“উপযুক্ত নিরাপত্তা ছিল নাড্ডার”, পরোক্ষে মমতার তৃণমূলকেই দায়ী করল মমতার পুলিশ

1125
উপযুক্ত নিরাপত্তা ছিল নাড্ডার, পরোক্ষো মমতার তৃণমূলকেই দায়ী করল মমতার পুলিশ

“উপযুক্ত নি’রাপত্তা ছিল নাড্ডার”; পরোক্ষে মমতার তৃণমূলকেই দায়ী করল; মমতারই পুলিশ! এমনটাই বলছে বিজেপি নেতারা। কঠোর নি’রাপত্তার পরেও; নাড্ডার গাড়িতে হা’মলা; ব্য’র্থতা স্বীকার করে নিয়েছে রাজ্য পুলিশ। তা নিয়ে মুখ্যমন্ত্রীকে; রিপোর্টও দিয়েছে পুলিশ। এককথায়, নিজেদের ডি’ফেন্সে সাফাই গিয়ে; পরোক্ষে মমতার তৃণমূলকেই দায়ী করেছে পুলিশ। রাজ্য পুলিশ, রাজ্য সরকারকে রিপোর্ট দিয়ে জানিয়েছে; “নাড্ডাকে জেড ক্যাটাগেরি নিরাপত্তার পরেও; দেওয়া হয়েছিল অতিরিক্ত নি’রাপত্তা। তাঁর নি’রাপত্তার; কোনও অভাব ছিল না”। নাড্ডার ওপর বৃহস্পতিবারের হা’মলার ঘটনায়; পুলিশ জানায়; ”পাইলট কার সহ ৮ জন এসপি; ৮ জন ডিএসপি, ও ৮ জন ইনসপেকটর সহ; বাড়তি নি’রাপত্তা ছিল”। তাহলে, এই হা’মলার জন্য কে দায়ী? পরোক্ষে তৃণমূলকেই কি দায়ী করা হল; প্রশ্ন তুলেছে রাজ্য বিজেপি নেতারা।

নাড্ডার ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রীকে এই রিপোর্ট দিয়ে, রাজ্য পুলিশ বোঝাতে চেয়েছে; তাদের দিক থেকে কোনও ত্রুটি ছিল না; নাড্ডার নি’রাপত্তায়। আর এমন সাফাই দিয়েই; এক কথায় পরোক্ষ মমতার তৃণমূলকেই দায়ী করল মমতারই পুলিশ। সকালে রি’পোর্টে রাজ্য পুলিশ এও জানিয়েছিল যে, মোট সাতজন বি’ক্ষোভকারীকে; এখনও পর্যন্ত গ্রে’ফতার করা হয়েছে। তিনটি কে’স রুজু করা হয়েছে।

আরও পড়ুনঃ অমিত শাহ সফরেই বিজেপিতে শুভেন্দু যোগের সম্ভাবনা তুঙ্গে

উ’স্কানি দেওয়ার জন্য রাকেশ সিং সহ; কয়েকজজনের ডায়মন্ডহারবারে নাড্ডার কনভয়ে হা’মলা ও ধু’ন্ধুমারের ঘটনায়; রাজ্য পুলিশের নি’রাপত্তায় গা’ফিলতি ছিল; বলে বার বার অ’ভিযোগ করেছে বিজেপি। রাজ্যপাল রাজ্য পুলিশের নি’রাপত্তার অভাবের কথা উল্লেখ করে; অমিত শাহকে রিপোর্ট জমা দিয়েছেন। নাড্ডার গাড়িয়ে হা’মলার পর বারে বারে যখন; পশ্চিমবঙ্গ পুলিশের বিরুদ্ধে নি’রাপত্তা না দেওয়ার অ’ভিযোগ উঠছিল, সেই সময় পুলিশ জানিয়েছিল; সেরকম কোনও হা’মলাই হয়নি।

আরও পড়ুনঃ কঠোর নি’রাপত্তার পরেও নাড্ডার গাড়িতে হা’মলা, ব্য’র্থতা স্বীকার করল রাজ্য পুলিশ

কিন্তু বিজেপি না’ছোড়বান্দা। সর্বভারতীয় সভপতির ওপর এত বড় হা’মলার ঘটনা; চুপ থাকেনি তারা। প্র’তিবাদে পথে নেমেছে। শেষমেষ নিজের ব্য’র্থতা মেনে নিয়েছে পুলিশ; উপযুক্ত নিরাপত্তা থেকে সত্ত্বেও এতবড় ঘটনা ঘটল; মমতার তৃণমূলকেই কি পরোক্ষে দায়ী করল মমতারই পুলিশ। উঠে গেছে প্রশ্ন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন