হ্যাটট্রিক করে শপথ নিলেন মমতা, মুখ দেখাল না বাম ও রাম

427
হ্যাটট্রিক করে শপথ নিলেন মমতা, মুখ দেখাল না বাম ও রাম
হ্যাটট্রিক করে শপথ নিলেন মমতা, মুখ দেখাল না বাম ও রাম

মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন; মমতা বন্দ্যোপাধ্যায়ের। টানা তৃতীয়বারের জন্য নবান্ন দখল করেছেন; তৃণমূল নেত্রী মমতা। বুধবার রাজভবনে তিনি; শপথগ্রহন করলেন। তবে করোনা ভাইরাসের দ্বিতীয় সংক্রমণের জন্য; কিছুটা হলেও সাধারণভাবে হল এই শপথগ্রহণ অনুষ্ঠান। রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনকড়; তাঁকে শপথ বাক্য পাঠ করালেন। বৃহস্পতিবার বাকি বিধায়করা; শপথ নেবেন। অনুষ্ঠানে ছিলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়, প্রশান্ত কিশোর, পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, সুব্রত বক্সির মতো নেতারা। তবে মুখ দেখাল না বাম ও রাম নেতারা।

অনুষ্ঠানে বিরোধী দল বিজেপি; কংগ্রেস ও সিপিএম-এর একাধিক নেতাকে আমন্ত্রণ জানানো হয়েছিল। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী; সিপিএম-এর বর্ষীয়ান নেতা বিমান বসু; প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য; বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ-কেও আমন্ত্রণ জানানো হয়েছিল এই অনুষ্ঠানে। কিন্তু এই অনুষ্ঠানে আসেননি বিজেপি সাংসদ দিলীপ ঘোষ ও কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী ও বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। বিরোধীদের মধ্যে একমাত্র এসেছিলেন; কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্য।

আরও পড়ুনঃ দলীয় কর্মীরা আক্রান্ত, মমতার শপথগ্রহণ অনুষ্ঠান বয়কট দিলীপের

শপথগ্রহণ অনুষ্ঠানে সব মিলিয়ে; ৫০ জন অতিথি আমন্ত্রিত ছিলেন। এই তালিকায় যেমন নাম ছিল প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের; তেমনই ছিল ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক; তথা বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের নামও। বুদ্ধদেব অবশ্য অসুস্থতার কারণে; এখন পুরোপুরি ঘরবন্দি ও শয্যাশায়ী। তিনি ভোট দিতেও যেতে পারেননি। শপথ অনুষ্ঠানে তাঁর হাজির থাকার সম্ভাবনা নেই; আগেই জানানো হয়েছিল।

আরও পড়ুনঃ তৃণমূলের অত্যাচারে বাংলা ছেড়ে অসমে পালাতে হল বিজেপি কর্মীদের

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন; “ভোটের পর আমাদের কর্মীদের উপর আক্রমণ হচ্ছে; সেই কারণেই শপথ অনুষ্ঠানে যাব না”। অন্যদিকে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী; শপথগ্রহন অনুষ্ঠানের আমন্ত্রন পাননি বলে জানিয়েছেন। শপথগ্রহন করে; সোজা নবান্নে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে পুলিশের তরফে তাঁকে; ‘গার্ড অফ অনার’ দেওয়া হয়। এরপর নবান্নের শীর্ষ প্রশাসনিক কর্তাদের নিয়ে; করোনা নিয়ে একটি গুরুত্বপূর্ণ বৈঠকে বসেছেন মুখ্যমন্ত্রী মমতা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন