রাজ্য স্বাস্থ্য দফতর ও মৎস্য দফতরে, কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি

529
রাজ্য স্বাস্থ্য দফতর ও মৎস্য দফতরে, কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি
রাজ্য স্বাস্থ্য দফতর ও মৎস্য দফতরে, কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি

রাজ্য স্বাস্থ্য দফতর ও মৎস্য দফতরে; কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। দুটি চুক্তিভিত্তিক পদে নিয়োগের; বিজ্ঞপ্তি প্রকাশ করল পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতর। ‘ন্যাশনাল প্রোগ্রাম ফর প্রিভেনশন অ্যান্ড কন্ট্রোল দ্য ডেফনেস’-এর (এনপিপিসিডি) অধীনে; অডিয়োলজিস্ট এবং বধির শিশুদের ইনস্ট্রাক্টর পদে নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা আগামী ৯ মার্চ মধ্যরাত পর্যন্ত; অনলাইনে আবেদন করতে পারবেন। অন্যদিকে, ‘ফিসার’ পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে; পাবলিক সার্ভিস কমিশন। একশো শূন্যপদে নিয়োগ হবে। রাজ্যের মৎস্য দফতরের; ‘ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ফিশারিজ সার্ভিস গ্রেড-২’-এর ক্যাডারে; ‘ফিশারি এক্সটেনশন অফিসার’ নিয়োগ করা হবে। কমিশনের বিজ্ঞপ্তি অনুযায়ী; অনলাইনে আবেদন করার শেষ তারিখ ১৭ মার্চ।

১) অডিয়োলজিস্টঃ দুটি পদে নিয়োগ করা হবে। মাসিক বেতন ২৫,০০০ টাকা। ঝাড়গ্রাম এবং পূর্ব বর্ধমানে পোস্টিং হবে। আরসিআই স্বীকৃত প্রতিষ্ঠান থেকে; বি.এসসি (স্পিচ অ্যান্ড হিয়ারিং) বা অডিয়োলজি অ্যান্ড স্পিচ ল্যাঙ্গুয়েজ; প্যাথোলজিতে স্নাতক হতে হবে। ২০২১ সালের ১ জানুয়ারি অনুযায়ী; আবেদনকারীদের সর্বনিম্ন বয়স ২২ এবং সর্বোচ্চ বয়স ৪০ হতে পারবে।

২) বধির শিশুদের ইনস্ট্রাক্টরঃ একটি নিয়োগ হবে। একটি পদেই নিয়োগ করা হবে। পোস্টিং পড়বে উত্তর ২৪ পরগনায়। স্পেশাল এডুকেশনে (এইচআই) ডি.এড বা ‘আর্লি চাইল্ডহুড স্পেশাল এডুকেশন’-এ (এইচআই) ডিপ্লোমা বা স্পেশাল এডুকেশনে বি.এড (এইচআই) থাকতে হবে। ২০২১ সালের ১ জানুয়ারি অনুযায়ী; আবেদনকারীদের সর্বনিম্ন বয়স ১৯ এবং সর্বোচ্চ বয়স ৪০ হতে পারবে। ‘ন্যাশনাল হেলশ মিশন’-এর আওতায় যাঁরা একই পদে কাজ করছেন; তাঁদের বয়সের সর্বোচ্চ সীমায় পাঁচ বছরের ছাড় মিলবে।

আবেদন প্রক্রিয়া এবং ফিঃ পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের ওয়েবসাইট গিয়ে; নির্দিষ্ট ফর্ম্যাটে আবেদন করতে হবে। অনলাইনে আবদন; জমা দিতে হবে প্রার্থীদের। অনলাইন বা অফলাইন মোডে; ১০০ টাকা আবেদন ফি জমা দিতে হবে। অফলাইনে ইউইনাইটেড ব্যাঙ্ক ইন্ডিয়ার (ইউবিআই) শাখায়; চালান জমা দিতে হবে। রেজিস্ট্রেশনের শেষ তারিখ; ৪ মার্চ মধ্যরাত পর্যন্ত। অফলাইনে ফি জমা দেওয়ার শেষ তারিখ; আগামী ৬ মার্চ পর্যন্ত (ব্যাঙ্কের সময়)। পুরো ফর্ম দেওয়ার শেষ তারিখ; আগামী ৯ মার্চ মধ্যরাত পর্যন্ত।

ফিসার পদে নিয়োগঃ স্বীকৃতিপ্রাপ্ত বিশ্ববিদ্যালয় থেকে; মৎস্যবিজ্ঞানে স্নাতক হতে হবে।মৎস্যবিজ্ঞান, অ্যাকায়োকালচার; মাছ ধরা এবং জলের বিভিন্ন বিষয় সম্পর্কে ধারণা থাকতে হবে। বাংলা বা নেপালিতে লিখতে এবং পড়তে পারা বাধ্যতামূলক। ২০২১ সালের ১ জানুয়ারি এই তারিখের নিরিখে; আবেদনকারীর বয়স ৩৯ এর উপর হলে আবেদন করা যাবে না।

সাধারণ আবেদনকারীদের আবেদন ফি; ১৬০ টাকা। তফশিলি জাতি উপজাতির সহ বিশেষভাবে সক্ষমদের জন্য; কোনও আবেদন ফি লাগবে না। কমিশনের বিজ্ঞপ্তি অনুযায়ী; অনলাইনে আবেদন করার শেষ তারিখ ১৭ মার্চ। আবেদনের ফি জমা দেওয়ার শেষ তারিখ; আগামী ১৭ মার্চ। ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শাখায়; আবেদনের ফি জমা দেওয়ার শেষ তারিখ ১৮ মার্চ। অফলাইনে চালান ডাউলোড করার; শেষ তারিখ ১৭ মার্চ। পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইট; wbpsc.gov.in-তে আবেদন করা যাবে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন