লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা, বাংলায় এবার ‘দুয়ারে অক্সিজেন’

1384
লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা, বাংলায় এবার 'দুয়ারে অক্সিজেন'
লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা, বাংলায় এবার 'দুয়ারে অক্সিজেন'

করোনা আবহে মানুষের পাশে দাঁড়াতে; বড় পদক্ষেপ নিল চেতলা অগ্রণী। বাড়িতে আইসলেশনে থাকা, করোনা রোগীর অক্সিজেনের প্রয়োজন হলে; ক্লাবের সদস্যরাই বাড়িতে পৌঁছে দেবেন অক্সিজেন। ক্লাবের তরফে জানানো হয়েছে; এই পরিষেবা দেওয়া হবে সম্পূর্ণ বিনামূল্যে। বুধবার নিজের ক্লাবের এই পরিষেবার উদ্বোধন করেন; ক্লাব সভাপতি ফিরহাদ হাকিম। তিনি জানিয়েছেন, আপাতত ২০টি অক্সিজেন কনসেনট্রেটর নিয়ে; এই অক্সিজেন পরিষেবা শুরু হচ্ছে। বাড়ি বাড়ি গিয়ে সম্পূর্ণ বিনামূল্যে, এই পরিষেবা দেবেন; চেতলা অগ্রণী ক্লাবের সদস্যরা। আগামী দিনে এই উদ্যোগ আরও বড় করা হবে; জানিয়েছেন ফিরহাদ হাকিম।

চেতলা অগ্রণী ক্লাবের তরফে জানান হয়েছে; এই প্রকল্পটির নাম দেওয়া হয়েছে; ‘দুয়ারে অক্সিজেন’ পরিষেবা। ‘দুয়ারে অক্সিজেন’ পৌঁছে দেওয়ার বিষয়টি এলাকার পোস্টার; ব্যানারের মাধ্যমে প্রচার করা হবে বলে জানালেন ফিরহাদ হাকিম। 9831104656 অথবা 7003868414 নম্বরে ফোন করে; অক্সিজেনের প্রয়োজনীয়তা জানালেই; বাড়িতে বিনামূল্যে পৌঁছে দেওয়া হবে অক্সিজেন কনসেনট্রেটর।

আরও পড়ুনঃ ঘণ্টা-খানেকের বৃষ্টিতেই ডুবল ফিরহাদ হাকিমের পাম্পিং স্টেশনের ‘প্রতিশ্রুতি’

শুরুতে দশদিন অক্সিজেন কনসেনট্রেটর; রোগীর কাছে রাখা হবে। তারপরেও রোগীর অক্সিজেন কনসেনট্রেটরের প্রয়োজন হলে; তার জন্য আবেদন করতে পারেন রোগী। বর্তমানে কলকাতাতে অক্সিজেনের ঘাটতি প্রবল। অক্সিজেন সিলিন্ডার জোগাড় করতে; কালঘাম ছুটে যাচ্ছে মানুষের; অক্সিজেন না পেয়ে মারা যাচ্ছে রাজ্যের মানুষ। এই পরিস্থিতিতে বিনামূল্যে রোগীর কাছে, অক্সিজেন কনসেনট্রেটর পৌঁছে দেওয়া; অত্যন্ত কাজের বলেই মত বিশেষজ্ঞদের।

আরও পড়ুনঃ ‘বাংলায় বিজেপি ভোটে জিততে ব্যর্থ কেন’, বিশ্বভারতীতে আলোচনার ডাক দিয়ে বিতর্কে উপাচার্য

বুধবার এই পরিষেবার উদ্বোধন করে; ক্লাব সভাপতি ফিরহাদ হাকিম জানান; “এই পরিষবা দেওয়া জন্য কোনও খরচ করতে হবে না রোগীকে। গাড়ি ভাড়া সহ, অন্যান্য খরচ; আমরা ক্লাব থেকে বহন করব। এইসব অক্সিজেন কনসেনট্রেটর; ডোনেশন হিসেবে পেয়েছি আমরা। আপাতত আমাদের হাতে রয়েছে; ২০টি অক্সিজেন কনসেনট্রেটর। পরে এর সংখ্যা আরও বাড়ানো হবে”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন