাজ্য পুলিশ কাজ করেছে; এবার দেখে নিচ্ছি” রাজ্যপালকে জানালেন মমতা। মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথগ্রহণ অনুষ্ঠানে; উঠে এল রাজ্যে ভোট পরবর্তী হিং’সার কথা। তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরেই; মমতাকে হিং’সা নিয়ন্ত্রণে উদ্যোগী হতে আর্জি জানালেন রাজ্যপাল জগদীপ ধনখড়। ভোট পরবর্তী হিং’সার অভি’যোগে জেরবার বাংলা। কোথাও বাড়ি ভা’ঙচুর; কোথাও লু’ঠপা’ট; কোথাও জ্বা’লিয়ে দেওয়া হচ্ছে স্থাবর সম্পত্তি। ইতিমধ্যে একাধিক খু’নের অভিযোগও উঠেছে। এসব নিয়েই; উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যপাল। তাঁর জবাবে মুখ্যমন্ত্রী জানান;বাংলা এই ধরনের আচরণ পছন্দ করে না। হিং’সাকে যে তিনি কোনও ভাবেই প্রশ্রয় দেবেন না; তাও জানান মুখ্যমন্ত্রী। দো’ষীদের বি’রুদ্ধে কড়া ব্যবস্থা নিতে‌ পিছপা হবেন না বলেও জানিয়ে দেন তিনি।

সেই সঙ্গে মুখ্যমন্ত্রী জানান; “গত তিনমাস কমিশনের হয়ে রাজ্য পুলিশ কাজ করেছে, এবার দেখে নিচ্ছি”। মমতাকে শুভেচ্ছা জানাতে গিয়ে ভোট পরবর্তী হিং’সার কথা উঠে আসে ধনখড়ের মুখে। মমতাকে ‘ছোট বোন’ হিসেবে সম্বোধন করে ধনখড় বলেন; “পর পর তিন বার ক্ষমতায় আসার ঘটনা অত্যন্ত বিরল। শুভেচ্ছা জানাই। তবে এই মুহূর্তে রাজ্যে অহেতুক হিং’সা বন্ধ করাই প্রধান লক্ষ্য হওয়া উচিত। কারণ এর ফলে সমাজের উপর নে’তিবাচক প্রভাব পড়ছে। মুখ্যমন্ত্রীর উপর পূর্ণ আস্থা রয়েছে। আশা করি; রাজনীতির ঊর্ধ্বে গিয়ে আইনশৃঙ্খলা পুনঃপ্রতিষ্ঠা করেত শীঘ্রই ব্যবস্থা নেবেন তিনি”।

আরও পড়ুনঃ মুখ্যমন্ত্রী চেয়ারে বসেই মমতা জানালেন তাঁর প্রথম তিনটি কাজ

মুখ্যমন্ত্রী মমতা জানান; “আমি এইমাত্র শপথ নিলাম। এর আগে নির্বাচন কমিশনের আন্ডারে এই রাজ্যের পুলিশ কাজ করেছে”। একই সঙ্গে মুখ্যমন্ত্রী এটাও স্পষ্ট করেন; এবার থেকে আর কোথাও কোনও রকমের অ’শান্তি বরদাস্ত করা হবে না। অ’ভিযুক্তদের বি’রুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।

আরও পড়ুনঃ হ্যাটট্রিক করে শপথ নিলেন মমতা, মুখ দেখাল না বাম ও রাম

শপথ গ্রহণ অনুষ্ঠানের শেষে মমতা বলেন; “বাংলা অ’শান্তি পছন্দ করে না। আমি নিজেও করি না। রাজ্যে ভোট চলায় তিনমাস আমার হাতে ক্ষমতা ছিল না। সকলকে বলব শান্তি; শৃঙ্খলা এবং সংহতি বজায় রাখুন। ভোটের পর কোথাও কোথাও বি’ক্ষিপ্ত ঘটনা ঘটে। আজ থেকে আইনশৃঙ্খলা আমার হাতে। কঠোর হাতে এই অ’শান্তির মোকাবিলা করব। ফিরে গিয়ে যেখানে যেখানে যাদের পোস্টিং করার করব। অ’শান্তি করলে আমি কিন্তু কড়া পদক্ষেপ করতে পিছপা হব না। সকলকে বলব; রাজনৈতিক প্রতিহিং’সাপরায়ণ আচরণ করবেন না”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন